Weather: সিত্রাংয়ের পর ফের নিম্নচাপের ভ্রুকুটি, কী পূর্বাভাস হাওয়া অফিসের?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: সায়নী জোয়ারদার

Updated on: Nov 03, 2022 | 10:30 PM

Weather Update: আগামী পাঁচদিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে শুষ্ক আবহাওয়াই থাকবে। মাঝেমধ্যে আংশিক মেঘলা আকাশ থাকবে। বৃষ্টিপাতের সম্ভাবনা তেমন নেই।

Weather: সিত্রাংয়ের পর ফের নিম্নচাপের ভ্রুকুটি, কী পূর্বাভাস হাওয়া অফিসের?
ছবি সৌজন্যে : টুইটার

কলকাতা: ঘূর্ণিঝড় সিত্রাংয়ের পর আবার সাগরে নিম্নচাপের (Depression) ভ্রুকুটি। আগামী সপ্তাহে ফের বঙ্গোপসাগরে নিম্নচাপের আশঙ্কা করছে হাওয়া অফিস। আবহাওয়া দফতরের পূর্বাভাস শ্রীলঙ্কার কাছে জন্ম হতে পারে নিম্নচাপের। প্রাথমিক অভিমুখ তামিলনাড়ু। নিম্নচাপ আরও শক্তি বাড়াতে পারে বলে ইঙ্গিত হাওয়া অফিসের। তবে এখনও অবধি যা পূর্বাভাস তাতে বাংলা থেকে অনেকটাই দূরে থাকবে নিম্নচাপ। যদিও বৃষ্টির ঘনঘটা নিয়ে এখনই কিছু বলা না গেলেও মেঘ ঢুকতে পারে বাংলার আকাশেও। উপকূলে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের পরিস্থিতি তৈরি হয় কি না সেদিকে নজর আবহাওয়াবিদদের।

আগামী পাঁচদিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে শুষ্ক আবহাওয়াই থাকবে। মাঝেমধ্যে আংশিক মেঘলা আকাশ থাকবে। বৃষ্টিপাতের সম্ভাবনা তেমন নেই। উত্তরবঙ্গের ক্ষেত্রেও আগামী ৪-৫ দিন শুষ্ক পরিষ্কার আবহাওয়াই থাকবে।

৭ নভেম্বর নাগাদ উত্তরবঙ্গের পাহাড়ি জেলায় হালকা বৃষ্টি হতে পারে। তাপমাত্রা উল্লেখযোগ্য কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই। কলকাতা বা তার পার্শ্ববর্তী অঞ্চলে দিনের তাপমাত্রা সর্বোচ্চ ৩১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। রাতে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কিছুটা তাপমাত্রা কমবে। বিশেষ করে পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে তাপমাত্রা কমার পূর্বাভাস রয়েছে।

কালীপুজো, দীপাবলির আবহে সিত্রাংয়ের ভ্রুকুটিতে তটস্থ ছিল এ রাজ্য। বিশেষ করে উপকূলের জেলাগুলিতে সতর্কবার্তা জারি করা হয়। যদিও বাংলায় সে অর্থে কোনও ক্ষতি করেনি এই ঘূর্ণিঝড়। তবে সমুদ্রের রুদ্ররূপ দেখা গিয়েছে। জেলাগুলির পাশাপাশি নবান্নের তরফেও খোলা হয় কন্ট্রোল রুম। যেসব জায়গায় বিপদপ্রবণ ছিল, সেইসব জায়গার মানুষকে নিরাপদ দূরত্বে সরিয়ে আনা হয়। বিক্ষিপ্ত বৃষ্টিতে ভেজে দক্ষিণের একাধিক জেলা। সিত্রাং তাণ্ডব চালায় বাংলাদেশে। ৯ জন মারা যান। আবার নিম্নচাপের পূর্বাভাস এরইমধ্যে।

এই খবরটিও পড়ুন

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla