উচ্চ প্রাথমিক: ২১১০ টি অভিযোগ বেছে নিল SSC, শুরু হচ্ছে নিষ্পত্তির প্রক্রিয়া, রইল পূর্ণাঙ্গ তালিকা

২ হাজারের সামান্য বেশি অভিযোগ নিষ্পত্তি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শনিবারই সেই নামের তালিকা প্রকাশ করা হয়েছে এসএসসি-র পক্ষ থেকে।

উচ্চ প্রাথমিক: ২১১০ টি অভিযোগ বেছে নিল SSC, শুরু হচ্ছে নিষ্পত্তির প্রক্রিয়া, রইল পূর্ণাঙ্গ তালিকা
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 07, 2021 | 10:00 PM

কলকাতা: ইন্টারভিউ প্রক্রিয়া শেষ হয়েছে বুধবার। তবে হাইকোর্টের নির্দেশের কারণে নিয়োগপত্র দেওয়া যাবে না। তার আগে শুক্রবার উচ্চ প্রাথমিকের নিয়োগ সংক্রান্ত অভিযোগ নিষ্পত্তির তালিকা প্রকাশ করল এসএসসি। অনলাইন এবং অফলাইন মাধ্যমে প্রায় ২৫ হাজারের বেশি অভিযোগ জমা পড়েছিল সংসদে। যার মধ্যে ২ হাজারের সামান্য বেশি অভিযোগ নিষ্পত্তি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শনিবারই সেই নামের তালিকা প্রকাশ করা হয়েছে এসএসসি-র পক্ষ থেকে।

সংসদ কর্তৃক প্রকাশিত তালিকায় দেখা যাচ্ছে, অভিযোগ নিষ্পত্তির জন্য মোট ২১১০ টি নাম বেছে নেওয়া হয়েছে। আগামী ১০ অগস্ট থেকে কমিশনের দফতরে শুরু হবে অভিযোগের প্রেক্ষিতে শুনানি। প্রত্যেকদিন দু-দফায় শুনানি চলবে। নামের তালিকা অনুযায়ী সকাল সাড়ে ১০ টা, এবং দুপুর দেড়টায় আসতে বলা হয়েছে আবেদনকারীদের। ১০-১৩ অগস্ট পর্যন্ত এই সময়ে ১২৭০ জনের অভিযোগের প্রেক্ষিতে শুনানি হবে। দ্বিতীয় দফায় ১৬ এবং ১৭ অগস্ট শুনানি হবে বাকি আবেদনকারীদের। সময় অপরিবর্তিত থাকছে। একই সময়ে বাকি আবেদনকারীদের অভিযোগের শুনানি করবে সংসদ। যে যে প্রার্থীর অভিযোগ শোনা হবে সেই তালিকা দেখার লিঙ্ক এই প্রতিবেদনের নীচে দেওয়া রইল।

উল্লেখ্য, উচ্চ প্রাথমিকে মোট শূন্যপদের সংখ্যা ছিল ১৪ হাজার ৩৯৯। এই সংখ্যক ফাঁকা আসনে ইন্টারভিউর জন্য ডাকা হয়েছিল মোট ১৫ হাজার ৪০৬ জনকে। যদিও এসএসসি সূত্রে খবর, তথ্যগত অসঙ্গতির কারণে ৬০০-র বেশি প্রার্থীর আবেদন বাতিল করা হয়েছে। মোট ১৫ হাজার ৪০৬ জনকে ইন্টারভিউ দিতে ডাকা হয়েছিল। যার মধ্যে ১২০০-র বেশি প্রার্থী অনুপস্থিত ছিলেন বলে খবর নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত ২৫ হাজারের বেশি অভিযোগ ইতিমধ্যেই জমা পড়েছিল কমিশনের দফতরে।

যদি এ ক্ষেত্রে মনে করিয়ে দেওয়া প্রয়োজন, ইন্টারভিউ প্রক্রিয়া শেষ হলেও নিয়োগপত্র দেওয়ার বিষয়ে নিষেধাজ্ঞা জারি করে রেখেছে কলকাতা হাইকোর্ট। নিয়োগ সংক্রান্ত একাধিক অভিযোগ নিয়ে যে মামলা ডিভিশন বেঞ্চে হয়েছিল তারই প্রেক্ষিতে এই রায় দেওয়া রয়েছে। ফলে ইন্টারভিউ প্রক্রিয়া শেষ হলেও নিয়োগপত্র কবে দেওয়া হবে, তা নিয়ে এখনও কোনও নিশ্চয়তা নেই। এই লিঙ্কে ক্লিক করে দেখা যাবে শুনানির জন্য বেছে নেওয়া প্রার্থীদের তালিকা।