SSC: ডেটা রুমের অ্যাকসেস পেতেই উচ্চ প্রাথমিকের লিঙ্ক আপলোড এসএসসির

SSC: ১ হাজার ৯৮ জন প্রার্থীর তথ্য আপলোড হয়নি বলে কমিশনে অভিযোগ জমা পড়ে। তারাই এবার সুযোগ পাবেন।

SSC: ডেটা রুমের অ্যাকসেস পেতেই উচ্চ প্রাথমিকের লিঙ্ক আপলোড এসএসসির
এসএসসি ভবন। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 05, 2022 | 7:25 PM

কলকাতা: ডেটা রুমের অ্যাকসেস পেয়েই আসরে নামল স্কুল সার্ভিস কমিশন (School Service Commission)। আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের লিঙ্ক আপলোড করল এসএসসি। এরপর আইনি জট কাটিয়ে নতুন বিজ্ঞপ্তির পথে হাঁটবে তারা। স্কুল সার্ভিস কমিশন (SSC) শুক্রবারই ডেটা রুমের অ্যাকসেস পেয়েছে। এরপরই এদিন উচ্চ প্রাথমিক বা আপার প্রাইমারির (Upper Primary) চাকরি প্রার্থীদের যাঁদের তথ্য আপলোড হয়নি, তাঁদের জন্য লিঙ্ক আপলোড করে দিয়েছে।

এসএসসির উচ্চ প্রাথমিকের ইন্টারভিউয়ে ডাক না পাওয়া ১১০০ প্রার্থীর গ্রিভান্স জমা দেওয়ার দিন নির্ধারিত হয় ৫ অগস্ট থেকে ১৩ অগস্ট পর্যন্ত। অনলাইন ভেরিফিকেশনের নোটিস জারি হয়। মূলত উচ্চ প্রাথমিকের ১ লক্ষ ৩২ হাজার প্রার্থীর তথ্য যাচাইয়ের পর গত ২১ জুন ২০২১ ইন্টারভিউ তালিকা প্রকাশ করা হয়। সেখানে ১৫ হাজার ৪৩৬ জন প্রার্থীর নামের তালিকা ইন্টারভিউয়ের জন্য প্রকাশ করা হলেও ১ হাজার ৯৮ জন প্রার্থীর তথ্য আপলোড হয়নি বলে কমিশনে অভিযোগ জমা পড়ে। হাইকোর্টে দায়ের হয় মামলা।

এই প্রার্থীরাই সুযোগ পেলেন এবার। কমিশনের তরফে বলা হয়েছিল, আদালতের আইনি জট কেটে গেল, ডেটা রুমের অ্যাকসেস পেলে তারা পরবর্তী ধাপ এগোবে। আদালতের নির্দেশের পরই ইন্টারভিউয়ে ডাক না পাওয়া ১ হাজার ৯৮ জন গ্রিভান্স প্রার্থীর নথি আপলোড ও তাঁদের মধ্যে কতজন ইন্টারভিউ যোগ্য প্রার্থী রয়েছেন, তা চিহ্নিত করছে কমিশন।

স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ সংক্রান্ত দুর্নীতি মামলার তদন্তভার পেয়েই সিবিআই কমিশনের ডেটা রুম বা তথ্য রাখার কক্ষ বন্ধ করে দেয়। এদিকে উচ্চ প্রাথমিকের নিয়োগের জন্য ডেটা রুম খোলা আবশ্যক ছিল। এরপরই ডেটা রুমটি খোলার জন্য এনআইসি (NIC) বা ন্যাশনাল ইনফরমেটিক্স সেন্টারকে চিঠি দেয় এসএসসি। সূত্রের খবর, এরপরই জানানো হয় সিবিআই ও এনআইসির উপস্থিতিতে ডেটা রুম খুলে কাজ করতে হবে কমিশনকে। ডেটা রুম খুলতেই এবার তৎপরতা শুরু কমিশনের।