Arpita Mukherjee: অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার কালো ডায়েরি, পাতা উল্টোতেই বিস্ফোরক সব তথ্য

সায়নী জোয়ারদার

সায়নী জোয়ারদার |

Updated on: Jul 25, 2022 | 5:47 PM

Partha Chatterjee: সারদাকাণ্ডে সুদীপ্ত সেনের লাল ডায়েরি নিয়ে গোটা রাজ্যে হইচই পড়ে গিয়েছিল। এবার অর্পিতা মুখোপাধ্যায়ের কালো ডায়েরি ঘিরে নতুন করে শুরু হল শোরগোল।

Arpita Mukherjee: অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার কালো ডায়েরি, পাতা উল্টোতেই বিস্ফোরক সব তথ্য
অর্পিতা মুখোপাধ্যায়।

কলকাতা: অর্পিতা মুখোপাধ্যায়ের হরিদেবপুরের ফ্ল্যাট থেকে এবার উদ্ধার হল কালো ডায়েরি। সেই কালো ডায়েরির উপর উচ্চ শিক্ষা দফতরের নাম লেখা আছে বলে সূত্রের খবর। ইডির তল্লাশিতে উদ্ধার হওয়া এই ডায়েরিতে একাধিক ভুয়ো সংস্থার নাম রয়েছে বলেই সূত্রের দাবি। সেই ডায়েরি বাজেয়াপ্ত করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সারদাকাণ্ডে সুদীপ্ত সেনের লাল ডায়েরি নিয়ে গোটা রাজ্যে হইচই পড়ে গিয়েছিল। এবার অর্পিতা মুখোপাধ্যায়ের কালো ডায়েরি ঘিরে নতুন করে শুরু হল শোরগোল।

ইডি সূত্রের খবর, তদন্তকারীরা যখন অর্পিতার বাড়িতে লাগাতার তল্লাশি চালায়, টাকা ছাড়াও ৫০ রকমের নথি-তথ্য হাতে আসে তদন্তকারীদের। এরমধ্যেই একটি কালো ডায়েরি ছিল বলে ইডি সূত্রে খবর। তার উপরে লেখা ছিল ‘ডিপার্টমেন্ট অব স্কুল এডুকেশন অ্যান্ড হায়ার এডুকেশন, গভর্মেন্ট অব ওয়েস্ট বেঙ্গল’। এরপরই ডায়েরির পাতা উল্টোতে পরতে পরতে রহস্য ধরা পড়ে।

ইডি সূত্রের খবর, সেই ডায়েরিতে বিভিন্ন ধরনের হিসাব রয়েছে, বিভিন্ন রকমের টাকার অঙ্কের উল্লেখ রয়েছে। রয়েছে একাধিক নামও। সোমবার অর্পিতাকে পিএমএলএ কোর্ট অর্থাৎ বিচার ভবনে ইডির যে বিশেষ আদালত রয়েছে, সেখানে তোলা হবে। এই কালো ডায়েরি নিঃসন্দেহে অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। অর্পিতা পেশায় একজন মডেল-অভিনেত্রী। ইডির প্রশ্ন, তাঁর বাড়িতে কেন উচ্চ শিক্ষা দফতরের নাম লেখা ডায়েরি থাকবে। কেনই বা টাকার হিসাব থাকবে? একইসঙ্গে যে নামগুলি ওই ডায়েরিতে লেখা বলে ইডির দাবি, সেই নামগুলির সঙ্গে এই ঘটনার কী সম্পর্ক তাও দেখা হবে।

সূত্রের খবর, এদিন এই কালো ডায়েরিকে হাতিয়ার করে আরও একবার অর্পিতাকে নিজেদের হেফাজতে পেতে জোরাল সওয়াল করবে ইডি। এই ডায়েরি এই তদন্তকে নতুন মোড় দিতে পারে বলেই মত তদন্তকারীদের। ইডির অনুমান, নগদ ২১ কোটি ৯০ লক্ষ টাকা বা সোনা, বিদেশি মুদ্রার বাইরেও আরও বহু সম্পত্তি রয়েছে যার হিসাব এখনও মেলেনি।

অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার (ইডি সূত্রে খবর)

* অর্পিতার বাড়ি থেকে মিলেছে মিনিস্টার ইন চার্জ হায়ার এডুকেশন, স্কুল এডুকেশন লেখা টাকা ভর্তি খাম। সেই খামে ছিল ৫ লক্ষ টাকা।

* কালো ডায়েরি রহস্য। অর্পিতার বাড়িতে মিলেছে একটি কালো ডায়েরি। যার উপরে লেখা আছে ডিপার্টমেন্ট অব হায়ার এডুকেশন অ্যান্ড স্কুল এডুকেশনাল।

এই খবরটিও পড়ুন

* আরও একটি ছোট ডায়েরি পাওয়া গিয়েছে। সেখানেও টাকার হিসেব লেখা রয়েছে বলে মনে করছে ইডি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla