Weather Update: মৌসুমী দুর্বল, বৃষ্টির ছিটেফোঁটা নিয়ে সন্তুষ্ট থাকতে হবে শহরবাসীকে

Weather Update: মৌসুমী দুর্বল, বৃষ্টির ছিটেফোঁটা নিয়ে সন্তুষ্ট থাকতে হবে শহরবাসীকে
ভারী বৃষ্টির সম্ভাবনা নেই কলকাতায়

Weather Update: দক্ষিণবঙ্গের জেলাগুলির তুলনায় উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টিপাতের পরিমাণ থাকবে অনেকটাই বেশি, জানানো হয়েছে হাওয়া অফিসের তরফে।

TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Jun 24, 2022 | 10:00 AM

কলকাতা: বর্ষা রাজ্যে প্রবেশ করলেও কলকাতায় তেমন বৃষ্টির দেখা পাওয়া যাচ্ছে না এখনও পর্যন্ত। বেলা একটু বাড়লেই গরমের অস্বস্তি ক্রমশ প্রকট হচ্ছে। কখনও কখনও আকাশ মেঘলা থাকলেও স্বস্তি মিলছে না বিশেষ। অনেকেই ভেবেছিলেন, তাপপ্রবাহে প্রলেপ দেবে বর্ষার বৃষ্টি। কিন্তু বর্তমানে যা আবহাওয়ার অবস্থা, তাতে আর তেমন আশা দেখা যাচ্ছে না। এমনকি যা পূর্বাভাস পাওয়া যাচ্ছে তাতে আগামী কয়েকদিনেও কলকাতা শহরে বা শহরের আশপাশে বৃষ্টির তেমন কোনও সম্ভাবনা নেই। তবে রাজ্যেরই অন্য প্রান্তে হবে প্রবল বৃষ্টি। উত্তরবঙ্গ আবারও ভারী বৃষ্টি হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

দক্ষিণে ছিঁটেফোঁটা…

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণে হবে ছিঁটেফোঁটা বৃষ্টি, আর উত্তরে তুমুল বৃষ্টি। শনিবার থেকে সোমবার পর্যন্ত উত্তরবঙ্গের ওপরের দিকের পাঁচ জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গে মেঘলা আকাশ থাকলেও বৃষ্টির সম্ভাবনা কম। দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাতাসে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। জানা গিয়েছে, দক্ষিণ পশ্চিমি বাতাসে ভর করে জলীয় বাষ্প উত্তরবঙ্গে ও উত্তর পূর্ব দিকের রাজ্যগুলিতে যাচ্ছে। এর ফলে আর্দ্রতা জনিত অস্বস্তি থাকছে।

উত্তরে প্রবল বৃষ্টি

অন্যদিকে এক পর্ব বৃষ্টির মিটতে না মিটতেই ফের প্রবল বৃষ্টির সম্ভাবনা উত্তরে। বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গের ওপরের দিকের জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে। শুক্রবারই ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পূর্বাভাস বলছে, শনিবার থেকে সোমবার পর্যন্ত আলিপুরদুয়ার, কোচবিহারে শুরু হবে অতি ভারী বৃষ্টি। বিক্ষিপ্তভাবে অতিভারী বৃষ্টি হবে জলপাইগুড়িতেও। ভারী বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পং-এ। উত্তর দিনাজপুর, মালদহ এবং দক্ষিণ দিনাজপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

এই খবরটিও পড়ুন

উল্লেখ্য, শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.২ ডিগ্রি। গত ২৪ ঘণ্টায় সামান্য বৃষ্টি হয়েছে কলকাতায়। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ছিল ৮৯ শতাংশ।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA