উত্তুরে হাওয়ার দাপটে কনকনে ‘ক্রিসমাস ইভ’ কলকাতায়

সপ্তাহান্তে ফের পারদ নিম্নমুখী হতে পারে। কলকাতায় তাপমাত্রা ১২ থেকে ১৩ ডিগ্রি সেলসিয়াস হওয়ার সম্ভাবনা। জেলাগুলির ক্ষেত্রে তা আরও কম।

উত্তুরে হাওয়ার দাপটে কনকনে 'ক্রিসমাস ইভ' কলকাতায়
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Dec 24, 2020 | 8:51 AM

কলকাতা: উত্তুরে হাওয়ার প্রভাবে বৃহস্পতিবারও ভালই ঠান্ডা (Winter)মালুম হবে। আবহাওয়া দফতর (Weather Office) জানিয়েছে, এদিন তাপমাত্রা সামান্য বাড়বে। তবে জাঁকিয়ে ঠান্ডা পড়ার ক্ষেত্রে তা খুব একটা প্রভাব ফেলতে পারবে না। এদিনও ‘হিরো’ উত্তরের হাওয়া। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৪.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক। দিনভর আকাশ পরিষ্কারই থাকবে। বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১.১ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বোচ্চ ৯৮ শতাংশ।

আরও পড়ুন: শুভেন্দু দল ছাড়ার পর নন্দীগ্রামে প্রথম সভা করতে চলেছেন মমতা

শুক্রবারও আবহাওয়া একইরকম থাকবে। অর্থাৎ সর্বনিম্ন তাপমাত্রা খুব বেশি নামার সম্ভাবনা নেই। তবে সপ্তাহান্তে অর্থাৎ শনি ও রবিবার ফের পারদ নিম্নমুখী হতে পারে। কলকাতায় তাপমাত্রা ১২ থেকে ১৩ ডিগ্রি সেলসিয়াস হওয়ার সম্ভাবনা। জেলাগুলির ক্ষেত্রে তা আরও কম।

দক্ষিণ-পূর্ব আরব সাগর মালদ্বীপ সংলগ্ন এলাকায় নিম্নচাপের সম্ভাবনা রয়েছে। আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে বৃষ্টি হতে পারে সপ্তাহান্তে। শনিবার জম্মু-কাশ্মীরে নতুন করে সক্রিয় হতে পারে পশ্চিমী ঝঞ্ঝা। এর প্রভাবে জম্মু-কাশ্মীর, রাধা উত্তরাখান্ড, হিমাচল প্রদেশ তুষারপাতের সম্ভাবনা। এই তুষারপাতের হাত ধরেই বছর শেষে শীতে জবুথবু হতে পারে বাংলা। শুক্রবার পশ্চিমবঙ্গ, সিকিম, বিহার, ঝাড়খন্ডে সকালের দিকে কুয়াশার পূর্বাভাস রয়েছে।