Weather Update: পানাগড়ে ৪৪, মেদিনীপুরে ৪৩, আজ কলকাতাও ছুঁয়ে ফেলবে ৪১ ডিগ্রি, জেনে নিন আবহাওয়ার সব আপডেট

Weather Update: রবিবারও তীব্র তাপপ্রবাহের কবলে পড়তে চলেছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূম জেলা। তবে সোমবার নামতে পারে স্বস্তির বৃষ্টি। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপকূলের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Weather Update: পানাগড়ে ৪৪, মেদিনীপুরে ৪৩, আজ কলকাতাও ছুঁয়ে ফেলবে ৪১ ডিগ্রি, জেনে নিন আবহাওয়ার সব আপডেট
যা গরম পড়েছে, তাতে ঘর থেকে এক পা বেরনোও দায়। আর বাইরে থেকে ঘরে ঢুকলেও সঙ্গে সঙ্গে এসি চালাচ্ছেন সবাই।Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Apr 20, 2024 | 8:51 AM

কলকাতা: বাড়ি থেকে বেরনোর আগে সাবধান। শুক্রবারের পর শনিবারও প্রবল গরমে বাড়বে অস্বস্তি। তাপমাত্রার পারদ বেড়েই চলেছে ক্রমশ। তীব্র তাপপ্রবাহ শুরু হয়েছে পশ্চিমের জেলাগুলিতে। ৪৪ ডিগ্রি ছুঁয়ে ফেলেছে বর্ধমানের পানাগড়ের তাপমাত্রা। পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামের তাপমাত্রা ৪৩.৫ ডিগ্রি সেলসিয়াস। তাপপ্রবাহের কবলে রয়েছে কলকাতাও। শুক্রবারই ৪০ ডিগ্রি পেরিয়ে গিয়েছে কলকাতার তাপমাত্রা। আজ শনিবার আলিপুরের সর্বোচ্চ তাপমাত্রা ৪০.৮ ডিগ্রি সেলসিয়াস অর্থাৎ প্রায় ৪১ ডিগ্রি ছুঁয়ে ফেলতে পারে।

শুক্রবার অর্থাৎ গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল স্বাভাবিকের থেকে ৭.২ ডিগ্রি বেশি। আবহাওয়ার পূর্বাভাস বলছে, আজ শনিবার স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি বেশি থাকবে তিলোত্তমার পারদ। অন্যদিকে কলকাতা লাগোয়া একাধিক জায়গায় পারদ ৪২ ডিগ্রি স্পর্শ করতে পারে। দক্ষিণবঙ্গে বাঁকুড়া জেলায় সর্বোচ্চ ৪৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত পৌঁছে যেতে পারে তাপমাত্রা।

রবিবারও তীব্র তাপপ্রবাহের কবলে পড়তে চলেছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূম জেলা। তবে সোমবার নামতে পারে স্বস্তির বৃষ্টি। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপকূলের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় আবহাওয়ার পরিবর্তন হতে পারে সোমবার। হালকা বৃষ্টির সম্ভাবনাও থাকছে।

বৃষ্টির পরিমাণ বাড়তে পারে মঙ্গলবার। তাপপ্রবাহ থাকলেও অন্যদিকে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সতর্কতা থাকছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম পুরুলিয়া, বাঁকুড়া এবং বীরভূমে। এই ১০ জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। তার সঙ্গে দমকা ঝড়ো হাওয়া বইতে পারে, যার সর্ব্বোচ গতিবেগ থাকতে পারে ৩০ থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা। উত্তরবঙ্গের দিকের ৫ জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে।