Soham Chakraborty: ‘সবক্ষেত্রে পুলিশ এভাবে সাহায্য করলে ভালো হয়’, আদালতের নির্দেশে কি আরও বড় বিপাকে পড়লেন সোহম?

Soham Chakraborty: তখন বিচারপতি বলেন, "সবক্ষেত্রে পুলিশ এভাবে সাহায্য করলে ভালো হয়।" এরপর রাজ্যের তরফে আরও বলা হয়,  থানায় যাওয়ার পর রেস্তোরাঁ কর্তৃপক্ষকে সিদ্ধান্ত নেন যে তাঁরা নিজেদের মধ্যে আলোচনা করে সব মিটিয়ে নেবেন, কোন FIR দায়ের করবেন না।

Soham Chakraborty: 'সবক্ষেত্রে পুলিশ এভাবে সাহায্য করলে ভালো হয়', আদালতের নির্দেশে কি আরও বড় বিপাকে পড়লেন সোহম?
সোহম চক্রবর্তীImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jun 14, 2024 | 1:17 PM

কলকাতা:   নিউটাউনের রেস্তোরাঁয় গণ্ডগোলের ঘটনায় বিধাননগরের গোয়েন্দা বিভাগকে তদন্ত চালিয়ে নিয়ে যাওয়ার নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা। আগামী ৪ জুলাই তদন্তের অগ্রগতি সংক্রান্ত রিপোর্ট পেশের নির্দেশ দিয়েছেন। মামলাকারীদের নিরাপত্তা সুনিশ্চিত করার পাশাপাশি মামলার তথ্য প্রমাণ সংরক্ষণ করার নির্দেশ দিয়েছেন বিচারপতি।

এদিন আদালতে রাজ্যের তরফ থেকে জানানো হয়, নিউটাউনের রেস্তোরাঁয় গণ্ডগোলের ঘটনার তদন্তভার বিধাননগরের গোয়েন্দা বিভাগকে দেওয়া হয়েছে। অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদমর্যাদার একজন আধিকারিকের নেতৃত্বে তদন্ত হচ্ছে।  দুটি FIR দায়ের হয়েছে। রাজ্য জানিয়েছে, একটি রেস্তোরাঁর ম্যানেজার করেছেন এবং অপরটি বিধায়ক সোহম চক্রবর্তীর তরফে করা হয়েছে।

রাজ্যের তরফে জানানো হয়, কখনই কাউকে গ্রেফতার বা আটক করা হয়নি। রাস্তায় জ্যাম হয়ে যাওয়ার কারণে পুলিশ রেস্তোরাঁ কর্তৃপক্ষকে তাঁদের গাড়ি করে নিয়ে যাওয়ার প্রস্তাব দিয়েছিল। এবং তাঁরা সেই প্রস্তাবে সম্মতি জানিয়ে পুলিশের গাড়িতে করে থানায় গিয়েছিলেন বলে রাজ্যের দাবি।

তখন বিচারপতি বলেন, “সবক্ষেত্রে পুলিশ এভাবে সাহায্য করলে ভালো হয়।” এরপর রাজ্যের তরফে আরও বলা হয়,  থানায় যাওয়ার পর রেস্তোরাঁ কর্তৃপক্ষকে সিদ্ধান্ত নেন যে তাঁরা নিজেদের মধ্যে আলোচনা করে সব মিটিয়ে নেবেন, কোন FIR দায়ের করবেন না।

ঘটনার সঙ্গে সঙ্গে আঘাতের অভিঘাত কেউই বুঝতে পারেনি। ৭ ই জুনের ঘটনার পর মেডিক্যাল করানো হয়েছে ৯ জুন। রাজ্যের সওয়াল, তার মানে মামলাকারীরাও সঙ্গে সঙ্গে চিকিৎসকের পরামর্শ নেওয়ার প্রয়োজন মনে করেননি।

তবে মামলাকারীদের তরফ থেকে সওয়াল করা হয়,  পুলিশ জোর করে রেস্তোরাঁর কর্তৃপক্ষের ব্যক্তিদের আটক করে থানায় নিয়ে গেছে। এবং কী মর্মে অভিযোগে লিখতে হবে সেটাও পুলিশ বলেছে। একই ঘটনায় দুটি এফআইআর দায়ের করা যায় না বলে মামলাকারী সওয়াল করেন। রাজ্যের তরফ থেকে তখন সওয়াল করা হয়, মামলাকারীরা এফআইআর দায়ের করতে দেরি করলেন কেন ? ৭ জুনের ঘটনায় ৮ জুন কেন অভিযোগ দায়ের করা হল ? সেদিনই কেন করা হল না? এরা তো কেউ অসহায় গ্রামবাসী নয়। তবে সওয়াল জবাব শেষে তদন্তের ক্ষেত্রে বিধাননগরের গোয়েন্দা বিভাগের ওপরই আস্থা রাখল আদালত।

প্রসঙ্গত, গত সপ্তাহে শুক্রবার নিউ টাউনের একটি রেস্তরাঁর ছাদে শুটিং করছিলেন সোহম। সেই রেস্তরাঁর গেটের সামনে গাড়ি রাখা নিয়ে বচসা হয়। অভিযোগ, সোহম এবং তাঁর দেহরক্ষীরা আনিসুলের উপরে চড়াও হন। আনিসুলকে সোহম মারধর করেন বলে অভিযোগ। সেই ছবি সামনে আসে।