21st July: ‘স্কুলে ফাঁকি দিয়ে সমাবেশে আসা যাবে না’, ২১ জুলাই নিয়ে নির্দেশ শিক্ষকদের

21st July: শিক্ষক সংগঠনের দাবি, স্কুলে শুধুমাত্র সই করে সমাবেশে যোগ দিতে আসা যাবে না।

21st July: 'স্কুলে ফাঁকি দিয়ে সমাবেশে আসা যাবে না', ২১ জুলাই নিয়ে নির্দেশ শিক্ষকদের
ছবি- প্রতীকী চিত্র
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Jul 12, 2022 | 3:36 PM

কলকাতা : করোনা পরিস্থিতিতে পরপর ২ বছর ভার্চুয়াল মাধ্যমে ২১ জুলাই পালন করতে হয়েছিল। এ বছর পুরনো রীতি মেনে ধর্মতলার মঞ্চেই হবে সভা। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে কর্মী সমর্থকেরা আসবেন, তার প্রস্তুতিও শুরু হয়েছে। এবার শিক্ষকদের জন্য দেওয়া হয়েছে এক বিশেষ নির্দেশিকা। তৃণমূল সমর্থক শিক্ষকরা সমাবেশে যেতে চাইলে ছুটি নিয়ে যেতে হবে। শিক্ষক সংগঠনের তরফে এই নির্দেশিকা দেওয়া হয়েছে।

তৃণমূলের দুটি শিক্ষক সংগঠন রয়েছে। একটি মাধ্যমিক শিক্ষক সমিতি ও আর একটি পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতি। দুই সংগঠনের তরফেই একই নির্দেশিকা দেওয়া হয়েছে। বলা হয়েছে, ওই দিন রাজ্যের যে কোনও জায়গা থেকে এসে শিক্ষকরা আসতে চাইলে ছুটি নিতে হবে। কেউ স্কুলে গিয়ে শুধু সই করে সমাবেশে যোগ দিতে যেতে পারবেন না। ফাঁকিবাজির কোনও জায়গা নেই বলেই জানিয়ে দেওয়া হয়েছে নির্দেশিকায়।

সংগঠনগুলির তরফে বৈঠক করে রাজ্যের বিভিন্ন প্রান্তের শিক্ষকদের এই নির্দেশ দেওয়া হয়েছে। শিক্ষক সংগঠনের নেতা দিব্যেন্দু মুখোপাধ্যায় জানান, সই করে ধর্মতলায় আসা চলবে না। যদি কেউ এমনটা করে থাকেন, তাহলে তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

এবার শহিদ দিবসের অনুষ্ঠানে অধ্যাপকদেরও বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে। শিক্ষামন্ত্রী ব্রাত্য সম্প্রতি অধ্যাপকদের সংগঠনের সঙ্গে বৈঠক করেন। তিনি জানান, তৃণমূলে অধ্যাপক সংগঠন ওয়েবকুপা এবং অল বেঙ্গল স্টেট গভর্নমেন্ট কলেজ টিচার্স অ্যাসোসিয়েশন দুই সংগঠন এক সঙ্গে কাজ করবে। শিক্ষামন্ত্রী দুই সংগঠনের সঙ্গেই দীর্ঘ বৈঠক করেন গত সপ্তাহে। শিক্ষামন্ত্রী জানিয়েছেন, অধ্যাপক সংগঠনগুলোকে আরও চাঙ্গা করতে হবে। সেজন্যই নানা চিন্তাভাবনা করা হচ্ছে। তাই একুশের মঞ্চেও তাদের গুরুত্ব দেওয়া হচ্ছে।

এই খবরটিও পড়ুন

ইতিমধ্যে ২১ জুলাই-এর প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। সামনেই পঞ্চায়েত নির্বাচন। জেলায় জেলায় মাঝেমধ্যেই সফর করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই এই আবহে এবারের শহিদ দিবসে দলের জন্য বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla