Holi in Kolkata: উড়ছে আবির, সঙ্গে দেদার নাচ, খাওয়া-দাওয়া, নিউ টাউনে দোলের মধ্যেই বসেছে সোনাঝুরির হাট

Holi in Kolkata: অভিনব এই মেলায় ভিড় করেছেন বাংলার হস্তশিল্পীরা। হরেকরকমের সব জিনিসের পসরা সাজিয়ে বসেছেন আমাদের বাংলার শিল্পীরা। হাতে তৈরি ব্যাগ থেকে জামা-কামপড়, দোলের নানাবিধ সামগ্রী, সবই পাবেন কলকাতার বুকে চলা এই সোনাঝুরির হাটে।

Holi in Kolkata: উড়ছে আবির, সঙ্গে দেদার নাচ, খাওয়া-দাওয়া, নিউ টাউনে দোলের মধ্যেই বসেছে সোনাঝুরির হাট
প্রতীকী ছবি Image Credit source: Facebook
Follow Us:
| Updated on: Mar 24, 2024 | 12:11 PM

কলকাতা: মেঘ-রোদের লুকোচুরির মধ্যেই বাংলার আকাশে ফাগুনে মেঘ। দোলের হাওয়ায় মেতেছে আপামর বাঙালি। রাত পোহালেই দোল। ক্যালেন্ডার ২৫ মার্চ দোলের কথা বললেও বিগত কয়েক দিন ধরেই বসন্তের হাওয়ায় মিশছে আবির। অফিস থেকে স্কুল-কলেজ, সর্বত্রই শনি-রবিতে প্রচুর মানুষকে দোলের আনন্দে মাতোয়ারা হতে দেখা গিয়েছে। এরইমধ্যে এবার কলকাতার বুকেও বসেছে বসন্ত উৎসবের বড় আসর। ২২ মার্চ থেকে ক্রিয়েটিভ বেঙ্গল ফাউন্ডেশন এর উদ্যোগে চলছে বিশাল আনন্দযজ্ঞ। চলবে ২৫ মার্চ পর্যন্ত। অ্যাক্সিস মলের উল্টোদিকে ব্রিজের নিচে দিয়ে গেলেই আপনি সামিল হতে পারবেন ক্রিয়েটিভ বেঙ্গল ফাউন্ডেশন এর উদ্যোগে চলা চারদিনব্যাপী ‘বসন্ত উৎসবের সাথে সোনাঝুড়ি হাটে।’

অভিনব এই মেলায় ভিড় করেছেন বাংলার হস্তশিল্পীরা। হরেকরকমের সব জিনিসের পসরা সাজিয়ে বসেছেন আমাদের বাংলার শিল্পীরা। হাতে তৈরি ব্যাগ থেকে জামা-কামপড়, দোলের নানাবিধ সামগ্রী, সবই পাবেন কলকাতার বুকে চলা এই সোনাঝুরির হাটে। তাঁর জন্য শুধু আসতে হবে নিউ টাউন  কমিউনিটিজন প্রাঙ্গনে। 

দোলের আগেই সেখানে ভিড় হচ্ছে হাজার হাজার মানুষের। কেনাকাটার সঙ্গেই রঙের উৎসবে সামিল হচ্ছে তরুণ-তরুণীর দল। আবিরে রাঙা হচ্ছে আকাশ। উঠছে দেদার সেলফি। শুধুই কেনাকাটা নয়, রয়েছে খাওয়া-দাওয়ার ব্যবস্থাও। সঙ্গে ঝুমুরের তালে নাচ। চলছে নানাবিধ সাংস্কৃতিক অনুষ্ঠানও। তাতেই যেন বসন্তের ভরা মরসুমে নতুন সাজে সেজে উঠেছে নিউ টাউন।