Recruitment Scam: নিয়োগ ‘দুর্নীতি’র টাকা কি টলিউডে? কুন্তল ঘোষকে জেরায় মিলছে তেমনই ইঙ্গিত : সূত্র

ED: শুক্রবারও শারীরিক পরীক্ষা করে সিজিও কমপ্লেক্সে ঢোকার সময় কুন্তল সংবাদমাধ্যমকে আরও একবার গোপাল দলপতির নাম উল্লেখ করেন।

Recruitment Scam: নিয়োগ 'দুর্নীতি'র টাকা কি টলিউডে? কুন্তল ঘোষকে জেরায় মিলছে তেমনই ইঙ্গিত : সূত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 27, 2023 | 1:24 PM

কলকাতা: নিয়োগ সংক্রান্ত একাধিক মামলা হয়েছে আদালতে। তদন্তে উঠে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। এবার তদন্তকারীদের নজরে টলিপাড়া (Tollywood)। প্রশ্ন উঠছে, নিয়োগে বেনিয়মের টাকা কি টলিউডে ঢুকেছে? সূত্রের খবর, প্রোডাকশন হাউজ খুলে নিয়মিত ওয়েবসিরিজ এবং মিউজিক ভিডিয়ো বানিয়েছেন হুগলির তৃণমূল ছাত্র পরিষদের নেতা কুন্তল ঘোষ। যিনি আপাতত ইডির হেফাজতে। উঠে আসছে নবকথা ইনিশিয়েটিভ নামে একটি প্রোডাকশন হাউজের নাম। সূত্রের দাবি, বাংলা-হিন্দি দুই ভাষাতেই কাজ হয়েছে কুন্তলের এই প্রযোজনা সংস্থায়। অন্যদিকে শুক্রবার আবারও কুন্তল-ঘনিষ্ঠ শান্তনু বন্দ্যোপাধ্যায়কে তলব করেছে ইডি। কুন্তল-শান্তনুকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলেও দাবি সূত্রের।

নবকথা ইনিশিয়েটিভ নামে প্রযোজনা সংস্থা সম্পর্কে টলিউডের অভিনেতা তথা পরিচালক প্রসূন গায়েন বলেন, “সুরজিৎ ধর নামে এক পরিচালককে আমি সে সময় অ্যাসিস্ট করছিলাম। সেই সূত্রে নবকথা ইনিশিয়েটিভের সঙ্গে পরিচয়। তখন তারা আমাকে একটা পারফর্ম্যান্সের জন্য বলেছিল। একজন অভিনেতা হিসাবে বলা হয়েছিল। একইসঙ্গে পরিচালক হিসাবে একটা কাজ পরিচালনা করতে বলেছিল, সেটাও করেছিলাম।”

প্রসূন জানান, কাজ শেষ হয়ে যাওয়ার পর তাদের সঙ্গে আর যোগাযোগ হয়নি। প্রসূন বলেন, “১০ জায়গায় ফ্রিল্যান্স করি আমরা। কে কী তা দেখে কীভাবে বুঝব আমরা। মানুষ চেষ্টা করলে বুদ্ধিমান হতে পারে, কিন্তু অন্তর্যামী কি আর হওয়া যায়?”

নিয়োগে বেনিয়মে কোটি কোটি টাকার দুর্নীতির অভিযোগে কুন্তল ঘোষকে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সূত্রের খবর, জেরায় কুন্তল জানিয়েছেন, প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় টাকা নিতেন। একইসঙ্গে কুন্তলের মুখে উঠে এসেছে তাপস মণ্ডল, নীলাদ্রি ঘোষ, গোপাল দলপতির নাম। একইসঙ্গে কুন্তল দাবি করেছেন, তদন্ত হলে ‘আসল মাথা’ ধরা পড়বে।

শুক্রবারও শারীরিক পরীক্ষা করে সিজিও কমপ্লেক্সে ঢোকার সময় কুন্তল সংবাদমাধ্যমকে আরও একবার গোপাল দলপতির নাম উল্লেখ করেন। কুন্তল দাবি করেন, গোপাল দলপতি সকলের কাছ থেকেই টাকা নিতেন চাকরি পাইয়ে দেওয়ার নাম করে। এই গোপাল দলপতি ইতিমধ্যেই অন্য একটি মামলায় তিহাড় জেলে বন্দি। মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠ কলেজ অ্যাসোসিয়েশনের সভাপতি তাপস মণ্ডলের ঘনিষ্ঠ বলেও দাবি করেন তিনি।