Jagdeep Dhankhar: কলকাতায় উপরাষ্ট্রপতি ধনখড়, বিমানবন্দরে নেমেই সোজা গেলেন কালীঘাটে

Jagdeep Dhankhar: দিল্লি থেকে এয়ার ইন্ডিয়ার বিমানে সস্ত্রীক কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছন তিনি। বিমানবন্দরে নেমেই সোজা চলে যান কালীঘাটে।

Jagdeep Dhankhar: কলকাতায় উপরাষ্ট্রপতি ধনখড়, বিমানবন্দরে নেমেই সোজা গেলেন কালীঘাটে
জগদীপ ধনখড়
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2022 | 7:13 PM

কলকাতা : উপরাষ্ট্রপতি হওয়ার পর প্রথমবার শহরে এলেন জগদীপ ধনখড়। বাংলার রাজ্যপাল হিসেবে দায়িত্ব সামলানোর সুবাদে দীর্ঘদিন কলকাতায় ছিলেন তিনি। রাজ্য সরকারের সঙ্গে বিভিন্ন ইস্যুতে জগদীপ ধনখড়ের সংঘাত শিরোনামেও এসেছে একাধিকবার। মঙ্গলবার শহরে এসে পৌঁছলেন তিনি। দিল্লি থেকে এয়ার ইন্ডিয়ার বিমানে সস্ত্রীক কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছন তিনি। বিমানবন্দরে নেমেই সোজা চলে যান কালীঘাটে। কালী মন্দিরে পুজো দিয়ে রাজভবনে চলে যান তিনি।

ঝটিকা সফরেই কলকাতায় এসেছেন ধনখড়। এদিন সন্ধ্যা ৬ টার কিছু আগে তিনি কালীঘাটে যান। সস্ত্রীক মন্দিরে প্রবেশ করেন। মিনিট দশেক ভিতরে থেকে বেরিয়ে আসেন তাঁরা। তবে প্রবেশ করার সময় বা বেরনোর সময় কোনও কথা বলেননি তিনি। মুখ খোলেননি সংবাদমাধ্যমের সামনে। হাত নাড়তে নাড়তে বেরিয়ে যান তিনি।

কালীঘাট থেকে সোজা চলে যান রাজভবনে। সদ্য দায়িত্বপ্রাপ্ত রাজ্যপাল ডক্টর সি ভি আনন্দ বোসের সঙ্গে সেখানেই দেখা হওয়ার কথা আছে তাঁর। দিল্লি সফর শেষ করে তিনিও তড়িঘড়ি শহরে ফিরেছেন। প্রাক্তন ও বর্তমান রাজ্যপালের বৈঠক নিয়ে জল্পনা রয়েছে।

রাজভবন থেকে তিনি সোজা চলে যাবেন নিউ টাউনে মিষ্টিকা ব্যাংকওয়েটে। প্রাক্তন নির্বাচন কমিশনার সুনীল গুপ্তার ছেলের বিয়েতে উপস্থিত থাকবেন তিনি। নিউ টাউন থেকে সোজা চলে যাবেন বিমানবন্দরে। এদিন রাতেই দিল্লি ফিরে যাচ্ছেন তিনি। বিশেষ বিমানে কলকাতা ছাড়বেন বলে জানা গিয়েছে।

Jagdeep dhankhar

উল্লেখ্য, বাংলার রাজ্যপাল হিসেবে জগদীপ ধনখড় যখন দায়িত্ব সামলেছেন, তখন বার বার সংবাদ শিরোনামে উঠে এসেছিল রাজ্য-রাজ্যপাল সংঘাত। টুইটারে রাজ্য সরকারের বিভিন্ন বিষয় নিয়ে বারবার অসন্তোষ প্রকাশ করতে দেখা গিয়েছে ধনখড়কে। এমনকী প্রকাশ্যেও এই নিয়ে একাধিকবার মুখ খুলেছিলেন তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও তৎকালীন রাজ্যপালের বিরুদ্ধে তাঁর ক্ষোভের কথা বিভিন্ন সময়ে প্রকাশ করেছেন। এমনকী রাজ্যপাল পদ থেকে ধনখড়কে সরানোর জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠিও দিয়েছিলেন মমতা।