Haridebpur Electrocution: হরিদেবপুরকাণ্ডে বিদ্যুৎ দফতরের চার আধিকারিককে শোকজ়, দফতরের কর্মীদের ভূমিকায় খুশি নন মন্ত্রী নিজেও

Electrocution: যে চার আধিকারিককে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে, তাঁদের জবাবে সন্তুষ্ট না হলে পরে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Haridebpur Electrocution: হরিদেবপুরকাণ্ডে বিদ্যুৎ দফতরের চার আধিকারিককে শোকজ়, দফতরের কর্মীদের ভূমিকায় খুশি নন মন্ত্রী নিজেও
বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু (প্রতীকী ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 04, 2022 | 5:34 PM

কলকাতা : হরিদেবপুরে বিদ্যুৎস্পৃষ্ট (Haridebpur Electrocution) হয়ে কিশোরের মৃত্যুর ঘটনায় বিভিন্ন মহল থেকে সিইএসসি, বিদ্যুৎ দফতর এবং কলকাতা পুরনিগমের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছিল। এবার সেই নিয়ে কড়া পদক্ষেপ করল বিদ্যুৎ দফতর। দায়িত্বে থাকা চারজনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। শোকজ় করা হয়েছে বিদ্যুৎ দফতরের চার আধিকারিককে। এর মধ্যে রয়েছেন দুই জন স্টেশন ম্যানেজার এবং দুই জন সেফটি অফিসার। এর মধ্যে দুই জন স্টেশন ম্যানেজারকে ছুটিতে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। সোমবার জরুরি ভিত্তিতে এক বৈঠকে বসেছিল বিদ্যুৎ দফতর। তারপরই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। যে চার আধিকারিককে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে, তাঁদের জবাবে সন্তুষ্ট না হলে পরে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সূত্র মারফত জানা গিয়েছে, দফতরের কর্মীদের কাজে যথেষ্ট ক্ষুব্ধ বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। বার বার চারপাশে যেভাবে হুকিং-এর অভিযোগ উঠে আসছে এবং যেভাবে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনা ঘটছে, তাতে যে দফতরের কর্মীদের নজরদারির অভাব রয়েছে তা বৈঠকে মেনে নিয়েছেন বিদ্যুৎমন্ত্রী। সেই কারণে তিনি সরাসরি দফতরের কর্মীদের স্পষ্ট বলেছেন, এভাবে দায়সারা গোছের কাজ কোনওভাবে তিনি মেনে নেবেন না। এভাবে মৃত্যুর ঘটনা যাতে আর না ঘটে, তার জন্য বিশেষ নজরদারি চালানোরও নির্দেশ দিয়েছেন বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস।

উল্লেখ্য, হরিদেবপুরের ঘটনায় প্রশ্ন উঠেছিল কলকাতা পুরনিগমের ভূমিকা নিয়েও। বিষয়টি নিয়ে আগেই কড়া পদক্ষেপ করেছে পুরনিগম। কিশোরের বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় কলকাতা পুরনিগমের আলো বিভাগের এক সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়রকে সাসপেন্ড করলেন কলকাতা পুরসভার কমিশনার বিনোদ কুমার। এর পাশাপাশি আলো বিভাগের ডিজি সঞ্জয় ভৌমিকের বিরুদ্ধেও তদন্তের নির্দেশ দিয়েছেন কমিশনার। কলকাতা পুরনিগমের পর এবার রাজ্যের বিদ্যুৎ দফতরও কড়া পদক্ষেপ করল হরিদেবপুরের ঘটনায়। দুই জন স্টেশন ম্যানেজার এবং দুই জন সেফটি অফিসারকে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছে বিদ্যুৎ দফতর। পাশাপাশি হুকিংয়ের উপরেও বাড়তি নজর দেওয়ার কথা বলা হয়েছে সোমবারের বৈঠকে।