Durga Puja: দুর্গাপুজোয় ছুটি বাতিল বিদ্যুৎ দফতরের সব কর্মীর, রাস্তায় থাকবেন প্রায় ৭০ হাজার কর্মী

Durga Puja 2022: রাজ্যে মোট ৩ হাজার ২৯০ টি মোবাইল ভ্যান রাস্তায় থাকবে। আগেই বিদ্যুৎ দফতর থেকে জানানো হয়েছিল ২ হাজার ৩৭০ টি মোবাইল ভ্যানের কথা। এদিন আরও ৯২০ টি মোবাইল ভ্যান সেই তালিকায় যুক্ত করার কথা জানিয়েছেন বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস।

Durga Puja: দুর্গাপুজোয় ছুটি বাতিল বিদ্যুৎ দফতরের সব কর্মীর, রাস্তায় থাকবেন প্রায় ৭০ হাজার কর্মী
ছবি সৌজন্যে - বিদ্যুৎ দফতরের ওয়েবসাইট
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Sep 23, 2022 | 3:28 PM

কলকাতা: উৎসবের মরশুমে পরিষেবা স্বাভাবিক রাখতে তৎপর রাজ্য বিদ্যুৎ দফতর। খোলা হচ্ছে বিশেষ কন্ট্রোল রুম। দুর্গাপুজোর মরশুমে জেলায় জেলায় সব অফিস খোলা থাকবে এবং সেখান থেকেও সর্বক্ষণ পরিস্থিতির উপর নজর রাখা হবে। রাজ্যে মোট ৩ হাজার ২৯০ টি মোবাইল ভ্যান রাস্তায় থাকবে। আগেই বিদ্যুৎ দফতর থেকে জানানো হয়েছিল ২ হাজার ৩৭০ টি মোবাইল ভ্যানের কথা। এদিন আরও ৯২০ টি মোবাইল ভ্যান সেই তালিকায় যুক্ত করার কথা জানিয়েছেন বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। পুজোর জন্য দফতরের সব কর্মীদের ছুটি বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিদ্যুৎ দফতরের মোট ৬৯ হাজার ৮১৭ জন কর্মী রাস্তায় থাকবেন। কোনওরকম সমস্যা হলে তা দ্রুত সিইএসসিকে জানানোর জন্য রয়েছে একটি টোল ফ্রি নম্বর – ১৯১২। এছাড়া সিইএসসি-র কন্ট্রোল রুমে ৯৮৩১০৭৯৬৬৬, ৯৮৩১০৮৩৭০০ এই দুটি নম্বরে ফোন করেও জানানো যাবে সমস্যার কথা।

এছাড়া পশ্চিমবঙ্গ বিদ্যুৎ বণ্টন পর্ষদের তরফেও একটি টোল ফ্রি নম্বর রাখা হয়েছে। সেটি হল – ১৯১২১। এর পাশাপাশি ৮৯০০৭৯৩৫০৩ এবং ৮৯০০৭৯৩৫০৪ নম্বর ফোন করেও কন্ট্রোল রুমে যোগাযোগ করা যাবে। উল্লেখ্য, এই বছরে দুর্গাপুজো কমিটিগুলিকে বিদ্যুতের বিলের উপর ৬০ শতাংশ ছাড়া দেওয়াও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রসঙ্গত, এবার পুজোর মরশুমে বৃষ্টি হলে সেই পরিস্থিতির জন্য দফতর যে তৈরি রয়েছে, সেই কথাও এদিন জানালেন মন্ত্রী অরূপ বিশ্বাস। বিগত তিন দিন ধরে দফতরে শীর্ষ আধিকারিকরা জেলাওয়ারি বৈঠক করে প্রয়োজনীয় সমস্ত পদক্ষেপ নিয়ে রাখছে বলেও জানান মন্ত্রী।

এর পাশাপাশি প্রতিটি পুজো কমিটি পরিদর্শনে যাবেন বিদ্যুৎ দফতরের আধিকারিকরা। সেখানে পুজো কমিটিগুলি কী কী ব্যবস্থা নিচ্ছে, কী ধরনের তার ব্যবহার করা হচ্ছে, কী কী সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে, সেই সব বিষয়গুলির উপর নজরদারি চালানো হবে বলেও জানান বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। সব মিলিয়ে দুর্গাপুজোর আগে বিদ্যুৎ দফতর যে পুরোপুরি তৈরি, সেই কথা এদিন বুঝিয়ে দিলেন মন্ত্রী।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla