‘এক জামা দ্বিতীয়বার গায়ে তুলি না,’ বিধানসভা থেকে বেরিয়ে জানালেন কেতাদুরস্ত মদন

Madan Mitra: নতুন ধবধবে সাদা ধুতি-পাঞ্জাবি। পায়ে কালো-রুপোলীর মিশেলে চটি। সেটাও নাকি দুবাই থেকে আনা। তার পর পাঞ্জাবির পকেটে গোঁজা ধুতির কোঁচা। একেবারে বাঙালিবাবুর সাজে গত শুক্রবার বিধানসভা অধিবেশনে পৌঁছেছিলেন কামারহাটির বিধায়ক।

'এক জামা দ্বিতীয়বার গায়ে তুলি না,' বিধানসভা থেকে বেরিয়ে জানালেন কেতাদুরস্ত মদন
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 08, 2021 | 10:01 AM

প্রদীপ্ত কান্তি ঘোষ: বিধানসভা ভোটের প্রচারের সময় মদন একবার চ্যালেঞ্জ ছুড়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর দিকে। না ভোটে হাারানোর নয়, সেল্ফির। বলেছিলেন, রাস্তা দিয়ে তাঁরা দু’জন হেঁটে যাবেন। দেখবেন কার সঙ্গে সেল্ফি তোলার জন্য বেশি ভিড় জমে, মদন নাকি অমিত শাহ। মদন মিত্র (Madan Mitra) মানেই কেতাদুরস্ত, মদন মানেই প্রাণবন্ত একজন মানুষ। এহেন তৃণমূল বিধায়ক এদিন বিধানসভায় এসেছিলেন হলুদ পাঞ্জাবি পরে। জানালেন, জীবনে এক জামা আর দ্বিতীয় বার গায়ে তোলেননি।

নতুন ধবধবে সাদা ধুতি-পাঞ্জাবি। পায়ে কালো-রুপোলীর মিশেলে চটি। সেটাও নাকি দুবাই থেকে আনা। তার পর পাঞ্জাবির পকেটে গোঁজা ধুতির কোঁচা। একেবারে বাঙালিবাবুর সাজে গত শুক্রবার বিধানসভা অধিবেশনে পৌঁছেছিলেন কামারহাটির বিধায়ক। আবার মঙ্গলবার কালো পাঞ্জাবিতে দেখে মদনকে ডেকে তো দিলীপ ঘোষ বলেই ফেলেছেন তৃণমূলে হিরো একপিসই। সেদিন অবশ্য টি-শার্ট পরে ঘর থেকে বেরিয়েছিলেন। কিন্তু গলদঘর্ম হয়ে সেটা পাল্টে কালো পাঞ্জাবি পরেছিলেন।

এহেন মদন বুধবার বিধানসভায় এসেছিলেন হলুদ পাঞ্জাবি, সাদা পাজামায়। পায়ে কালো রঙের কোলাপুরি চপ্পলে মদন বললেন, এক জামা দ্বিতীয় বার পরেননি তিনি। তা কী করেন সেই জামাগুলো? দান, জানালেন মদন। বললেন, মোটামুটি স্বচ্ছল অবস্থায় দিন কাটিয়েছেন সারাজীবন। তাই কখনও এক পোশাক আর দ্বিতীয়বার ব্যবহার করেননি।

আরও পড়ুন: ‘তৃণমূলে তো এক পিসই হিরো আছে’, মদনকে দেখে বলেই ফেললেন উচ্ছ্বসিত দিলীপ 

নানা রঙের পাঞ্জাবি। কখনও হলুদ সানগ্লাস। কখনও টি-শার্ট ও জিনস, মদন মানেই কেত। তাঁর মতো সানগ্লাস কেনার জন্য লাইন লেগে যায় চশমার দোকানে। বিধানসভা ভোটের প্রচারে পরিচিত জিপ তো রয়েইছে। দামি মোটর বাইক চালিয়েও প্রচারে দেখা গিয়েছে তাঁকে। আর পাঁচটা রাজনীতিবিদের মতো চেনা ছকে থাকেন না মদন মিত্র। আদ্যোপান্ত রঙিন মদনকে বিধানসভাতেও দেখা গেল জমকালো পাঞ্জাবিতে। তাঁকে ঘিরে জমল সেল্ফি তোলার জন্য ভিড়ও। মদন-মহিমাই যে আলাদা।