Student Missing: ৫ বছর পার করে খোঁজ নেই নদিয়ার ছাত্রের, এবার তদন্তভার পেল সিবিআই

Nadia News: নদিয়ার মদনপুরের বাসিন্দা শান্তনু নিখোঁজ হওয়ার প্রায় এক বছর পর আদালতের দ্বারস্থ হয় পরিবার। প্রথমে সিআইডি তদন্তের নির্দেশ দিয়েছিল আদালত।

Student Missing: ৫ বছর পার করে খোঁজ নেই নদিয়ার ছাত্রের, এবার তদন্তভার পেল সিবিআই
Follow Us:
| Edited By: | Updated on: Jan 27, 2023 | 4:41 PM

কলকাতা: কলকাতা হাইকোর্টের নির্দেশে নদিয়ার কিশোর অপহরণ মামলার তদন্তে নামল সিবিআই (CBI)। সিবিআইয়ের স্পেশাল ক্রাইম ব্রাঞ্চ নতুন এফআইআর করে তদন্ত শুরু করেছে। সম্প্রতি এই অপহরণ মামলার তদন্তভার সিআইডির হাত থেকে সিবিআইয়ের হাতে তুলে দেয় কলকাতা হাইকোর্ট। ২০১৭ সালের ১৯ জুলাইয়ের ঘটনা। টিউশন পড়তে যাওয়ার নাম করে বাড়ি থেকে বেরিয়েছিল ১৬ বছরের কিশোর শান্তনু ভট্টাচার্য। তারপর থেকে বাড়ি ফেরেনি সে। এই ঘটনায় শান্তনুর বাবার অভিযোগের আঙুল ছিল এক বন্ধুর বিরুদ্ধে। ওই বন্ধু শান্তনুকে অপহরণ করে আটকে রাখে বলেও অভিযোগ ওঠে। প্রাথমিকভাবে ঘটনার তদন্ত শুরু করে সিআইডি। সমস্ত নথি সংগ্রহ করে তারা। এরপর আদালতের নির্দেশে সিবিআই তদন্ত শুরু করেছে।

নদিয়ার মদনপুরের বাসিন্দা শান্তনু নিখোঁজ হওয়ার প্রায় এক বছর পর আদালতের দ্বারস্থ হয় পরিবার। প্রথমে সিআইডি তদন্তের নির্দেশ দিয়েছিল আদালত। তবে তিন বছর কেটে গেলেও কিশোর ছেলের খোঁজ পায়নি ভট্টাচার্য পরিবার। এরপর ২০২০ সালে আবারও কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন শান্তনুর বাবা। এতদিন পরও সিআইডি তাঁর ছেলের খোঁজ দিতে পারল না বলে অভিযোগ জানান তিনি।

হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে সেই মামলার শুনানি হয়। হাইকোর্টের তরফে সিআইডির কাছ থেকে রিপোর্টও তলব করেন বিচারপতি। পাঁচ বছর পার করেও কেন কিশোরের খোঁজ মিলল না তা নিয়ে আদালত প্রশ্ন করে। এরপরই আদালত জানিয়ে দেন, এবার সিবিআই তদন্ত করবে। এরপরই তদন্তের প্রক্রিয়া শুরু করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তদন্তের শুরুতেই সিআইডির কাছে যে সমস্ত রিপোর্ট নথি রয়েছে তা নিজেদের হাতে নেয় তারা। সেই কাজ হয়ে গিয়েছে। এবার গতি নিয়েছে তদন্তপর্যায়।