Bengal BJP: সংখ্যালঘুদের পাশে পেতে তৎপর বঙ্গ বিজেপি, বাংলার ১৩ আসনে বিশেষ নজর

Bengal BJP: বিজেপি নেতারা মনে করছেন, বিজেপি সম্পর্কে সংখ্যালঘুদের চিন্তাধারায় বদল এসেছে। তারা এই সুযোগকেই কাজে লাগাতে চায় ভোটের বাক্সে।

Bengal BJP:  সংখ্যালঘুদের পাশে পেতে তৎপর বঙ্গ বিজেপি, বাংলার ১৩ আসনে বিশেষ নজর
পঞ্চায়েত ভোটে বিশেষ নজর বিজেপির।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 29, 2023 | 10:14 PM

কলকাতা: সামনে ত্রিস্তরীয় পঞ্চায়েত ভোট (Panchayet Vote) বাংলায়। বছর ঘুরলেই লোকসভার নির্বাচন (Loksabha Election)। পঞ্চায়েত ভোটে জল মেপে লোকসভা ভোটের চূড়ান্ত স্ট্র্যাটেজিতে মন দিতে চায় বঙ্গ বিজেপি। সূত্রের খবর, এবার সংখ্যালঘু ভোটেও নজর রয়েছে গেরুয়া শিবিরের। লোকসভায় বাংলার ১৩টি সংখ্যালঘু অধ্যুষিত কেন্দ্রে নজর দিচ্ছেন সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষরা। শনিবার বিজেপির উত্তর কলকাতা জেলা সংগঠনের কার্যকারিণী বৈঠক ছিল। সূত্রের খবর, উত্তর কলকাতার সংখ্যালঘু ভোট টানতে কোন পথে এগোবে দল, শুভেন্দু অধিকারী এদিন সেই মার্গদর্শন করান। সূত্রের খবর, শুভেন্দু বার্তা দিয়েছেন, ‘সংখ্যালঘুদের মধ্যে গরিব অংশের সঙ্গে কথা শুরু করুন। লোকাল ইস্যুতে জোর দিন।’ সূত্রের খবর, সারা দেশে লোকসভায় ৬০টি সংখ্যালঘু অধ্যুষিত আসনে বিশেষ নজর দিচ্ছে বিজেপি। এরমধ্যে পশ্চিমবঙ্গেরই ১৩টি আসন রয়েছে।

দলের কেন্দ্রীয় নেতারাও মনে করেন, শুধু হিন্দু ভোটের উপর ভরসা করে থাকলে লোকসভা নির্বাচনে পার হওয়া অত সহজ হবে না। এমনকী সম্প্রতি দিল্লিতে বিজেপির জাতীয় কর্মসূচির বৈঠকেও এ নিয়ে আলোচনা হয় বলে সূত্রের দাবি। সংবাদসংস্থা এএনআইয়েকে (ANI) দেওয়া সাক্ষাৎকারে এক শীর্ষস্তরের বিজেপি নেতা দাবিও করেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বার্তা দেন, সংখ্যালঘুদের কাছে পৌঁছে যাওয়ার। ভোটের আশা না করেই এই জনসংযোগ বাড়ানোর বার্তা দেন নমো। সে পথেই হাঁটতে চলেছে বঙ্গ বিজেপিও।

এমনও সূত্র মারফত খবর, এই ধরনের আসন দখল করতে, নমাজ পড়ার আগে ও পরে মসজিদের সামনে বিজেপি কর্মীরা কেন্দ্রীয় সরকারের বিভিন্ন কাজের প্রচার করবেন। গত ১০ বছরে সংখ্যলঘুদের জন্য কী কী কাজ করেছে মোদী সরকার, তা তুলে ধরবেন। এমনও শোনা যাচ্ছে, ফেব্রুয়ারি মাসে এই নিয়ে রাজস্থানে বিশেষ বৈঠকও হবে।

সূত্রের খবর, এই আসনগুলি নিয়ে কৌশল তৈরি করতে কেন্দ্রীয় বিজেপির নির্দেশও এসেছে। এখন থেকেই এইসব লোকসভাকেন্দ্রে প্রচার শুরু করতে হবে। রাজ্য বিজেপি সূত্রে খবর, কোন লোকসভা কেন্দ্রে কত শতাংশ সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের বাস, ইতিমধ্যেই তারা তার একটা হিসাব কষেছে। ১৩ আসনের মধ্যে বহরমপুরে ৬৪ শতাংশ, জঙ্গিপুরে ৬০ শতাংশ, মুশিদাবাদে ৫৯ শতাংশ, রায়গঞ্জে ৫৬ শতাংশ, বসিরহাটে ৪৪ শতাংশ, মালদা উওরে ৫০ শতাংশ, মালদা দক্ষিণে ৫৩ শতাংশ , যাদবপুরে ৩৩.০৪ শতাংশ, মথুরাপুর ৩২.০২ শতাংশ, বীরভূমে ৩৬ শতাংশ, কৃষ্ণনগরে ৩৩ শতাংশ, ডায়মন্ডহারবারে ৩৩ শতাংশ, জয়নগরে ৩৩ শতাংশ।

বিজেপি নেতারা মনে করছেন, বিজেপি সম্পর্কে সংখ্যালঘুদের চিন্তাধারায় বদল এসেছে। তারা এই সুযোগকেই কাজে লাগাতে চায় ভোটের বাক্সে। বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্যের বক্তব্য, “২০২৪-এর পর থেকে বাংলায় লোকসভার আসন গোনা শুরু হবে। নিশ্চিন্তে থাকুন, আপনারা যা ভাবছেন বিজেপি তার থেকে অনেক ভাল ফল করবে।”