Weather Update : নামছে পারা, কুয়াশায় ঢাকা পড়েছে উত্তরবঙ্গ, দক্ষিণে ফিরল ঠাণ্ডার আমেজ

Weather Update : এদিন সকাল থেকেই কুয়াশার দাপট অব্যাহত ডুয়ার্সে। ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়েছে ধূপগুড়ি শহর।

Weather Update : নামছে পারা, কুয়াশায় ঢাকা পড়েছে উত্তরবঙ্গ, দক্ষিণে ফিরল ঠাণ্ডার আমেজ
Follow Us:
| Edited By: | Updated on: Feb 05, 2023 | 2:03 PM

কলকাতা : ফেব্রুয়ারির শুরু থেকেই বেশ খানিকটা নেমেছে তাপমাত্রার পারা। বাংলায় (West Bengal) ফিরেছে শীতের (Winter) আমেজ। রাতে ও সন্ধ্যায় সবথেকে বেশি থাকছে ঠাণ্ডার আমেজ। এদিন দক্ষিণবঙ্গের (South Bengal) প্রতিটা জেলায় আকাশ মোটের উপর পরিষ্কার থাকছে। এদিন সকালে কলকাতার (Kolkata) সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.২ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ২৯ থেকে ৯২ শতাংশের আশেপাশে। এদিকে বিগত কয়েকদিন ধরে ফের বাংলায় বেড়েছে উত্তরে হাওয়ার দাপট। সে কারণেই তাপমাত্রার পারা আরও বেশ খানিকটা নেমেছে বলে মনে করা হচ্ছে। পারাপতন লক্ষ্য করা গিয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতেও। 

হাওয়া অফিসের পূর্বাভাস বলছে রবি ও সোমবারও দক্ষিণবঙ্গের প্রতিটা জেলার তাপনাত্রা স্বাভাবিকের কাছাকাছি বা নীচে থাকবে। সোম-মঙ্গলবার সিকিম এবং দার্জিলিংয়ে সামান্য বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। বাকি আর কোথাও বৃষ্টির কোন সম্ভাবনা নেই।  তবে দক্ষিণবঙ্গে কুয়াশার দাপট না থাকলেও উত্তরবঙ্গের একাধিক জেলায় আগামী কয়েকদিন ঘন থেকে মাঝারি কুয়াশার পূর্বাভাস থাকছে। মালদা থেকে দুই দিনাজপুর, দার্জিলিং থেকে আলিপুরদুয়ার সর্বত্রই কুয়াশার দাপট জারি থাকবে।

এদিন সকাল থেকেই কুয়াশার দাপট অব্যাহত ডুয়ার্সে। ঘন কুয়াশার চাদরে ঢাকা ধূপগুড়ি শহর-সহ গোটা ডুয়ার্স। সঙ্গে বইছে ঠান্ডা বাতাস। ভোর থেকে কুয়াশার ঘনত্ব এতটাই যে জাতীয় সড়ক থেকে  রাজ্য সড়কে লাইট জ্বালিয়ে চলাতে হচ্ছে গাড়ি। কোথাও কোথাও রাস্তার পাশে আগুনও পোহাতে দেখা গেল বহু মানুষকে। কুয়াশার চাদরে ঢেকে গেছে গোটা আলিপুরদুয়ারও। দিন বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশাও বাড়ছে। সব মিলিয়ে কনকনে ঠান্ডার আমেজ উত্তরের প্রায় সব জেলাতেই।