বিজেপি প্রার্থীর সঙ্গে মধ্যাহ্নভোজ জওয়ানদের! ছবি দিয়ে বিস্ফোরক টুইট মহুয়ার

কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে পঞ্চম দফার ভোটের ঠিক আগে মধ্যাহ্নভোজ সারছেন বিজেপি প্রার্থী। এই ছবি পেশ করে নির্বাচন কমিশনের নজর কাড়ার চেষ্টা করেছেন মহুয়া মৈত্র (Mahua Moitra)।

বিজেপি প্রার্থীর সঙ্গে মধ্যাহ্নভোজ জওয়ানদের! ছবি দিয়ে বিস্ফোরক টুইট মহুয়ার
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Apr 16, 2021 | 5:42 PM

কলকাতা: শুক্রবার রাত পোহালেই পঞ্চম দফার ভোট। তার আগে ফের কেন্দ্রীয় বাহিনীর নিরপেক্ষতার প্রশ্ন তুলে ধরে বিস্ফোরক টুইট মহুয়া মৈত্রের (Mahua Moitra)। ঘটনার তদন্ত করতে নির্বাচন কমিশনের কাছে আর্জি জানালেন কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ। কী অভিযোগ করেছেন মহুয়া?

শুক্রবার মহুয়া একটি টুইটে রানাঘাট উত্তর-পূর্বের বিজেপি প্রার্থীর ছবি তুলে ধরেন। টুইটের ছবিতে (ছবির সত্যতা যাচাই করেনি Tv9 বাংলা) দেখা যাচ্ছে, রানঘাট উত্তর পূর্বের বিজেপি প্রার্থী অসীম বিশ্বাসের সঙ্গে বসে মধ্যাহ্নভোজ করছেন কয়েকজন জওয়ান। মহুয়ার দাবি, কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে পঞ্চম দফার ভোটের ঠিক আগে মধ্যাহ্নভোজ সারছেন বিজেপি প্রার্থী। এই ছবি পেশ করে নির্বাচন কমিশনের নজর কাড়ার চেষ্টা করেছেন মহুয়া। লেখেন, কমিশনের হাত ধরে এই ঘটনার সত্যতা সামনে আসুক। রানাঘাট উত্তর পূর্বের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে কমিশনকে আবেদন করেছেন তিনি।

প্রসঙ্গত, কেন্দ্রীয় বাহিনীর নিরপেক্ষতা নিয়ে বারবার সরব হতে দেখা গিয়েছে তৃণমূল নেতৃত্বকে। নির্বাচনী সভায় কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য নিয়ে শুরু হয়েছে বেনজির রাজনৈতিক চাপানউতোর। তাঁর ‘বাহিনীকে ঘিরে ধরা’ মন্তব্যের প্রেক্ষিতে ২৪ ঘণ্টার জন্য তৃণমূল সুপ্রিমোকে ভোট প্রচার থেকে বিরত করে কমিশন। এই প্রেক্ষিতে মহুয়ার টুইটে ফের শোরগোল শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

আরও পড়ুন: ‘আট দফা ভোটের জন্য দায়ী কে?’ শাসক দলকে নিশানা বিজেপির 

এদিকে মহুয়ার এই অভিযোগের প্রেক্ষিতে বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদারের দাবি, এই ঘটনার সত্যতা নিয়ে তাঁর সন্দেহ রয়েছে। তবে কারও সঙ্গে বসে খাবার খাওয়া মানবিক ব্যাপার বলে মনে করেন তিনি। এর সঙ্গে ভোটের রাজনীতির কোনও সম্পর্ক নেই বলে দাবি করেন। জয়প্রকাশবাবু যোগ করেছেন, যদি মহুয়া দেবীর সুস্পষ্ট অভিযোগ থাকে তা লিখিতভাবে তিনি কমিশনকে জানান। এর পরে তাঁর কটাক্ষ, “কমিশনকে যেভাবে আক্রমণ করছেন মমতা-সহ তৃণমূল নেতৃত্ব, তার পরেও আশা করব, কমিশনের সিদ্ধান্ত মাথা পেতে নেবেন তৃণমূল সাংসদ।”