Jagdeep Dhankhar: ‘সিটি অব জয়’ এখন ‘সিটি অব রিটায়ার্ড পিপল’, রাজ্যের দুরাবস্থা চোখে আঙুল দিয়ে দেখালেন রাজ্যপাল

Jagdeep Dhankhar: 'সিটি অব জয়' এখন 'সিটি অব রিটায়ার্ড পিপল', রাজ্যের দুরাবস্থা চোখে আঙুল দিয়ে দেখালেন রাজ্যপাল
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্যপাল জগদীপ ধনখড়

Jagdeep Dhankhar: রাজ্যপাল বললেন, "সিটি অব জয় এখন সিটি অব রিটায়ার্ড পিপল-এ পরিনত হয়েছে। আগে দেশের জিডিপিতে রাজ্যের অবদান ছিল, কিন্তু এখন আর নেই।"

TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Jun 24, 2022 | 5:05 PM

কলকাতা : শুক্রবার কলকাতায় এক পাঁচ তারা হোটেলে অডিট কনক্লেভের আয়োজন করা হয়। আর ওই অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। শুক্রবার ওই কনক্লেভে কার্যত বোমা ফাটালেন রাজ্যপাল। বললেন, “সিটি অব জয় এখন সিটি অব রিটায়ার্ড পিপল-এ পরিনত হয়েছে। আগে দেশের জিডিপিতে রাজ্যের অবদান ছিল, কিন্তু এখন আর নেই। আগে সংস্কৃতি থেকে শুরু করে অর্থনীতি, সব কিছুতেই এগিয়ে ছিল এই রাজ্য। এখন পিছতে পিছতে একেবারে দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে।” এক দশক ধরে রাজ্যে যে কোনও সিএজি অডিট হয় না , সেই প্রসঙ্গও তুলে ধরেন রাজ্যপাল। জিটিএতে দীর্ঘদিন অডিট হয় না, সেই কথাও বলেন তিনি।

রাজ্যপাল বলেন, “একটা সময় ছিল, যখন দেশের জিডিপিতে একটি বিশাল অবদান রাখত পশ্চিমবঙ্গ। সেই সময় এন্টারপ্রিনিয়রশিপ, শিল্প, ব্যবসা, পর্যটন, শিক্ষা এবং স্বাস্থ্য… সব দিকেই ঊর্ধ্বমুখী গ্রাফ ছিল রাজ্যের। কিন্তু এখন তা নিম্নমুখী। এই সব ক্ষেত্রকে আবার আগের হালে ফিরিয়ে আনার জন্য আমাদের সকলকে প্রয়োজনীয় পদক্ষেপ করতে হবে।”

উল্লেখ্য, রাজ্যের করুণ পরিস্থিতি নিয়ে সাম্প্রতিক অতীতে বিভিন্ন সময়ে আক্রমণ শানিয়েছে বিরোধী দলগুলি। বিজেপি, বাম, কংগ্রেস সব শিবিরই সুর চড়িয়েছে। এবার অডিট কনক্লেভ থেকে আবারও রাজ্যের সেই দুরাবস্থা নিয়ে খোঁচা দিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

এই খবরটিও পড়ুন

এর পাশাপাশি সাংবাদিকদের কীভাবে কাজ করা উচিত, সেই নিয়ে পাঠ দেন রাজ্যপাল। বলেন, “গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ হিসেবে সংবাদ মাধ্যমকে তদন্তমূলক কাজ করতে হবে। আপনারা আমাকে প্রশ্ন করেন, যেগুলি ওপেন সিক্রেট। কলকাতা হাইকোর্ট এক রায়ে জানিয়েছে, সিন্ডিকেট এবং মাফিয়া রাজ্যের সর্বত্র রয়েছে। এটা আমার কথা নয়, এটা কলকাতা হাইকোর্টের কথা। ওই রায়ে হাইকোর্ট আরও বলেছিল, সব ব্যবসায় মাফিয়া ও সিন্ডিকেটের দৌরাত্ম্য রয়েছে। কিন্তু আমার আশ্চর্য লাগে, সংবাদমাধ্যম সেই খবর করে না। এটা সরকারের বিরুদ্ধে নয়। এটা সরকারে বাস্তব চিত্র দেখানো।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA