KMC: জায়গা ছাড়েনি দোকানগুলি, রক্সি সিনেমার সামনে ১৩ দোকান সিল করল পুরনিগম

KMC: সূত্রের খবর, কলকাতা পুরনিগমের স্পেশাল কমিশনারের নির্দেশে সিদ্ধান্ত হয় এই পুরসভার সম্পত্তিতে বেআইনি দখলদার উচ্ছেদ করতে এবার অভিযানে নামবে পুরসভা।

KMC: জায়গা ছাড়েনি দোকানগুলি, রক্সি সিনেমার সামনে ১৩ দোকান সিল করল পুরনিগম
রক্সি সিনেমাহলের সামনে বিশেষ অভিযান।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 10, 2022 | 3:18 PM

কলকাতা: রক্সি বিল্ডিংয়ের নীচে দোকান। অভিযোগ সেই দোকান দখলদারির। ‘দখলদার’দের সরিয়ে দোকান সিল করল কলকাতা পুরনিগম (KMC)। দখলদার হঠাতে পুলিশ ও কর্পোরেশন যৌথ অভিযান চালায় শনিবার। আদালতের নির্দেশ মেনেই রক্সি বিল্ডিংয়ে এই অভিযান বলে খবর পুরনিগম সূত্রে। ১৩টি দোকানের শাটার নামিয়ে তালা ঝুলিয়ে দেওয়া হয় এদিন। একইসঙ্গে সিল করে দেওয়া হয় তালাগুলি। শনিবার সকাল থেকে দোকানপাট খোলা হচ্ছিল। সূত্রের খবর, বেলা বাড়তেই লালবাজারের বাহিনী হাজির হয় কলকাতা কর্পোরেশনের কাছে রক্সি সিনেমাহলের সামনে। কলকাতা পুরনিগমের মার্কেট বিভাগের চিফ ম্যানেজার ভাস্কর ঘোষের নেতৃত্বে বিভাগীয় আধিকারিক কর্মীরা গিয়ে দোকান বন্ধ করে শাটার নামিয়ে দেন বলে স্থানীয় সূত্রে খবর। তালা লাগিয়ে সিল করে দেওয়া হয় দোকানগুলি। যদিও এ নিয়ে দোকানদার বা কর্মীরা মুখ খুলতে চাননি।

পুরনিগম সূত্রে খবর, আদালতের নির্দেশ অনুসারে সেপ্টেম্বরে নোটিস দেওয়া হয় দোকানদারদের সরে যেতে। সাতদিন সময়সীমা বেঁধে দেওয়া হয়েছিল। কিন্তু সেই সময় পার হয়েছে বহুদিনই। সূত্রের খবর, কলকাতা পুলিশকে পুরসভার স্পেশাল কমিশনার চিঠি লেখেন সম্প্রতি। পুলিশি সাহায্য চেয়ে সেই চিঠি লেখা হয় বলে দাবি সূত্রের। সেই অনুসারে শনিবার পর্যাপ্ত পুলিশের সহায়তা নিয়েই দোকান বন্ধ করা হয়।

সূত্রের খবর, কলকাতা পুরনিগমের স্পেশাল কমিশনারের নির্দেশে সিদ্ধান্ত হয় এই পুরসভার সম্পত্তিতে বেআইনি দখলদার উচ্ছেদ করতে এবার অভিযানে নামবে পুরসভা। শনিবার কলকাতা পুরসভার বিশেষ কমিশনার সোমনাথ দে নিউ মার্কেট থানায় একটি চিঠি দেন। তাতে আদালতের নির্দেশিকা উল্লেখ করা রয়েছে বলে সূত্রের খবর। নিউমার্কেট থানার অফিসার ইনচার্জ কে চিঠি দিয়েছেন স্পেশাল কমিশনার। পাশাপাশি নিউমার্কেট থানা থেকে পর্যাপ্ত পরিমাণে পুলিশ বাহিনী দাবি করা হয়েছে।

রক্সি প্রেক্ষাগৃহের মালিকানা নিয়ে দীর্ঘদিন জট পেকে ছিল। হাইকোর্টে গিয়ে সে সমস্যার সমাধান করতে হয়। তবে তারপরও মামলা চলে, তাতে জয়ী হয় কলকাতা পুরনিগম। তারপরই রক্সির দায়িত্ব নিজেদের হাতে নেয় পুরনিগম। পুরনিগমের মার্কেট বিভাগ সূত্রে খবর, রক্সির নীচে থাকা দোকানগুলি আদালতের নির্দেশের পরই সরিয়ে দিতে বলা হয়। তা হয়নি। তাই এদিনের অভিযান।