WB Assembly: ‘বিরোধী দলনেতার সুপারিশেও তো নিয়োগ হয়েছে’, পাল্টা তোপ স্পিকারের

WB Assembly: বিধানসভায় কর্মী নিয়োগের ক্ষেত্রে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ বিজেপির। আরটিআই করেছেন বিধায়ক।

WB Assembly: 'বিরোধী দলনেতার সুপারিশেও তো নিয়োগ হয়েছে', পাল্টা তোপ স্পিকারের
শুভেন্দুকে তোপ স্পিকারের
Follow Us:
| Edited By: | Updated on: Jul 08, 2022 | 3:08 PM

কলকাতা: বিরোধীদের যদি বিধানসভার কর্মীদের নিয়ে অসন্তোষ থাকে তাহলে তাঁরা তাঁদের সাহায্য নেওয়া বন্ধ করুন। ওনার সচিবালয়ে তো অনেক কর্মী রয়েছেন। তাহলে তাঁদের সাহায্য নেওয়াও বন্ধ করে দিন। কর্মী নিয়োগে দুর্নীতির যে অভিযোগ তুলেছেন বিজেপি বিধায়করা, তার পরিপ্রেক্ষিতেই এমন বার্তা দিলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। তাঁর আরও দাবি, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সুপারিশেও নিয়োগ হয়েছে বিধানসভায়। দুর্নীতির অভিযোগ তুলে সম্প্রতি একটি আরটিআই করেছেন বিজেপি বিধায়ক অম্বিকা রায়। তাঁদের দাবি, কর্মী নিয়োগের নামে চাকরি দেওয়া হয়েছে তৃণমূলের ক্যাডারদের।

স্পিকারের মতে, বিজেপির এই অভিযোগের ফলে বিধানসভার মর্যাদাহানী হচ্ছে। এরকম ঘটনা এর আগে কখনও বিধানসভায় ঘটেনি বলে দাবি করেছেন তিনি। তাঁর কথায়, এই অভিযোগে কর্মীরা মর্মাহত হয়েছেন।

এ দিন ফের একবার স্পিকার বলেন, ‘এখানে যাঁদের চাকরি হয়, প্রত্যেকের পুলিশ ভেরিফিকেশন হয়। কারও নামে কোনও অভিযোগ থাকলে তা বাতিল হয়। রিপোর্ট ইতিবাচক এলে তবেই মেডিক্যাল টেস্ট করে চাকরি দেওয়া হয়।’ স্পিকারের আরও দাবি, বিরোধী দলনেতার সুপারিশে তিন জন কর্মী নিয়োগ হয়েছেন বিধানসভায়। এ নিয়ে কি বলবেন তিনি!

শুভেন্দুর অভিযোগ প্রসঙ্গে ফিরহাদ হাকিমের বক্তব্য, ‘এ সব কথার কোনও জবাব হয় না। এর কোনও গুরুত্বও নেই আমার কাছে।’

শুভেন্দু অধিকারীর দাবি, ২০১১ সালের পর থেকে বিধানসভায় যে নিয়োগ হয়েছে তাতে তৃণমূলের ক্যাডারদের চাকরি দেওয়া হয়েছে। যাঁরা তৃণমূলের হয়ে বাইরে মিটিং-মিছিল করেন, ভোটের সময় বুথ দখল করেন, তাঁদেরই চাকরি দেওয়া হয়েছে বলে অভিযোগ শুভেন্দুর। তিনি আরও দাবি করেছেন, যাঁদের চাকরি দেওয়া হয়েছে, তাঁদের একটা বড় অংশের মাধ্যমিক, ৮ পাসের নথি জাল। অন্য রাজ্যের নথি দেওয়া হয়েছে। বিজেপি বিধায়কদের অসম্মান ও অপদস্থ করার জন্য এই পদক্ষেপ করা হয়েছে বলে দাবি করেন তিনি। আগেই স্পিকার এই অভিযোগ উড়িয়ে জানিয়েছেন, পুলিশ ভেরিফিকেশন ছাড়া কারও চাকরি হয় না। তাই অভিযোগ সত্যি নয়। রাজভবনে কারা কাজ করেন, তাঁদের কী পরিচয়, তা নিয়েও প্রশ্ন তুলেছেন স্পিকার।