Naushad Siddiqui: ‘একটা রাজনৈতিক চক্রান্ত চলছে…’, বারুইপুর আদালতে ঢোকার আগে বললেন নওশাদ

Baruipur: এদিন সকাল ১০টায় নওশাদকে নিয়ে যাওয়া হয় বারুইপুর কোর্টে। ধর্মতলার ঘটনায় ইতিমধ্যেই ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত নওশাদের জেল হেফাজতের নির্দেশ রয়েছে।

Naushad Siddiqui: 'একটা রাজনৈতিক চক্রান্ত চলছে...', বারুইপুর আদালতে ঢোকার আগে বললেন নওশাদ
নওশাদ সিদ্দিকি।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2023 | 12:39 PM

কলকাতা: আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকিকে (Naushad Siddiqui) হেফাজতে নিতে চায় কলকাতা লেদার কমপ্লেক্স বা কেএলসি (KLC) থানার পুলিশ। প্রোডাকশন ওয়ারেন্ট চেয়ে বৃহস্পতিবারই বারুইপুর আদালতে আবেদন করেছে কেএলসি থানা। সেইমতো শুক্রবার নওশাদকে বারুইপুর আদালতে তোলা হয়। তাঁকে হেফাজতে চেয়ে আবেদন করতে পারে কেএলসি থানা। আদালত সেই অনুমতি দিলে জেল থেকে নিজেদের হেফাজতে নেবে তারা। প্রসঙ্গত, কেএলসি থানা এলাকায় গোলমালের ঘটনায়ও এফআইআরে নাম রয়েছে ভাঙড়ের আইএফএস বিধায়ক নওশাদ সিদ্দিকি। নওশাদ সিদ্দিকি বলেন, “এটা একটা চক্রান্ত চলছে। রাজনৈতিক চক্রান্ত। শাসকদলের ভোট ব্য়াঙ্ক ধ্বংস হচ্ছে। পঞ্চায়েত ভোটে হেরে যাওয়ার ভয়ে সরকার আমাকে আটকে রাখতে চাইছে। এ লড়াই চলবে, গরিব মানুষের লড়াই চলবে। আমি রাজনৈতিক চক্রান্তের শিকার।” যদিও এদিন নওশাদ প্রসঙ্গে রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, “যারা গোটা বাংলায় বামেদের সঙ্গে জোট করে একটা মাত্র আসন পেয়েছে, তাদের নিয়ে ভাবব?”

এদিন সকাল ১০টায় নওশাদকে নিয়ে যাওয়া হয় বারুইপুর কোর্টে। ধর্মতলার ঘটনায় ইতিমধ্যেই ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত নওশাদের জেল হেফাজতের নির্দেশ রয়েছে। এরমধ্যে কলকাতা লেদার কমপ্লেক্স থানা ময়দানে। তারাও হেফাজতে চায় নওশাদ। কারণ হিসাবে দেখানো হয় গত ২১ জানুয়ারি ভাঙড়ের হাতিশালার ঘটনা। আইএসএফের মহিলা নেত্রী আসমা বিবি বলেন, এ রাজ্যে গণতন্ত্র নেই। রাষ্ট্রপতির সঙ্গে তাঁরা দেখা করবেন বলেও জানান।

তবে এর আগেই আদালতে সরকারি আইনজীবী দাবি করেছেন, নওশাদের মোবাইল ফোন থেকে অত্যন্ত গুরুত্বপূর্ণ তথ্য উঠে এসেছে। হাওয়ালা যোগের খোঁজ মিলেছে তাঁর চ্যাট থেকে। রাজনৈতিক নেতাদের সঙ্গে টাকার অঙ্ক নিয়ে কথা হয়েছে, এমনকী নির্বাচন কমিশনের কাকে কোথায় সরাতে হবে, তা নিয়েও পরিকল্পনা করা হয়েছিল বলে দাবি করেন ওই আইনজীবী। পাল্টা নওশাদও দাবি করেছিলেন, তাঁর কাছে অফার আছে। ভয়ও দেখানো হচ্ছে। তবে তিনি জানান, লড়াই চালিয়ে যাবেন। এদিনও লড়াই চালানোর কথাই বললেন নওশাদ।