BJP: ফের বিজেপিতে ‘হোয়াটসঅ্যাপ বিদ্রোহ’! এবার গ্রুপ ত্যাগ শঙ্কুদেব পাণ্ডার

Shankudeb Panda: বঙ্গ বিজেপিতে বিদ্রোহ চলছেই। এবার হোয়াটসঅ্যাপ গ্রুপ ত্যাগ করলেন শঙ্কুদেব পাণ্ডা।

BJP: ফের বিজেপিতে 'হোয়াটসঅ্যাপ বিদ্রোহ'! এবার গ্রুপ ত্যাগ শঙ্কুদেব পাণ্ডার
হোয়াটসঅ্যাপ গ্রুপ ত্যাগ শঙ্কুর। অলংকরণ: অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: Jan 09, 2022 | 2:31 PM

কলকাতা: বঙ্গ বিজেপিতে বিদ্রোহ চলছেই। এবার হোয়াটসঅ্যাপ গ্রুপ ত্যাগ করলেন শঙ্কুদেব পাণ্ডা। রবিবার বিজেপি যুব মোর্চার সব হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে বেরিয়ে গিয়েছেন তিনি। উল্লেখ্য, এখন বঙ্গ বিজেপির কোনও পদেই ছিলেন না তৃণমূল থেকে গেরুয়া শিবিরে আসা শঙ্কু। জল্পনা, ফের ‘গুরু’ মুকুল রায়ের মতো তিনিও ঘরওয়াপসি করবেন তৃণমূলে।

উল্লেখ্য, একসময় তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি পদে ছিলেন শঙ্কুদেব পাণ্ডা। চিটফান্ড কেলঙ্কারিতে নাম জড়িয়েছিল তাঁর। এর পর উনিশের লোকসভা ভোটের মুখে দল বদলে বিজেপিতে যোগ দেন শঙ্কুদেব। তৎকালীন বিজেপি নেতা মুকুল রায়ের হাত ধরেই বিজেপিতে এসেছিলেন তিনি। বিজেপিতে যোগদানের পর থেকেই তৃণমূলের বিরুদ্ধে সরব হন শঙ্কুদেব। সেই শঙ্কু কি ফের ফিরে যাচ্ছেন ঘাসফুলে? জল্পনা তুঙ্গে।

পান থেকে চুন খসলেই এখন দলের হোয়াটস অ্যাপ গ্রুপ ছেড়ে বেরিয়ে যাচ্ছেন বিজেপি নেতারা। যেন এর মাধ্যমেই নিজেদের ক্ষোভের বার্তা দিচ্ছেন দলকে। এবার সেই লিস্টে নাম লেখালেন শঙ্কু। রবিবার সকালে বঙ্গ বিজেপির যুব মোর্চার যে’কটি হোয়াটসঅ্যাপ গ্রুপ রয়েছে, সবগুলি থেকেই ‘লেফট’ নিয়ে নেন শঙ্কুদেব পাণ্ডা।

এদিকে বেশ কিছুদিন ধরেই দলের সঙ্গে শঙ্কুর দূরত্ব বাড়ছিল খবর। আজকাল বিজেপির কোনও কর্মসূচিতেই দেখা যাচ্ছিল না তাঁকে। তার পর তাঁর এই গ্রুপ ত্যাগে দুইয়ে দুইয়ে চার করছেন রাজনৈতিক ওয়াকিবহাল মহলের একাংশ। মনে করা হচ্ছে, দলে কোনও গুরুত্বপূর্ণ পদ না পেয়েই শঙ্কুর এই নীরব বিদ্রোহ। আবার এও শোনা যাচ্ছে, ফের ঘাসফুলেই ফিরছেন ওই নেতা। যদিও এখনও শঙ্কুর তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

এদিকে তাঁর এই হোয়াটসঅ্যাপ গ্রুপ ত্যাগ নিয়ে বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদারের যুক্তি, দলের বিভিন্ন হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়ার ভিন্ন ভিন্ন কারণ রয়েছে। এক এক নেতার ক্ষোভও আলাদা। তাই গ্রুপ লেফটের কারণও আলাদা। তবে শঙ্কু কী কারণে লেফট করেছেন তার বিস্তারিত কিছু বলতে পারেননি তিনি।

টিভি নাইন বাংলাকে জয়প্রকাশ বলেন, শঙ্কুদেব পাণ্ডাকে কিছু কিছু দায়িত্ব দেওয়া হয়েছিল। তবে ইদানীং তাঁকে কোনও দায়িত্বে রাখা হয়নি। তাঁর উদ্দেশ্য কী সেটা শঙ্কুবাবুই জানেন। বিজেপি নেতার কথায়,”তৃণমূল, সিপিএম ছেড়ে অনেকে এসেছিলেন বিজেপিতে, তাঁদের অনেকে ভালভাবেই রাজনীতি করছেন। তাঁদের ঘর গোছানোর কাজেও লাগাচ্ছে বিজেপি”। তিনি উদাহরণ দেন রাজ্যের বিরোধী নেতা শুভেন্দু অধিকারী, সাংসদ সৌমিত্র খাঁ, লকেট চট্টোপাধ্যায়ের।

উল্লেখ্য, সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর সহ বেশ কয়েকজন মতুয়া বিধায়কের দলের হোয়াটসঅ্যাপ গ্রুপ ত্যাগ করেন। ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, বিজেপির রাজ্য কমিটিতে মতুয়া প্রতিনিধিত্ব পর্যাপ্ত নয়। সেই কারণেই দলের একাংশের উপর ক্ষুব্ধ হন বনগাঁর সাংসদ। এর পাশাপাশি বনগাঁর জেলা সভাপতি নিয়োগের বিষয়েও ক্ষোভ রয়েছে সাংসদের। তার আগেও একাধিক নেতা হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়ে তাঁদের ক্ষোভ প্রকাশ করেছেন। এবার এই তালিকায় নবতম সংযোজন শঙ্কুদেব পাণ্ডা। এখন তাঁর ‘বিদ্রোহ’ হোয়াটসঅ্যাপ গ্রুপ ত্যাগেই সীমাবদ্ধ থাকে কিনা, সেটাই দেখার।

আরও পড়ুন: Kolkata Bus: করোনা হানায় একে একে ‘উধাও’ হয়ে যাচ্ছে কলকাতার বাস! নাজেহাল যাত্রীরা