SSKM Hospital: মুখ্যমন্ত্রী মমতার নির্দেশ মেনে এবার ‘দুয়ারে পিজি’, জেলায় যাচ্ছেন ৩৪ জন চিকিৎসক

SSKM Hospital: এসএসকেএম হাসপাতালের ৩৪ জন চিকিৎসক প্রথমেই যাবেন পশ্চিম মেদিনীপুরে।

SSKM Hospital: মুখ্যমন্ত্রী মমতার নির্দেশ মেনে এবার 'দুয়ারে পিজি', জেলায় যাচ্ছেন ৩৪ জন চিকিৎসক
জেলা যাচ্ছেন এসএসকেএমের চিকিৎসকেরা
Follow Us:
| Edited By: | Updated on: Feb 07, 2023 | 7:05 PM

কলকাতা: জেলার বাসিন্দারা যাতে আরও ভাল চিকিৎসা পরিষেবা পেতে পারেন, তার জন্য শহরের চিকিৎসকদের গ্রামে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এসএসকেএমের (SSKM) চিকিৎসকদের গ্রামে গ্রামে যাওয়ার কথা বলেছিলেন তিনি। সেই নির্দেশ মেনেই এবার শুরু হল ‘দুয়ারে পিজি’ কর্মসূচি। মঙ্গলবারই এসএসকেএমে পৌঁছল বাস, যাতে চেপে জেলায় যাবেন চিকিৎসকেরা। পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়ি (keshiary) দু নম্বর ব্লকে শিবির করবেন এস‌এসকেএমের ৩৪ জন চিকিৎসক। বুধবার ও বৃহস্পতিবার  দু দিনের শিবির হবে সেখানে। গ্রামের বাসিন্দারা ওই শিবিরে গিয়ে চিকিৎসা করাতে পারবেন।

গত জানুয়ারিতে এসএসকেএম হাসপাতালের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে যোগ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই অনুষ্ঠান থেকেই প্রত্যন্ত এলাকায় গিয়ে পরিষেবা দেওয়ার নির্দেশ দেন তিনি। চিকিৎসা পরিষেবার উন্নতি ঘটায় জুনিয়র চিকিৎসকদের বিশেষ তৎপর হওয়ার বার্তা দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছিলেন, সপ্তাহে তিন থেকে চার দিন গ্রামে গিয়ে পরিষেবা দিন। যাঁরা গ্রামে গিয়ে পরিষেবা দেবেন, সেই জুনিয়র ডাক্তাররা আলাদা সুবিধা পাবেন বলেও জানিয়েছিলেন তিনি।

মুখ্যমন্ত্রী এই বার্তা দেওয়ার পরই হাসপাতালের জুনিয়র চিকিৎসকদের প্রত্যন্ত এলাকায় পাঠানোর সিদ্ধান্ত নেয় এস‌এসকেএম কর্তৃপক্ষ। ফেব্রুয়ারি মাস থেকেই এস‌এসকেএমের চিকিৎসকেরা প্রত্যন্ত এলাকায় পরিষেবা দিতে যাবেন বলে জানানো হয়েছিল। সেই মতো চিকিৎসকদের টিম তৈরি করা হয়েছে। তবে শুধু এস‌এসকেএম দিয়ে শুরু হলেও, পরে অন্যান্য মেডিক্যাল কলেজ ও হাসপাতালের জুনিয়র চিকিৎসকেরাও প্রত্যন্ত এলাকার সুস্বাস্থ্য কেন্দ্রে শিবির করবেন বলে সূত্র মারফৎ জানা যাচ্ছে।