Kolkata: নির্দিষ্ট নম্বরে ফোন করলে নেওয়া যাবে দত্তক, পোস্টার দেখে বড়সড় প্রতারণা চক্রের পর্দা ফাঁস কলকাতা পুলিশের

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: জয়দীপ দাস

Updated on: Nov 03, 2022 | 10:12 PM

Kolkata: সন্তান দত্তক দেওয়ার নাম করে বড়সড় প্রতারণা চক্রের ফাঁদ কলকাতায়, গ্রেফতার ৩।

Kolkata: নির্দিষ্ট নম্বরে ফোন করলে নেওয়া যাবে দত্তক, পোস্টার দেখে বড়সড় প্রতারণা চক্রের পর্দা ফাঁস কলকাতা পুলিশের

কলকাতা: বাচ্চা দত্তক দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগ কলকাতায় (Kolkata)। দীর্ঘদিন থেকেই চলছিল প্রতারণার কাজ। শেষে পুলিশ পাকড়াও করল প্রতারণা (Fraud) চক্রের চাঁইদের। সূত্রের খবর, হরিদেবপুর (Haridebpur) থানা এলাকায় বাচ্চা দত্তক দেওয়া হয় বলে বিভিন্ন জায়গায় পোস্ট লাগানো ছিল দীর্ঘজিন থেকে। নানা জায়গায় ছিল বড় আকারের পোস্টার। যদিও কারও সন্তান লাগে তার জন্য তাহলে একটি নির্দিষ্ট নম্বরও দেওয়া ছিল। পোস্টারে বড় বড় করে লেখা ছিল ওই নম্বরে যোগাযোগ করলেই সন্তান দত্তকের ব্যবস্থা করে দেওয়া হবে। 

সূত্রের খবর, ওই নম্বরে ফোন করে প্রতারকদের ফাঁদে পড়েন অনেক নিঃসন্তান দম্পতি। অভিযোগ, দত্তক দেওয়ার নাম করে দম্পতিদের থেকে নেওয়া হত লক্ষ লক্ষ টাকা। শীঘ্রই সন্তান জোগাড় করারও প্রতিশ্রুতি দেওয়া হত। যদিও দত্তকের ব্যবস্তা হত না। এই খবর পেয়েই নড়েচড়ে বসে হরিদেবপুর থানার পুলিশ। করা হয় সুয়োমোটো কেস। তদন্তে নেমে পুলিশ জানতে পারে আদপে কোনও দত্তকের ব্যবস্থা করা হত না। উল্টে সাধারণ মানুষের থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারকের দল। 

এই খবরটিও পড়ুন

শেষ পর্যন্ত এ ঘটনায় তিনজনকে গ্রেফতার করে পুলিশ। ধৃতদের তালিকায় রয়েছেন রণজিৎ দাস (৪৬), মাধবী রায় (৩৫), সুপ্রিয়া নামে তিন ব্যক্তি। বৃহস্পতিবার ধৃতদের আলিপুর আদালতে তোলা হয়। সূত্রের খবর, টহলদারির সময় হরিদেবপুর থানার এস আই প্রীতম বিশ্বাস এমজি রোডে কবরডাঙ্গার কাছে একটি পোস্টার দেখতে পান সেখানে দত্তক দেওয়ার কথা লেখা ছিল। দেওয়া ছিল দুটি নম্বর। যেখানে যোগাযোগ করলে মিললে দত্তক। এরপরই পোস্টারে দেওয়া নম্বরে যোগাযোগ করলে জানতে পারেন রণজিৎ দাস নামে এক ব্যক্তি তাঁর স্ত্রীর সঙ্গে মিলে শ্রী রামকৃষ্ণ নাতুন জীবনদান সেবাশ্রম একটি সংস্থা চালান। তাঁরা নিঃসন্তান দম্পতিদের সন্তান দত্তক নেওয়ার ব্যবস্থা করে দেন। যদিও ঘটনার তদন্তে নেমে সম্পূর্ণ অন্য চিত্র দেখতে পান তদন্তকারীরা। তারপরই গ্রেফতার করা হয় তিনজনকে। 

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla