Soumitra Khan: ‘যাঁকে মা সারদার সঙ্গে তুলনা… তাঁকেও যেন গ্রেফতার করা হয় মা’, পুজোয় বসলেন সাংসদ

Soumitra Khan: পার্থ-র গ্রেফতারির পর পুজোয় বসলেন সৌমিত্র খাঁ। ইডি-সিবিআইকে শক্তি দেওয়ার প্রার্থনা জানালেন তিনি।

Soumitra Khan: 'যাঁকে মা সারদার সঙ্গে তুলনা... তাঁকেও যেন গ্রেফতার করা হয় মা', পুজোয় বসলেন সাংসদ
সৌমিত্র খাঁ (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2022 | 2:22 PM

কলকাতা : বাংলার অন্যতম গুরুত্বপূর্ণ রাজনৈতিক ব্যক্তিত্বের নাম পার্থ চট্টোপাধ্য়ায়। তাই তাঁর গ্রেফতারি যে রাজনৈতিক মহলে বিশেষ প্রভাব ফেলবে সেটা প্রত্যাশিতই ছিল। শুক্রবার থেকেই শাসক দলের বিরুদ্ধে মুখ খুলতে ময়দানে নেমে পড়েছেন বিরোধীরা। কখনও টুইট, কখনও সাংবাদিক বৈঠকে তৃণমূল সরকারের বিরুদ্ধে ওঠা অভিযোগ জন সাধারণের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিতে ব্যস্ত শুভেন্দু থেকে সুজন। কিন্তু, আক্রমণ তথা বিরোধিতায় একেবারে অভিনব উপায় বেছে নিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। মন্ত্রীর গ্রেফতারির পর পুজোয় বসলেন তিনি। বাংলা বাঁচানোর জন্য করলেন প্রার্থনা।

এ যেন চিত্রনাট্য! ঠাকুর ঘরে বসে তিনি বলছেন, ‘বাংলাকে বাঁচাও মা। আমরা যেন বাঁচাতে পারি বাংলাকে। গোটা বাংলার মানুষের কাছে আজ একটা কালো দিন মা। ভারতে ৭০ বছরে এমন ঘটনা ঘটেনি, বাংলায় আজ যা ঘটছে মা।’ তাঁর প্রার্থনা, ‘টাকার প্রতি কখনও যেন লোভ না আসে।’ শুধু তাই নয়, ইডি বা সিবিআই অফিসারেরা যেন শক্তি পান, তাঁরা যেন পিছিয়ে না যান, তার জন্য প্রার্থনা করছেন রামকৃষ্ণ দেব ও সারদা দেবীর কাছে।

কিছুদিন আগে বিধায়ক নির্মল মাজি দাবি করেছিলেন, মমতা রূপে জন্ম নিয়েছেন সারদা দেবী। সেই মন্তব্য নিয়ে হয় জোর বিতর্ক। বেলুড় মঠের তরফেও বিবৃতি দিয়ে ওই মন্তব্যের নিন্দা করা হয়েছিল। এ দিন সেই প্রসঙ্গ উল্লেখ করে সৌমিত্র বলেন, ‘যাঁকে মা সারদার সঙ্গে তুলনা করা হয়েছিল, তাঁকেও যেন গ্রেফতার করা হয়। মা তুমি দেখিয়ে দাও, মা সারদা একবারই জন্ম গ্রহণ করতে পারে।’

‘কালীঘাটের সর্বোচ্চ নেত্রী’কে গ্রেফতার করার প্রার্থনা করলেন তিনি। পাশে ক্যামেরা অন করে করজোড়ে সৌমিত্র বলতে থাকলেন, ‘বাংলাকে বাঁচাও মা, বাংলাকে বাঁচাও মা।’

TV9 বাংলার মুখোমুখি হয়ে সৌমিত্র খাঁ জানালেন, সারদা-নারদার সময়েও নাকি ভগবান চাননি, তাই তদন্ত শেষ পর্যন্ত এগোয়নি। কিন্তু, এখন তৃণমূল মা সারদার অপমান করেছে, মা কালীর অপমান করেছে। তাই মা কালীর অভিশাপে তৃণমূল দলটা ধ্বংস হয়ে যাবে বলে মন্তব্য করেছেন তিনি।