Republic Day: কেন রাজ্যপালকে স্বাগত জানাতে এগিয়ে এলেন না মুখ্যমন্ত্রী? প্রশ্ন তুলে তোপ শুভেন্দুর

Republic Day: শুভেন্দুর বক্তব্য, প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে রাজ্যপাল জগদীপ ধনখড় যখন পৌঁছান, তখন তাঁকে স্বাগত জানানোর জন্য উঠে যাননি মুখ্যমন্ত্রী। সেই ঘটনার ভিডিয়োও টুইটারে শেয়ার করেছেন রাজ্যের বিরোধী দলনেতা।

Republic Day: কেন রাজ্যপালকে স্বাগত জানাতে এগিয়ে এলেন না মুখ্যমন্ত্রী? প্রশ্ন তুলে তোপ শুভেন্দুর
রেড রোডে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে রাজ্যপাল ও মুখ্যমন্ত্রী (ছবি- টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2022 | 11:23 PM

কলকাতা: রেড রোডে প্রজাতন্ত্র দিবসের (Republic Day 2022) অনুষ্ঠানে আমন্ত্রণ পাননি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তবে সেখানে উপস্থিত না থাকলেও মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সরকারের বিরুদ্ধে আক্রমণ শানাতে ছাড়লেন না নন্দীগ্রামের বিধায়ক। প্রোটোকল ভাঙার গুরু অভিযোগ তুলেছেন মমতার বিরুদ্ধে। শুভেন্দুর বক্তব্য, প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar) যখন পৌঁছান, তখন তাঁকে স্বাগত জানানোর জন্য উঠে যাননি মুখ্যমন্ত্রী। সেই ঘটনার ভিডিয়োও টুইটারে শেয়ার করেছেন রাজ্যের বিরোধী দলনেতা। উল্লেখ্য, রাজ্যের বিরোধী দলনেতাকে কোভিড বিধির কারণ দেখিয়ে আমন্ত্রণ জানানো হয়নি। সেই নিয়ে শুভেন্দু কোনও মন্তব্য না করলেও রাজ্যপালের সঙ্গে এ হেন আচরণ নিয়ে রাজ্যের শাসক দলের বিরুদ্ধে আক্রমণের সুর চড়িয়েছেন তিনি। শুভেন্দুর অভিযোগ, মুখ্যমন্ত্রীর দফতর থেকে যে অসম্মানজনক কাজ করা হয়েছে, তা আগে কখনও হয়নি।

উল্লেখ্য পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা বিষয়টিকে নিয়ে টুইট করেছেন, “মুখ্যমন্ত্রী জঘন্যভাবে প্রোটোকল লঙ্ঘন করেছেন। প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে তিনি মাননীয় রাজ্যপালকে স্বাগত জানাতে যাননি। কিন্তু রাজ্যপাল তাঁর কাছে গিয়ে অভ্যর্থনা দেখিয়েছেন এবং এই বিশেষ জাতীয় দিনে তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন। তাঁর (মুখ্যমন্ত্রীর) আচার-আচরণ একেবারেই কাঙ্খিত নয়। এটা পশ্চিমবঙ্গের সংস্কৃতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়।”

অন্য একটি টুইটে তিনি ঘটনাটির ভিডিয়োও শেয়ার করেছেন। সেই সঙ্গে বিরোধী দলনেতা মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আক্রমণ আরও তীব্র করে লিখেছেন, “মুখ্যমন্ত্রীর দফতর থেকে এমন অসম্মানজনক কাজ আগে কখনও করা হয়নি। এখানে প্রোটোকল অবজ্ঞা করা হয়েছে। এই ঘটনা নজিরবিহীন। রাজ্যপাল জগদীপ ধনখড় রাজ্য সরকারকে কটিন প্রশ্নের মুখে ফেলছে বলেই কি এই আচরণ?”

উল্লেখ্য,  রেড রোডে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে শুভেন্দু অধিকারীকে আমন্ত্রণ না জানানোকে ঘিরে কড়া সমালোচনা করেছেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। সেই নিয়ে টুইট করে মালব্য লিখেছেন, “মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতার রেড রোডে প্রজাতন্ত্র দিবস উদযাপনের জন্য বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে আমন্ত্রণ জানাননি। এই প্রথম বিরোধী দলনেতাকে আমন্ত্রণ জানানো হয়নি। মুখ্যমন্ত্রী হিসেবে তাঁকে গণতান্ত্রিক ঐতিহ্য বজায় রাখতে হবে।”

আরও পড়ুন : Newtown Harassment Case: ঘন ঘন কল যুবকের ফোনে, তারপরই অভিযোগ জানাতে অস্বীকার? নীলছবি কাণ্ডে নয়া মোড়