ED Raids: অর্পিতার বাড়িতে শুধু টাকাই নয়, খামে মিলল SSC-র গুচ্ছ অ্যাডমিট কার্ড : সূত্র

ED Raids: সূত্রের খবর, অর্পিতার বাড়িতে যেখানে ওই নোটের গাদা পাওয়া গিয়েছে, সেখানেই একটি খাম পাওয়া গিয়েছে। তাতে এসএসসির বেশ কিছু অ্যাডমিট কার্ড পাওয়া গিয়েছে বলে সূত্র মারফত প্রাথমিকভাবে জানা গিয়েছে।

ED Raids: অর্পিতার বাড়িতে শুধু টাকাই নয়, খামে মিলল SSC-র গুচ্ছ অ্যাডমিট কার্ড : সূত্র
বিশাল অঙ্কের টাকা উদ্ধার ইডির
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2022 | 2:19 PM

কলকাতা: নিয়োগ দুর্নীতির অভিযোগে তোলপাড় হচ্ছে গোটা রাজ্য। অর্পিতা মুখোপাধ্যায় নামে এক মহিলার বাড়ি থেকে এখনও পর্যন্ত ২১ কোটির বেশি টাকা নগদ উদ্ধার করা হয়েছে। টাকা গোনার কাজ এখনও চলছে। ইডির দাবি, অর্পিতা মুখোপাধ্যায় নামে এই মহিলা রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ। অর্পিতার বাড়িতে পাহাড় প্রমাণ টাকা পাওয়া গিয়েছে। ২০০০ টাকা আর ৫০০ টাকার নোটের গাদা। সেই নোট গুনতে গিয়ে হিমশিম খাচ্ছেন আধিকারিকরা। আর এরই মধ্যে আরও চাঞ্চল্যকর তথ্য। সূত্রের খবর, অর্পিতার বাড়িতে যেখানে ওই নোটের গাদা পাওয়া গিয়েছে, সেখানেই একটি খাম পাওয়া গিয়েছে। তাতে এসএসসির বেশ কিছু অ্যাডমিট কার্ড পাওয়া গিয়েছে বলে সূত্র মারফত প্রাথমিকভাবে জানা গিয়েছে।

শুক্রবার সাতসকালে রাজ্যের মোট ১৪ টি জায়গায় প্রায় একইসঙ্গে অভিযান চালায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। সূত্রের খবর, সেই তালিকায় প্রথমে ছিল না অর্পিতা মুখোপাধ্যায় বাড়ির নাম। পরবর্তী সময়ে সেখানে আচমকাই অভিযান চালান ইডির আধিকারিকরা। সেখানেই ইডির আধিকারিকরা শুক্রবার রাতেই সেখানে ২০ কোটি নগদ টাকার সন্ধান পান। পাহাড় প্রমাণ টাকার গাদা। পাওয়া যায় বিদেশি মুদ্রা এবং সোনাও। শনিবার সকাল হতেই উদ্ধার হওয়া টাকার পরিমাণ আরও বাড়ে। সূত্র মারফত শেষ পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, ২১ কোটি ২২ লাখ টাকা গোনা হয়েছে। টাকা গোনার কাজ এখনও চলছে। ইতিমধ্যেই নতুন করে আরও টাকা গোনার মেশিন এসেছে অর্পিতার বাড়িতে। বিশাল অঙ্কের ওই টাকা গুনতে কার্যত হিমশিম খাচ্ছেন আধিকারিকরা।

উল্লেখ্য, ইডির অভিযান চালানোর পর পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ঘনিষ্ঠ (ইডির দাবি অনুযায়ী) অর্পিতা মুখোপাধ্যায়ের গ্রেফতারির পর থেকেই শোরগোল পড়ে গিয়েছে রাজ্য রাজনীতির অন্দরমহলে। কড়া ভাষায় রাজ্যের শাসক শিবিরকে আক্রমণ শানাচ্ছে বাম, কংগ্রেস, বিজেপি।

অ্যাডমিট কার্ড উদ্ধার প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সুকান্ত মজুমদার জানিয়েছেন, “বাংলার মানুষ এই ধরনের দৃশ্য কোনওদিন দেখেনি। অ্যাডমিট কার্ড তাঁর বাড়িতে। যিনি জীবনে নিজে স্কুলে পড়াননি, তিনি সিদ্ধান্ত নিচ্ছেন কে চাকরি পাবেন আর কে চাকরি পাবেন না?  তাঁকে কত টাকা দেওয়া হয়েছে সেই জন্য? কারণ তিনি প্রাক্তন শিক্ষামন্ত্রীর কাছের মানুষ বলে?  এর বিরুদ্ধে গোটা বাংলা গর্জে উঠবে।”