Suvendu Adhikari: মমতা ফেরার পরই দিল্লির পথে শুভেন্দু! বৈঠকে বসতে পারেন অমিত শাহের সঙ্গে

Suvendu Adhikari: শুধু কেন্দ্রীয় মন্ত্রী নয়, বিজেপির সর্বভারতীয় সভাপতি জে নাড্ডার মুখোমুখিও হতে পারেন শুভেন্দু।

Suvendu Adhikari: মমতা ফেরার পরই দিল্লির পথে শুভেন্দু! বৈঠকে বসতে পারেন অমিত শাহের সঙ্গে
বৈঠকে বসতে পারেন শুবেন্দু-শাহ
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2022 | 2:52 PM

কলকাতা : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরের পর এবার দিল্লি যাচ্ছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সূত্রের খবর, আগামী সপ্তাহেই দিল্লি যেতে পারেন শুভেন্দু। সেখানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গে মুখোমুখি বৈঠকেও বসতে পারেন তিনি। শুধু স্বরাষ্ট্রমন্ত্রীই নয়, আরও কয়েকদিন পর কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং-এর সঙ্গেও দেখা করতে পারেন শুভেন্দু। রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের আবহে এইভাবে পরপর বৈঠক অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। অন্যদিকে, বৃহস্পতিবার বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গে অমিত শাহের যে বৈঠক হওয়ার কথা ছিল, তা বাতিল হয়ে গিয়েছে।

সব ঠিক থাকলে ১৩ তারিখে দিল্লিতে অমিত শাহের মুখোমুখি হতে পারেন শুভেন্দু। সে ক্ষেত্রে রাজ্যের বর্তমান পরিস্থিতিই হতে পারে মূল আলোচ্য বিষয়। নির্বাচনকে সামনে রেখে একদিকে যখন সব রাজনৈতিক দলের নেতারা প্রচার ময়দানে নেমে পড়েছেন, তখন জায়গায় জায়গায় বোমা উদ্ধারের ঘটনা ঘটছে প্রতিনিয়ত। বিস্ফোরণে ক্ষয়ক্ষতিও সামনে আসছে। এছাড়া বিরোধীদের অন্যতম অস্ত্র হতে চলেছে দুর্নীতি। নিয়োগ দুর্নীতিতে জড়িয়ে জেলে রয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী থেকে তৃণমূল বিধায়ক। তাই এবার নির্বাচনের আগে সেই হাতিয়ার বিরোধীরা কীভাবে কাজে লাগাবে, সে বিষয়েও আলোচনা হতে পারে। শুধু কেন্দ্রীয় মন্ত্রী নয়, বিজেপির সর্বভারতীয় সভাপতি জে নাড্ডার মুখোমুখিও হতে পারেন শুভেন্দু।

বুধবারই সুকান্তর সঙ্গে যোগাযোগ করা হয়েছিল অমিত শাহের দফতর থেকে।বৃহস্পতিবার তাঁকে বৈঠকে উপস্থিত থাকার কথা বলা হয়েছিল। কিন্তু পরে সেই বৈঠক বাতিল হয়ে যায়।

উল্লেখ্য, সদ্য দিল্লি সফর সারলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবারই দলীয় সাংসদদের সঙ্গে বৈঠক করেন তিনি। মূলত শীতকালীন অধিবেশন নিয়ে রণকৌশল ঠিক করতেই বৈঠক করেছেন তিনি। আর মমতা দিল্লিতে থাকাকালীন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং নিজে ফোন করে ১০০ দিনের টাকা মিটিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছেন রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী প্রদীপ মজুমদারকে।