মাঝরাতে আচমকাই হাজির পুলিস, হঠানো হল চাকরি প্রার্থীদের

প্রতিবাদে রাতেই শিয়ালদহ থেকে মৌলালি পর্যন্ত বের হয় মিছিল।

মাঝরাতে আচমকাই হাজির পুলিস, হঠানো হল চাকরি প্রার্থীদের
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Dec 03, 2020 | 11:14 AM

TV9 বাংলা ডিজিটাল: মধ্যরাতে উচ্চ প্রাথমিক (Upper Primary) চাকরি প্রার্থীদের আন্দোলন তুলে দেওয়ার অভিযোগ পুলিসের বিরুদ্ধে। এরপর রাতভর চলল চাপানউতোর। বৃহস্পতিবার সকালেও শিয়ালদহ স্টেশনের সামনে বিক্ষোভ দেখান আন্দোলনকারীরা। পুলিসের সঙ্গে আরও এক দফা উত্তপ্ত বাক্য বিনিময় হয় তাঁদের। শেষমেশ রণে ভঙ্গ দিয়ে আন্দোলনকারীরা জানান, বাড়ি ফিরছেন। তবে আগামিদিনে আরও বড় আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।

গত দু’দিন ধরে উচ্চ প্রাথমিক চাকরি প্রার্থীদের আন্দোলন ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে বিধাননগরের আচার্য প্রফুল্ল চন্দ্র ভবন (এসএসসি ভবন)। আন্দোলনকারীদের অভিযোগ, এখনও অবধি উচ্চ প্রাথমিকে নিয়োগের কোনও নির্দেশিকা জারি করা হয়নি। অবিলম্বে তা জারি করার দাবিতে মঙ্গলবার সল্টলেক করুণাময়ীতে জমায়েত হয় কয়েকশো চাকরি প্রার্থীর। অভিযোগ, সেখানেই পুলিসের সঙ্গে কথা কাটাকাটি হয় জমায়েতকারীদের। কয়েকজনকে আটক করা হলে পরিস্থিতি ঘোরাল হয়ে ওঠে।

এরপর মঙ্গলবার থেকেই স্কুল সার্ভিস কমিশনের প্রধান কার্যালয় ঘেরাও করে শুরু হয় বিক্ষোভ প্রদর্শন। রাতভর চলে অবস্থান। বুধবারও সারাদিন সেখানে ঠায় বসেছিলেন আন্দোলনকারীরা। এদিন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে স্মারকলিপি জমা দেন তাঁরা। অভিযোগ, রাত বাড়তেই হঠাৎ সেখানে চড়াও হয় একদল পুলিস। জোর করে তাঁদের হঠিয়ে দেয়। পাঠানো হয় শিয়ালদহে।

আরও পড়ুন: আগের গতি ফিরে পাচ্ছে শহরের ‘লাইফ লাইন’, ই-পাসের ক্ষেত্রে আরও শিথিল নিয়ম

এই ঘটনা ঘিরে পুলিসের সঙ্গে আন্দোলনকারীরা ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন বলে অভিযোগ। প্রতিবাদে মাঝরাতেই শিয়ালদহ থেকে মৌলালি পর্যন্ত বের হয় মিছিল। অভিযোগ, সেখানেও হাজির হয় পুলিস। মিছিলে বাধা দেওয়া হয়। রাতভর এই টানাপোড়েনের পর সকাল থেকে শিয়ালদহে চলে বিক্ষোভ প্রদর্শন। পরে আন্দোলনকারীরা জানান, আপাতত তাঁরা ফিরে গেলেও দাবি পূরণ না হলে আগামিদিনে আরও বড় আন্দোলন হবে।