Recruitment Scam Case: ‘ডেড প্যানেলই প্রকাশ করুন’, প্রাথমিক নিয়োগ নিয়ে বড় নির্দেশ হাইকোর্টের

Recruitment Scam Case: পর্ষদ উল্লেখ করেছে, নম্বর ব্রেক আপের সঙ্গে প্রকাশ করা হয়েছে। মেয়াদ উত্তীর্ণ প্যানেল প্রকাশিত করা সম্ভব নয় বলে জানিয়েছে পর্ষদ। অনেকে গ্রেফতার হয়েছে।

Recruitment Scam Case: 'ডেড প্যানেলই প্রকাশ করুন', প্রাথমিক নিয়োগ নিয়ে বড় নির্দেশ হাইকোর্টের
কলকাতা হাইকোর্ট
Follow Us:
| Edited By: | Updated on: Jul 16, 2024 | 2:15 PM

কলকাতা: ২০১৬ সালে মেয়াদ উর্ত্তীর্ণ প্রাথমিকের প্যানেল প্রকাশের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার প্রাথমিক শিক্ষা পর্ষদকে এমনই নির্দেশ দিয়েছেন বিচারপতি অমৃতা সিনহা। পর্ষদকে বলা হয়েছে, ‘ডেড’ প্যানেলটাই প্রকাশ করতে হবে। বিচারপতি বলেন, ‘মেয়াদ উত্তীর্ণ প্যানেল দেখতে চাই।’

মামলাকারী ২০১৬ সালে প্রাথমিকে নিয়োগের পরীক্ষা দেন। তাঁরা প্যানেলে অন্তর্ভুক্ত হন নি। তাই ৫ শতাংশ অতিরিক্ত প্যানেল প্রকাশের আবেদন জানান। যদিও সেই প্যানেল প্রকাশ করেনি বোর্ড।

মামলাকারীকে বিচারপতি প্রশ্ন করেন, ‘যদি মূল প্যানেলই প্রকাশিত না হয়, তাহলে অতিরিক্ত প্যানেল কীভাবে প্রকাশ হবে?’ মামলাকারীর আইনজীবী দিব্যেন্দু ভট্টাচার্যের বক্তব্য, বোর্ড মেরিট লিস্ট তৈরি করেনি। অতিরিক্ত ৫ শতাংশের তালিকাও প্রস্তুত করেনি। বোর্ড বারবার বলেছে প্যানেলের মেয়াদ উত্তীর্ণ হয়ে গিয়েছে।

পর্ষদ উল্লেখ করেছে, নম্বর ব্রেক আপের সঙ্গে প্রকাশ করা হয়েছে। মেয়াদ উত্তীর্ণ প্যানেল প্রকাশিত করা সম্ভব নয় বলে জানিয়েছে পর্ষদ। অনেকে গ্রেফতার হয়েছে।

বিচারপতির মন্তব্য,’পরীক্ষার্থী খারাপ হতে পারেন। কিন্তু আপনি রাজ্যের শক্তিশালী অঙ্গ। আগেও এই ধরনের নির্দেশ দেওয়া হয়েছে। আপনারা প্যানেল প্রকাশ করুন। ডেড প্যানেলই প্রকাশ করুন।’ আগামী ৩০ জুলাই মামলার পরবর্তী শুনানি রয়েছে।