Weather Update: আর ক’টা দিন সহ্য করে নিন গরমের কষ্ট, সপ্তাহ শেষেই বৃষ্টির সম্ভাবনা

Weather Forecast: তবে বৃষ্টির আগে আরও কয়েকদিন তাপপ্রবাহ সহ্য করতে হবে। আগামী ২ মে পর্যন্ত তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। জেলায় জেলায় জারি করা হয়েছে লাল-কমলা সতর্কতা। 

Weather Update: আর ক'টা দিন সহ্য করে নিন গরমের কষ্ট, সপ্তাহ শেষেই বৃষ্টির সম্ভাবনা
তাপপ্রবাহে পুড়ছে বাংলা।Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Apr 29, 2024 | 10:29 AM

কলকাতা: ঘর থেকে এক পা বাইরে বের হলেই শরীরে ছ্যাঁকা লাগছে। তীব্র গরম, তাপপ্রবাহে জ্বলেপুড়ে ছারখার বাংলা। তবে দহনের মধ্যেই মিলল সুখবর, অবশেষে হাওয়া বদলের ইঙ্গিত দিল আলিপুর আবহাওয়া দফতর। নতুন মাস পড়লেই তাপমাত্রা কমার আশা বাংলায়। আগামী দু-চারটে দিন তাপপ্রবাহ সহ্য় করতে পারলেই সপ্তাহের শেষে, শনিবার থেকে তাপমাত্রা কমার সম্ভাবনা পশ্চিমবঙ্গে। এমনকী নামবে স্বস্তির বৃষ্টিও।

কলকাতা সহ গোটা বাংলারই তাপমাত্রা ৪০ থেকে ৪৫ ডিগ্রির মধ্যে ঘোরাফেরা করছে। শুক্র ও শনিবার কলাইকুণ্ডা ছিল দেশের উষ্ণতম। আবহাওয়া দফতরের তরফে আজ জানানো হয়েছে, আগামী শনিবার থেকে তাপমাত্রা কমার সম্ভাবনা রয়েছে রাজ্যে। রবিবার বা সোমবার নাগাদ দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তবে বৃষ্টির আগে আরও কয়েকদিন তাপপ্রবাহ সহ্য করতে হবে। আগামী ২ মে পর্যন্ত তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। জেলায় জেলায় জারি করা হয়েছে লাল-কমলা সতর্কতা।

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে, ৪৪ ডিগ্রির আশপাশেই থাকবে পশ্চিমাঞ্চলের পারদ। ৪১ ডিগ্রির গরম সইতে হবে কলকাতাকে, যা স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি বেশি। তাপপ্রবাহের সতর্কতা জারি হওয়ায় দুপুরে প্রয়োজন ছাড়া বাইরে না বেরোনোর পরামর্শ দেওয়া হয়েছে। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ডিগ্রি।