Kuntal Ghosh: আবারও তাপস মণ্ডলকে তলব ইডির, এবার কি কুন্তলের মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ?

ED: ইডি সূত্রে খবর, রাজ্যজুড়ে নিয়োগ নিয়ে যে বিপুল দুর্নীতির অভিযোগ ও কোটি কোটি টাকার লেনদেনের অভিযোগ রয়েছে, সেখানে কুন্তল ঘোষ ও তাপস মণ্ডলের যোগ রয়েছে।

Kuntal Ghosh:  আবারও তাপস মণ্ডলকে তলব ইডির, এবার কি কুন্তলের মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ?
কুন্তল ঘোষ ও তাপস মণ্ডল।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 23, 2023 | 5:08 PM

কলকাতা: ফের তাপস মণ্ডলকে (Tapas Mondal) তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি (ED)। মঙ্গলবারই মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠ তাপস মণ্ডলকে তলব করা হয়েছে। নিয়োগ দুর্নীতি অভিযোগ মামলায় তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি (ED)। কুন্তল ঘোষের মুখোমুখি তাপসকে বসিয়ে জেরার সম্ভাবনা রয়েছে বলে ইডি সূত্রে খবর। প্রসঙ্গত, এই তাপস মণ্ডলের কাছ থেকেই প্রথম কুন্তল ঘোষের নাম জানতে পারে ইডি। এরপরই তৃণমূলের যুব নেতা কুন্তল ঘোষের নিউটাউনের দু’টি ফ্ল্যাটে তল্লাশি চালায় তদন্তকারীরা। শনিবার সকালে তাঁকে গ্রেফতারও করে। কুন্তলের বিরুদ্ধে নিয়োগের নামে ১৯ কোটি টাকা হাতানোর অভিযোগ রয়েছে। এদিকে গ্রেফতারির পরই কুন্তল তাপস মণ্ডলের নামে বিস্ফোরক অভিযোগ করেন। ইডির হাতে গ্রেফতার হওয়ার পরই কুন্তল ইডিকে জানিয়েছিল, “বেআইনিভাবে অফলাইন ভর্তি নিয়ে মুখ খুলব বলায় আমার ছেলেকে কিডন্যাপ করার হুমকি দিয়েছিল তাপস মণ্ডল।” যদিও কুন্তলের অভিযোগ মিথ্যা বলে দাবি করেন তাপস।

তবে ইডি সূত্রে খবর, রাজ্যজুড়ে নিয়োগ নিয়ে যে বিপুল দুর্নীতির অভিযোগ ও কোটি কোটি টাকার লেনদেনের অভিযোগ রয়েছে, সেখানে কুন্তল ঘোষ ও তাপস মণ্ডলের যোগ রয়েছে। তবে কার ভূমিকা কী, তা তদন্ত সাপেক্ষ। কুন্তল যেমন এই মুহূর্তে ইডির জালে। একইভাবে তাপস মণ্ডলের নামও ইডির চার্জশিটে রয়েছে। অর্থাৎ তাপসকে ইডি একাধিকবার জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দিলেও স্ক্যানারে কিন্তু তিনি আছেন।

কুন্তলও একাধিক নাম ইতিমধ্যেই তদন্তকারীদের জানিয়েছেন বলে ইডি সূত্র খবর। অন্যদিকে তাপস মণ্ডলও একাধিক চাঞ্চল্যকর দাবি ইডির সামনে করেছেন। তাপস ও কুন্তলের এই বয়ানের সত্যতা কতটা তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। সূত্রের খবর, তার জন্য মঙ্গলবার তাপস মণ্ডলকে ফের তলব করা হয়েছে। এই নিয়ে কম বেশি পাঁচবার তাপসকে ডাকল ইডি। সকাল ১১টায় তাঁর হাজিরা দেওয়ার কথা। সূত্রের খবর, তাঁকে কুন্তলের মুখোমুখি বসিয়ে বেশ কিছু তথ্য যাচাই করতে চান তদন্তকারীরা।

ইডি সূত্রে জানা গিয়েছে, এদিন জেরার মুখে কুন্তল ঘোষ এদিন আবারও তাপস মণ্ডল এবং গোপাল দলপতির নাম করেছে। একইসঙ্গে নীলাদ্রি ঘোষের নাম করেন তিনি। কুন্তলের অভিযোগ, এই তিনজন তাঁকে ফাঁসিয়েছেন। কে এই নিলাদ্রী? এখনও অবধি যা জানা যাচ্ছে, নীলাদ্রি ঘোষে বাড়ি হুগলির ধনিয়াখালিতে। তবে কর্মসূত্রে গড়িয়া থাকেন। এই নীলাদ্রি মিডলম্যান বলেই জানা যাচ্ছে।