২ বছর পর ইম্ফলের বাড়িতে ‘ঘর কা খানা’য় মজে চানু! ‘ঘরের মেয়ে’র ভাইরাল ছবি দেখে আপ্লুত নেটিজ়েনরা

অলিম্পিকে পদক জিতে দেশে ফিরেই ছুটে গিয়েছেন নিজের বাড়িতে। প্রায় ২ বছর পর পরিবারের সঙ্গে ফের একসঙ্গে সময় কাটাচ্ছেন চানু।

২ বছর পর ইম্ফলের বাড়িতে 'ঘর কা খানা'য় মজে চানু! 'ঘরের মেয়ে'র ভাইরাল ছবি দেখে আপ্লুত নেটিজ়েনরা
মীরাবাঈ চানু

২১ বছর পর ফের ভারোত্তোলনে পদক এনে দেশের হয়ে ইতিহাস লিখেছেন মীরাবাঈ চানু। টোকিয়ো অলিম্পিক্সে এবার ভারতকে প্রথম পদক এনে দেন ইম্ফলের বছর ছাব্বিশের এই কন্যা । ভারোত্তোলনে ৪৯ কেজি বিভাগে রূপো জিতে এখনও পর্যন্ত দেশের নাম উজ্জ্বল করেছেন এই সোনার মেয়ে। অলিম্পিকে পদক জিতে দেশে ফিরেই ছুটে গিয়েছেন নিজের বাড়িতে। প্রায় ২ বছর পর পরিবারের সঙ্গে ফের একসঙ্গে সময় কাটাচ্ছেন চানু। নিজের লক্ষ্যে পৌঁছে আপাতত পরিবারের সঙ্গে খোশমেজাজে ইম্ফলেই থাকছেন তিনি।

জানা গিয়েছে, অলিম্পিকে ফাইনাল প্রতিযোগিতার দুদিন আগে তিনি একটি জিনিসও মুখে তোলেননি। তবে পদক জিতে ইম্ফলে নিজের বাড়ি ফিরেই পরিবারের সঙ্গে একসঙ্গে বসে পাত পেড়ে বাড়ির খাবার খাচ্ছেন চানু। প্রসঙ্গত, ২৬ বছর বয়সি ভারোত্তোলক নিজের হাতে ভারতীয় রীতিতে খাবার তৈরি করতে পছন্দ করেন। তাঁর বরাবরের পছন্দ বাড়ির তৈরির সুস্বাদু খাবার। আর তাই বাড়িতে এসে ঘর কা খানা- খেতেই বেশি পছন্দ করেছেন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করেছেন সোনার মেয়ে। যেখানে দেখা গিয়েছে, এক থালা ভাত ও তরকারি নিয়ে মেঝেতে ভারতীয় স্টাইলে খাবার নিয়ে বসে রয়েছেন। ক্যাপশনে লিখেছেন, অবশেষ ২ বছর পর ঘর কা খানা খেলে এমনিই হাসি ফুটে উঠে।

ঘরের মেয়ে বিশ্বজয় করে বাড়ি ফিরেছে, আর বাড়িতে জমিয়ে রান্না হবে না, তা কী করে হয়। মেয়ের পছন্দ অনুযায়ীই ভাত,ডাল, ড্রাই সবজির তরকারি ও কারি রান্না পরিপাটি করে সাজিয়ে পরিবেশন করা হয়েছিল। আর সেই সব সুস্বাদু খাবারের সামনে ভারতীয় স্টাইলে মেঝেতেই বসে নিজের পছন্দের খাবার খেয়েছেন তৃপ্তিমনে।

অলিম্পিকে পদক জেতার পর পূর্বভারতের এই তরুণীর প্রশংসা এখন সকলের মুখে মুখে। তাই সোশ্যাল মিডিয়ায় এই ছবি পোস্ট হতেই ভাইরাল হয়ে যায় মুহূর্তের মধ্যে। আপাতত ২০ হাজারের বেশি লাইক ও ১৪ হাজার রিট্যুইট হয়েছে।

ভাইরাল ছবি ঘিরে নেটিজেনরা প্রশংসার বন্যা বইয়ে দিয়েছেন। অলিম্পিকে পদক জিতেও মাটিতেই পা রেখে ছেন চানু। ২ বছর পর বাড়ি ফিরে আর পাঁচটা মেয়ের মতোই বাধ্য ও ভালো মেয়ের মতো পরিবারকে নিয়ে একসঙ্গে সময় কাটাচ্ছেন একেবারেই সাধারণভাবেই। অলিম্পিকে রূপো জিতেও বাড়ির ছোট মেয়ে সেই একই রকম আছেন। ট্র্যাডিশনাল স্টাইলে মেঝেতে খাবার খাওয়ার ছবি সেটাই প্রমাণ করে।

Click on your DTH Provider to Add TV9 Bangla