21 July Suvendu Adhikari: ২১ জুলাই তো রবীন্দ্রনাথের জন্মদিন নয়, এ দিনই কেন সভা করতে হবে শুভেন্দুকে? জানতে চাইল হাইকোর্ট

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: সায়নী জোয়ারদার

Updated on: Jul 19, 2022 | 2:25 PM

Suvendu Adhikari: আদালতের এই প্রশ্নের উত্তর দিতে কিছুটা সময় চেয়ে নেন মামলাকারীর আইনজীবী। এদিন ফের সাড়ে তিনটেয় মামলার শুনানি হবে।

21 July Suvendu Adhikari: ২১ জুলাই তো রবীন্দ্রনাথের জন্মদিন নয়, এ দিনই কেন সভা করতে হবে শুভেন্দুকে? জানতে চাইল হাইকোর্ট
হাইকোর্টে মামলা শুভেন্দু অধিকারীর

কলকাতা: ২১ জুলাই শুভেন্দু অধিকারীর উলুবেড়িয়ার সভা ঘিরে আদালতে কিছুটা বিড়ম্বনায় বিজেপি। তৃণমূলের বিশাল জনসমাবেশের দিনকেই কেন শুভেন্দু অধিকারীর কর্মসূচির জন্য বেছে নিতে হল, তা নিয়ে প্রশ্ন উঠেছে। কলকাতা হাইকোর্টে একটি মামলার নিরিখে মঙ্গলবার বিচারপতি মৌসুমি ভট্টাচার্যের সিঙ্গল বেঞ্চ প্রশ্ন তোলে, ২১ জুলাই কেন এই সভা করতে হবে? এ তো রবীন্দ্রজয়ন্তী নয়, যে দিনের দিনই করতে হবে। সিঙ্গল বেঞ্চের বক্তব্য, এমনও নয়, এদিন প্রধানমন্ত্রীর বিশেষ কোনও কর্মসূচি রয়েছে। কেন তা হলে ২২ বা ২৩ জুলাই করা যাবে না? আদালতের এই প্রশ্নের উত্তর দিতে কিছুটা সময় চেয়ে নেন মামলাকারীর আইনজীবী। এদিন ফের সাড়ে তিনটেয় মামলার শুনানি হবে।

২১ জুলাই তৃণমূলের ‘শহিদ দিবস’। এদিকে এদিনই আবার ‘উলুবেড়িয়া চলো’ কর্মসূচি নিয়েছে বিজেপি। শুভেন্দু অধিকারীর সভা করবেন সেখানে। কিন্তু হাওড়া গ্রামীণ পুলিশ সেই সভার অনুমতি দেয়নি। এরপরই এই সভার অনুমতি চেয়ে আদালতে মামলা করেন অরুণ উদয় পাল চৌধুরী। এদিন আদালতে তার শুনানি ছিল। শুনানিপর্বে দিনটি নিয়েই প্রশ্ন তোলে আদালত। আদালতের বক্তব্য, ২১ তারিখকেই কেন বেছে নেওয়া হল?

বিচারপতি জানতে চান, এই দিনের ‘মাহাত্ম্য’টা কী। মামলাকারীর আইনজীবী রাজদীপ মজুমদার জানান, বহুদিন ধরেই এই তারিখটি বেছে নিয়েছে বিজেপি। মূলত প্রধানমন্ত্রীর উন্নয়নমূলক কাজের প্রচারের জন্য এই কর্মসূচি রাখা হয়েছে। পাল্টা বিচারপতি মন্তব্য করেন, এই প্রচার তো যে কোনও দিনই করা যেতে পারে। তিনি বলেন, এটা যদি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিন হত, তা হলে বিষয়টা আলাদা হত।

এই খবরটিও পড়ুন

গত ১০ জুন হাওড়া গ্রামীণ জেলার বিজেপি কার্যালয়ে ভাঙচুরের অভিযোগ ওঠে। এরপর বঙ্গ বিজেপির শীর্ষ নেতারা সেখানে ঢুকতে গেলে বাধা পান। কারণ ১৪৪ ধারা জারি ছিল। এরপরই শুভেন্দু অধিকারী বলেছিলেন, ২১ জুলাই উলুবেড়িয়ায় এর প্রতিবাদে সভা করবেন। এদিকে বিজেপির অভিযোগ, হাওড়া গ্রামীণ পুলিশ সেই সভায় অনুমতি দেয়নি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla