Lip Masks: ঠোঁটের শুষ্কতা দূর করতে লিপ মাস্ক সত্যিই কী উপযুক্ত? এর সুবিধা ও অসুবিধাগুলি জেনে নিন…

ঠোঁটের শুষ্কতা কমিয়ে আর্দ্রতা বজায় রাখতে সাহায্য করে ও ঠোঁটের সমস্যাগুলি মুছে ফেলে পুনরায় লাবণ্য ফিরিয়ে আনতে সাহায্য করে।

Lip Masks: ঠোঁটের শুষ্কতা দূর করতে লিপ মাস্ক সত্যিই কী উপযুক্ত? এর সুবিধা ও অসুবিধাগুলি জেনে নিন...
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Sep 21, 2021 | 4:37 PM

শুষ্ক ত্বকে আর্দ্রতা ফেরাতে কী না করেন! ত্বকের এত ভাল যত্ন নিতে যদি পারেন, তাহলে ঠোঁটের উপরও সমান নজর দেওয়া উচিত। চোখের মতো ঠোঁটও একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ মুখের অংশ। যেটি ত্বকের যত্নের পাশাপাশি ঠোঁটেরও বিশেষ খেয়াল রাখা দরকার।

বিশেষ করে শীতকালে ঠোঁটের উপরিভাগ শুষ্ক হয়ে চামড়া উঠতে শুরু করে। এর অর্থ হল, ঠোঁটে আর্দ্রতা হ্রাস পেয়েছে। তাই শুকিয়ে কাঠ হয়ে চামড়া উঠতে শুরু করেছে। অনেকসময় লিপস্টিক ব্যবহারের ফলে ঠোঁটে শুষ্ক ভাব তৈরি হয়। তবে এর থেকে মুক্তি পেতে লিপ মাস্ক ব্যবহার করতে পারেন। কিন্তু ঠোঁচের মাস্ক কী কোনও কাজে দেয়?

মুখের ত্বকের জন্য যে মাস্ক কাজে লাগে তেমনি ঠোঁটের জন্য মাস্ক ব্যবহারের নানান কারণ ও সুবি্ধা রয়েছে। ঠোঁটের শুষ্কতা কমিয়ে আর্দ্রতা বজায় রাখতে সাহায্য করে ও ঠোঁটের সমস্যাগুলি মুছে ফেলে পুনরায় লাবণ্য ফিরিয়ে আনতে সাহায্য করে। আপনার ত্বকের ধরন ও ঠোঁটের সংবেদনশীলতা অনুসারে মাস্ক ব্যবহার করুন। লিপ মাস্ক ব্যবহারের সুবিধা ও অসুবিধাগুলি কী কী জেনে নিন এখানে…

সুবিধা

– আত্মবিশ্বাসের সঙ্গে শুষ্ক ঠোঁটকে বিদায় জানাতে এই মাস্ক ব্যবহার করতে পারেন। – ঠোঁটের জন্য একটি লিপ মাস্ক আর্দ্রতা বজায় রাখতে সাহায্য করে। -ত্বকের মতোই ঠোঁটেও অকাল বার্ধক্যের ছোপ পড়ে, সেই সমস্যা দূর করতে সাহায্য করে। – লিপ বামের থেকেও বেশি কার্যকরী ও সাশ্রয়ীও বটে। – ছোট প্যাকেটর মধ্যে এই মাস্ক থাকে, ফলে সুবিধা তো রয়েছেই। বেশিরভাগ লিপ মাস্কগুলি শিট আকারে পাওয়া যায়। যেটি ১৫ মিনিটের বেশি ব্যবহার না করলেই চলে।

অসুবিধা

– লিপ মাস্ক অতিরিক্ত ব্যবহারের ফলে দীর্ঘমেয়াদী সমস্যা তৈরি হয়। কৃত্রিমভাবে ঠোঁটে আর্দ্রভাব আনায় অভ্যস্ত হয়ে উঠতে থাকবে। – ঠোঁট ও ঠোঁটের আশেপাশে ত্বকে জ্বালাভাব থাকলে লিপ মাস্ক ব্যবহার না করলেই ত্বকের পক্ষে উপকার হবে। -মাস্ক ব্যবহারের আগে এর সম্বন্ধে বিস্তারিত জানুন ও পরীক্ষা না করে কখনওই ঠোঁটে লাগাবেন না। এতে ঠোঁটের চরম ক্ষতি হতে পারে।

আরও পড়ুন: Face and Hair Care: ত্বক ও চুলকে ভাল রাখতে মধু ও দই সেরা উপাদান! উপকারিতা জানলে অবাক হবেন আপনি…