ত্বকের যত্নে নিয়মিত অ্যাভোকাডো তেল ব্যবহার করুন, ফল পাবেন হাতেনাতে

করোনার জেরে এখন অফিসের তাড়া নেই। বাড়ির কাজ সামলে, কাজের স্ট্রেস থেকে মুক্তি পেতে নিজের জন্য সময় বের করুন। সকালে যোগার মধ্যে দিয়ে শুরু করুন নিজের সুন্দর দিনগুলি।

ত্বকের যত্নে নিয়মিত অ্যাভোকাডো তেল ব্যবহার করুন, ফল পাবেন হাতেনাতে
ত্বককে সুস্থ রাখতে অ্যাভোকাডো তেল ব্যবহার করুন
Follow Us:
| Updated on: May 13, 2021 | 6:49 PM

অফিসে যাচ্ছেন না তো কী হয়েছে, ঘরের বাতাসেও রয়েছে দূষিত কণা, ধুলো। তাতে আমাদের ত্বক ও চুলকে নষ্ট করে দেয়। বাজারজাত রাসায়নিক মেশানো পণ্য ব্যবহার করে আরও সমস্যা তৈরি হচ্ছে। সুন্দর চুল ও সুস্থ ত্বকের জন্য ব্যবহার করতে পারেন অ্যাভোকাডো তেল।

অ্যাভোকাডোতে রয়েছে ভিটামিন এ, ভিটামিন সি, ভিটামিন বি-৬, ভিটামিন ই, পটাসিয়াম, আয়রনের মতো খনিজ সমৃদ্ধ। এতে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট। যা ত্বকের ও চুলের সব সমস্যা থেকে মুক্তি দিতে সাহায্য করবে। অ্যাভোকাডোতে রয়েছে ফ্যাটি অ্যামিনো অ্যাসিড, যা চুল ও ত্বককে ময়শ্চারাইজড করে। মুখের মধ্যে ব্রণ, বলিরেখা দূর করে যৌবন ফিরিয়ে দিতে সক্ষম অ্যাভোকাডো। চুলের মধ্যে ফ্রি র‍্যাডিকাল ক্ষতি থেকে রক্ষা করে।

আরও পড়ুন- ত্বকের সব সমস্যা থেকে মুক্তি মিলবে এই আয়ুর্বেদিক ‘কাড়া’য়! শিখে নিন কীভাবে করবেন

অ্যাভোকাডো তেল ব্যবহার করলে ত্বক ও চুলের যে যে সমস্যা থেকে মুক্তি পাবেন, দেখে নিন একঝলকে…

ত্বকের যৌবন ফেরাতে সাহায্য করে- ত্বক শুষ্ক হয়ে গেলে, রুক্ষভাব দেখা দিলে, উজ্জ্বলভাব হ্রাস পেলে প্রাকৃতিক অ্যাভোকাডো তেল ব্যবহার করুন। মুখের মধ্যে বলিরেখা দূর করতেও এই বিশেষ তেল ব্যবহার করতে পারেন।

ট্যান দূর করতে সাহায্য করে- অ্যাভাকাডো তেলে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন ই, বেটা-ক্যারোটিন, ভিটামিন ডি, প্রোটিন ও ফ্যাটি অ্যাসিড। সূর্যের তাপে ত্বক পুড়ে গেলে এই তেল ব্যবহার করতে পারেন। ত্বককে সুরক্ষিত রাখতে এই তেল খুবই কার্যকরী।

ত্বকের জ্বালাভাব দূর করতে- এতে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট ও ভিটামিন। ত্বকের শুষ্কতা, জ্বালাভাব, চামড়া উঠলে, ব্রণ হলে তা কমানোর চেষ্টা করে।

ময়শ্চারাইজার হিসেবে- প্রতিটি স্কিনের জন্য এই প্রাকৃতিক তেল অত্যন্ত উপকারী। কম সময়ের মধ্যে ত্বকের উজ্জ্বলভাব ও হাইড্রেট করতে চান, তাহলে অ্যাভোকাডো তেলের জুরি মেলা ভার।