Kolkata Police: বৃষ্টি নামতেই বিপত্তি! পুলিশের মাথায় ভেঙে পড়ল বাড়ির ছাদ, জখম ৩

Kolkata Police: বৃষ্টি নামতেই কলকাতায় ভাঙল বাড়ির ছাদ। রবীন্দ্র সরণিতে চাঁই মাথায় পড়ে গুরুতর আহত ৩ পুলিশ কর্মী।

Kolkata Police: বৃষ্টি নামতেই বিপত্তি! পুলিশের মাথায় ভেঙে পড়ল বাড়ির ছাদ, জখম ৩
ছবি - গুরুতর জখম ৩ পুলিশ কর্মী
Follow Us:
| Edited By: | Updated on: May 10, 2022 | 5:27 PM

কলকাতা: অশনি ফাঁড়া আংশিক কাটলেও এখনও বিপদ মুক্ত হয়নি বাংলা। এদিকে ঝড়-বৃষ্টির পূর্বাভাস মিললেই প্রতিবারেই উদ্বেগ বাড়তে থাকে কলকাতার বিপজ্জনক বাড়িগুলি নিয়ে। গত দু’দিন ধরে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে লাগাতার বৃষ্টিপাত চলছে। এদিকে মঙ্গলবার রবীন্দ্র সরণিতে বাড়ির ছাদের একাংশ ভেঙে জখম হলেন ৩ পুলিশ কর্মী। ১৮৭ রবীন্দ্র সরণিতে ঘটেছে এই দুর্ঘটনা। ৩ পুলিশ কর্মীই বড়বাজার থানার বলে জানা যাচ্ছে। প্রত্যেকের অবস্থাই আশঙ্কাজনক। জখম হয়েছেন সাব ইন্সপেক্টর পরিমল আদক, সাব ইন্সপেক্টর বৈভব শরাফ, সিভিক ভলান্টিয়ার বাবুরাম দত্ত।

সূত্রের খবর, কলকাতা হাইকোর্টের নির্দেশে এদিন রবীন্দ্র সরণির ওই এলাকায় একটি মামলার তদন্ত করতে এসেছিলেন তাঁরা। বৃষ্টি থামার পর থানায় ফিরতে যাওয়ার সময় ঘটে বিপত্তি। যে গলি দিয়ে তাঁরা ফিরছিলেন সেখানেই প্রথম একটি বাড়ির ছাদের অংশ ভেঙে পড়ে এক অফিসারের মাথায়। বাকিরা তাঁকে উদ্ধার করতে গেলে তাঁদের মাথাতেও ছাদের চাঁই ভেঙে পড়ে। এদিকে যেথানে এই দুর্ঘটনা ঘটেছে তার পাশেই রয়েছে একটি ব্যাঙ্ক। বৃষ্টির জন্য আজ সেখানে বিশেষ ভিড় না হলেও সাধারণ দিনে সেখানে বহু মানুষের ভিড় দেখতে পাওয়া যায়। এদিন ফাঁকা বাজারে এই ঘটনা ঘটলেও, অন্যদিনে এই দুর্ঘটনা ঘটলে যে আরও বড় বিপর্যয় হতে পারত তা মানছেন সকলেই। প্রসঙ্গত, প্রতিবারই ঝড়বৃষ্টি নামলেই বড় বাজারে বাড়ি ভাঙার ঘটনা ঘটে। ঘটে বিপত্তিও। প্রাণও গিয়েছে অতীতে। কিন্তু তারপরেও কেন কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না প্রশাসনের তরফে? সেই প্রশ্নই ফের নতুন করে উঠতে শুরু করেছে।

প্রসঙ্গত, অশনি মোকাবিলায় দু’দিন আগে থেকেই তৎপরতা বাড়াতে শুরু করেছে কলকাতা পুরনিগম। মোট ১৪টি বিপর্যয় মোকাবিলায় দল মোতায়েন রয়েছে গোটা শহরে। দায়িত্বে থাকছে মোট  ৯ টি ডিভিশন। পাশাপাশি কলকাতা ট্রাফিক গার্ডের অতিরিক্ত ২৫টি দল বিপর্যয় মোকাবিলার জন্য তৈরি করা হয়েছে। লালবাজারে ২টি অতিরিক্ত দল প্রস্তুত রয়েছে। আগামী ১৩ তারিখ পর্যন্ত এই দলগুলির কাঁধে শহরের বিপর্যয় মোকাবিলার দায়িত্ব থাকবে। কিন্তু তারপরেও কী করে ঘটছে এই দুর্ঘটনা? প্রশ্ন তুলছেন সাধারণ মানুষও।