TMC Organizational Election: বুধে তৃণমূলের সাংগঠনিক নির্বাচন, নেতাজি ইন্ডোরে শেষ মুহূর্তের প্রস্তুতি

TMC Organizational Election: বুধবারের সাংগঠনিক নির্বাচনের জন্য নেতাজি ইন্ডোরে এখন চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ চলছে এখন।

TMC Organizational Election: বুধে তৃণমূলের সাংগঠনিক নির্বাচন, নেতাজি ইন্ডোরে শেষ মুহূর্তের প্রস্তুতি
তৃণমূলের গলার কাঁটা সেই নির্দল ( প্রতীকী চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2022 | 6:36 PM

কলকাতা : বুধবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূলের সাংগঠনিক নির্বাচন (TMC Organizational Election)। তার আগে শেষ মুহূর্তে প্রস্তুতির কাজ চলছে ইন্ডোর স্টেডিয়ামের ভিতরে। আজ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) প্রোটোকল অফিসাররা এসে নিরাপত্তা প্রস্তুতি খতিয়ে দেখেন। ইন্ডোর স্টেডিয়ামের ভিতরে উপস্থিত ছিলেন মদন মিত্র, বৈশ্বানর চট্টোপাধ্যায়, সন্দীপ রঞ্জন বক্সীরা। যা ব্যবস্থা করা হচ্ছে, তাতে মোট দেড় হাজার নেতা ও কর্মীর বসার ব্যবস্থা করা হয়েছে। মোট তিনটে মঞ্চ করা হয়েছে নেতাজি ইন্ডোরের ভিতরে। একটি মঞ্চ থাকবে দলের সাংসদদের জন্য। একটি মঞ্চে বসবেন মন্ত্রীরা। এই দুটি ছাড়া তৃতীয় একটি মঞ্চ করা হচ্ছে নেতাজি ইন্ডোরের মাঝখানে। এটিই হল মূল মঞ্চ। এই মঞ্চে থাকবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই মঞ্চ থেকেই তাঁরা নিজেদের বক্তব্য রাখবেন। বুধবারের সাংগঠনিক নির্বাচনের জন্য নেতাজি ইন্ডোরে এখন চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ চলছে এখন।

পাঁচ বছর পর দলীয় নির্বাচন

উল্লেখ্য, যাবতীয় করোনা বিধি মেনেই নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আয়োজিত হতে চলেছে তৃণমূলের সাংগঠনিক নির্বাচন প্রক্রিয়া। তৃণমূলের সাংগঠনিক নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকছেন দলের বর্ষীয়ান নেতা মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। নির্বাচন প্রক্রিয়া হবে তৃণমূলের সংবিধান মেনেই। প্রথমে নির্বাচন হবে দলের চেয়ারপার্সনের। তারপরে তৈরি হবে ওয়ার্কিং কমিটি। এর আগে তৃণমূলে সাংগঠনিক নির্বাচনের দিন ঘোষণার সময় এমনটাই জানিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। উল্লেখ্য, প্রায় পাঁচ বছর পর তৃণমূলের সাংগঠনিক নির্বাচনের আয়োজন হতে চলেছে। এর আগে ২০১৭ সালে শেষবার তৃণমূলের সাংগঠনিক নির্বাচন হয়েছিল।

দলীয় অস্বস্তি কাটিয়ে উঠতেই সাংগঠনিক নির্বাচন

কিছুদিন আগে পর্যন্তও তৃণমূলের মধ্যে বেশ অস্বস্তির পরিবেশ দেখা গিয়েছিল। এখন অবশ্য তাতে কিছুটা ধামাচাপা দিতে পেরেছে তৃণমূল নেতৃত্ব। তবে রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের মতে, তৃণমূলের অভ্যন্তরে নেতৃত্বকে নিয়ে কোনও বিভাজন না থাকলেও, দলের মধ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আলাদা জায়গা তৈরি হয়েছে। বিশেষ করে নিচুতলার নবীন প্রজন্মদের দলীয় কর্মীদের মধ্যে একটি আরও বেশি করে দেখা যাচ্ছে। আর এই পরিস্থিতি সামাল দিতে আসরে নামতে হয়েছিল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে। কোনও অভিযোগ থাকলে, দলের শৃঙ্খলারক্ষা কমিটির কাছে তা জানাতে বলা হয়েছিল। আর এরই মধ্যে বুধবার সাংগঠনিক নির্বাচন করতে চলেছে তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন : Mamata blocks Dhankhar on Twitter: নিত্যনতুন টুইট! ‘বাধ্য’ হয়েই রাজ্যপালকে ব্লক করলেন মুখ্যমন্ত্রী

আরও পড়ুন : Vehicle Rule 2019: জরিমানার অঙ্কে বদল নয়, চাপ দিয়ে সিদ্ধান্ত বদলেও ‘না’, কড়া বার্তা ফিরহাদের