SSC: এসএসসি মামলায় ইডির চার্জশিট, বাঘা বাঘা সব নাম সেখানে…

ED: স্কুল সার্ভিস কমিশন বা এসএসসির প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহা, 'মিডলম্যান' প্রসন্ন রায়ের মত জনা দশেকের নাম রয়েছে এই চার্জশিটে বলেই খবর। উল্লেখ রয়েছে, ৯০টির কাছাকাছি সংস্থার নামেরও বলে খবর। এমনও খবর, এই চার্জশিটের পাশাপাশি আদালতে প্রায় ১৭ হাজার পাতার নথিও জমা দিয়েছে তদন্তকারী সংস্থা। 

SSC: এসএসসি মামলায় ইডির চার্জশিট, বাঘা বাঘা সব নাম সেখানে...
ইডি
Follow Us:
| Edited By: | Updated on: Apr 18, 2024 | 9:39 PM

কলকাতা: এবার এসএসসি নবম-দশম ও একাদশ দ্বাদশ নিয়োগ দুর্নীতি মামলায় চার্জশিট জমা দিল ইডি। এই মামলায় এটিই প্রথম চার্জশিট। চার্জশিটে নাম রয়েছে এই মামলায় গ্রেফতার হওয়া প্রসন্ন রায়, শান্তিপ্রসাদ সিনহার। প্রসন্ন রায়ের ৮৩টি সংস্থার বিরুদ্ধেও চার্জশিট দিয়েছে ইডি। সূত্রের খবর, ২৩০ কোটি ৬০ লক্ষ টাকার দুর্নীতির উল্লেখ রয়েছে চার্জশিটে। ৩০০ পাতার মূল এই চার্জশিট জমা দিয়েছে ইডি। সূত্রের খবর, ১০ জনের নামের উল্লেখ রয়েছে এখানে।

স্কুল সার্ভিস কমিশন বা এসএসসির প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহা, ‘মিডলম্যান’ প্রসন্ন রায়ের মত জনা দশেকের নাম রয়েছে এই চার্জশিটে বলেই খবর। উল্লেখ রয়েছে, ৯০টির কাছাকাছি সংস্থার নামেরও বলে খবর। এমনও খবর, এই চার্জশিটের পাশাপাশি আদালতে প্রায় ১৭ হাজার পাতার নথিও জমা দিয়েছে তদন্তকারী সংস্থা।

নিয়োগ দুর্নীতি মামলায় ২০২২ সালে গ্রেফতার করা হয়েছিল শান্তিপ্রসাদকে। অন্যদিকে চলতি বছরের ফেব্রুয়ারিতে গ্রেফতার হন নিয়োগ দুর্নীতি মামলায় ‘মিডলম্যান’ হিসাবে অভিযুক্ত প্রসন্ন রায়। ইডির হাতে গ্রেফতার হন প্রসন্ন। তবে তার আগে সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছিলেন তিনি। সুপ্রিম কোর্ট থেকে সে সময় জামিনও পান। পরে প্রসন্নর বাড়ি, অফিসে ইডি তল্লাশি চালায়। লাগাতার জিজ্ঞাসাবাদে সন্তুষ্ট না হওয়ায় গ্রেফতার করে ইডি।