Mohan Bhagwat: ৫ দিনের সফরে লক্ষ্মীবারে বাংলায় মোহন ভাগবত, শহিদ মিনারে জনসভা সঙ্ঘ প্রধানের

পাঁচদিনের সফরে রাজ্যে আসছেন মোহন ভাগবত। একদিকে যেমন দফায়-দফায় সাংগঠনিক বৈঠক করবেন, তেমনই শহিদ মিনারে জনসভাও করবেন তিনি।

Mohan Bhagwat: ৫ দিনের সফরে লক্ষ্মীবারে বাংলায় মোহন ভাগবত, শহিদ মিনারে জনসভা সঙ্ঘ প্রধানের
আরএসএস প্রধান মোহন ভাগবত (ফাইল চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 17, 2023 | 8:35 PM

কলকাতা: পাখির চোখ পঞ্চায়েত নির্বাচন! বিজেপির সর্বভারতীয় সভাপতির পাশাপাশি রাজ্যে আসছেন সঙ্ঘ প্রধান মোহন ভগবত। বিজেপির সর্বভারতীয় সভাপতি জে.পি নাড্ডা যেদিন বাংলা ছাড়ছেন, সেই বৃহস্পতিবারই রাজ্যে পা রাখছেন সঙ্ঘ প্রধান। পাঁচদিনের সফরে আসছেন তিনি। আর এই সফরে যেমন সাংগঠনিক বৈঠক রয়েছে, তেমনই সমাজের বিশিষ্টজনদের সঙ্গেও দেখা করবেন RSS প্রধান মোহন ভাগবত।

RSS সূত্রে জানা গিয়েছে, আগামী ১৯ জানুয়ারি, বৃহস্পতিবার রাজ্যে আসছেন RSS প্রধান মোহন ভাগবত। পাঁচদিনের সফরে আসছেন তিনি। অর্থাৎ ২৩ জানুয়ারি পর্যন্ত শহরের থাকবেন তিনি। এই পাঁচদিনের মধ্যে একদিকে যেমন দফায়-দফায় সাংগঠনিক বৈঠক করবেন, তেমনই শহিদ মিনারে জনসভাও করবেন মোহন ভাগবত।

জানা গিয়েছে, আগামী ২৩ জানুয়ারি শহিদ মিনারে জনসভা করবেন সঙ্ঘ প্রধান মোহন ভাগবত। নেতাজি সুভাষচন্দ্র বসুকে শ্রদ্ধা জানিয়েই তাঁর জন্মদিনে জনসভার আয়োজন করা হয়েছে। সেই জনসভায় রাজ্য বিজেপি নেতারাও উপস্থিত থাকবেন বলে সূত্রের খবর। শহিদ মিনারে জনসভা করার আগে সমাজের বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গেও মোহন ভাগবতের দেখা করার কথা রয়েছে। এছাড়া ২০, ২১ ও ২২ জানুয়ারি সংগঠনের কর্মীবৃন্দের সঙ্গে সাংগঠনিক বৈঠক করবেন RSS প্রধান। মূলত কলকাতা এবং হাওড়ার কর্মীরাই এই বৈঠকে উপস্থিত থাকবেন বলে সূত্রের খবর।

প্রসঙ্গত, সামনেই পঞ্চায়েত নির্বাচন। পঞ্চায়েতের দখল নিতে মরিয়া বিজেপি। তাই এবার নির্বাচনী রণকৌশল স্থির করতে এবং রাজ্য নেতা থেকে কর্মীদের ভোকাল টনিক দিতে যেমন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে.পি নড্ডা বাংলায় আসছেন, পাশাপাশি জনসংযোগ বাড়ানোর অন্যতম প্রয়াস হিসাবে RSS প্রধান মোহন ভাগবত কলকাতায় আসছেন বলে মনে করছেন রাজনীতিকদের একাংশ।