Recruitment Scam: নিয়োগ দুর্নীতি মামলায় ফের কড়া আদালত, রক্ষাকবচ নয়, তদন্ত হবেই…

Calcutta High Court: নিয়োগ দুর্নীতি নিয়ে সম্প্রতি তোলপাড় রাজ্য। একাধিক মামলায় আদালত সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে। হাইকোর্টের একের পর এক নির্দেশ, আরও বেশি করে আদালতমুখী করেছে বঞ্চিত যোগ্য প্রার্থীদের।

Recruitment Scam: নিয়োগ দুর্নীতি মামলায় ফের কড়া আদালত, রক্ষাকবচ নয়, তদন্ত হবেই...
কলকাতা হাইকোর্ট
Follow Us:
| Edited By: | Updated on: Sep 23, 2022 | 5:56 PM

কলকাতা: বেআইনি নিয়োগ মামলায় নতুন মোড়। আদালতে অস্বস্তি বাড়ল চঞ্চল নন্দীর। চঞ্চলকে কোনও রক্ষাকবচ দিতে অস্বীকার করল হাইকোর্ট। শুক্রবারই আদালত জানিয়ে দিয়েছে, চঞ্চলের বিরুদ্ধে তদন্ত করতে কোনও বাধা নেই। এদিন বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের সিঙ্গল বেঞ্চ এই নির্দেশ দেয়। চলতি মাসের শুরুতে চঞ্চল নন্দীর বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের হয়। সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত করা যেতেই পারে, মত আদালতের। সূত্রের খবর, এই চঞ্চল নন্দী বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ হিসাবে পরিচিত।

প্রাথমিক, উচ্চপ্রাথমিক ও বিভিন্ন সরকারি চাকরির প্রতিশ্রুতি দিয়ে টাকা নেওয়ার অভিযোগ ওঠে চঞ্চল নন্দীর বিরুদ্ধে। ২ সেপ্টেম্বর বাঁকুড়ায় মানসকুমার সিংহ নামে এক ব্যক্তি একটি এফআইআর দায়ের করেন। তার ভিত্তিতেই তদন্ত শুরু হয়। এরপরই চঞ্চল নন্দী আদালতে রক্ষাকবচ ও এফআইআর খারিজের আবেদন জানান। রাজ্যের বক্তব্য, যদি কারও বিরুদ্ধে ওঠা অভিযোগের ভিত্তিতে প্রাথমিক তদন্ত হয়, তাতে সমস্যা কোথায়? একইসঙ্গে আবেদনকারীর বিরুদ্ধে প্রতিহিংসাপরায়ণ আচরণ হয়েছে, তা প্রমাণিত নয় বলেও এদিন আদালতে দাবি করা হয়। এরপরই চঞ্চলের তরফে তোলা আর্জি খারিজ করে দেয় আদালত।

নিয়োগ দুর্নীতি নিয়ে সম্প্রতি তোলপাড় রাজ্য। একাধিক মামলায় আদালত সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে। হাইকোর্টের একের পর এক নির্দেশ, আরও বেশি করে আদালতমুখী করেছে বঞ্চিত যোগ্য প্রার্থীদের। এতদিন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের সিঙ্গল বেঞ্চ কিংবা বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলাগুলির শুনানি শোনা গিয়েছে। এবার আরও এক বিচারপতির সিঙ্গল বেঞ্চ নিয়োগ দুর্নীতি মামলায় অত্যন্ত তাৎপর্যপূর্ণ নির্দেশ দিলেন।