Beauty Tips: পাতলা ভ্রূ-পল্লব কীভাবে কাজল পেনসিলের সাহায্যে এঁকে মোটা করবেন?

পাতলা ভ্রু-পল্লব হাতে আঁকার সময় কী কী বিষয় খেয়াল করবেন, কীভাবে কাজল পেনসিল দিয়ে ভ্রূ-পল্লব এঁকে মোটা করবেন, দেখে নিন।

Beauty Tips: পাতলা ভ্রূ-পল্লব কীভাবে কাজল পেনসিলের সাহায্যে এঁকে মোটা করবেন?
পাতলা ভ্রু-পল্লব মোটা করবেন কীভাবে?
TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Jun 28, 2021 | 7:13 AM

টানা টানা চোখের সৌন্দর্য যেমন আলাদা করে আকর্ষণ তৈরি করে, ঠিক তেমনই মোটা টানা টানা ভ্রূ-পল্লবও সাধারণ মুখশ্রীর সৌন্দর্য কয়েকগুণ বাড়িয়ে দেয়। তবে অনেকের ক্ষেত্রেই ভ্রূ-পল্লব বেশ পাতলা হয়। তার মধ্যে অনবরত থ্রেডিং কিংবা আইব্রো প্লাক করায় আরও পাতলা হয়ে যায় ভ্রূ-পল্লব হয়ে যায়। কিন্তু তাতে কোনও সমস্যা নেই। এই সমস্যারও সমাধান রয়েছে। এর জন্য মোটা আইব্রো পেনসিল বা কাজলের সাহায্য নিতে পারেন আপনি। প্রয়োজনে ব্যবহার করতে পারেন একদম ব্ল্যাক, অ্যাশ বা কালচে ব্রাউন রঙের আইশ্যাডো। আর সেটা লাগানোর ক্ষেত্রে প্রয়োজন সঠিক ব্রাশ। আইব্রো- র জন্য আলাদা ব্রাশ এবং শ্যাডোও কিনতে পাওয়া যায়।

পাতলা ভ্রূ-পল্লবে কীভাবে কাজল পেনসিলের সাহায্যে মোটা করবেন

১। প্রথমে সরু ব্রাশ বা চিরুনি নিয়ে আপনার কপালের দিকে উঁচু করে ভ্রূ-পল্লব আঁচড়ে সেট করে নিন। এর ফলে ভ্রূ-পল্লবের চারপাশের ফাঁকা ত্বক স্পষ্ট ভাবে বোঝা যাবে। এক্ষেত্রে মাস্কারা লাগানোর ব্রাশও ব্যবহার করতে পারেন। তবে সেটা পরিষ্কার করে নেওয়া প্রয়োজন।

২। এবার ভ্রূ-পল্লবের চারপাশের একটা বর্ডার লাইন এঁকে নিন কাজল পেনসিল দিয়ে। একটু ছুঁচলো পেনসিল দিয়ে এই বর্ডার লাইন আঁকলে পরে বুঝতে সুবিধা হবে। এক্ষেত্রে কালো কিংবা গাঢ় বাদামি বা খয়েরি রঙের কাজল পেনসিল ব্যবহার করতে পারেন। যতটা চওড়া বা এবং টানা ব্রূ-পল্লব দেখতে চান, সেভাবেই ভ্রু-পল্লবের বাইরের বর্ডার লাইন এঁকে নিন।

৩। পরবর্তী ধাপে আপনার ভ্রূ-পল্লব এবং বর্ডার লাইনের মাঝের অংশ ভরাট করতে হবে। এক্ষেত্রে আপনি কাজল পেনসিল ব্যবহার করাই ভাল। স্মাজ প্রুফ কোনও কাজল পেনসিল ব্যবহার করে ওই ফাঁকা অংশ ভরাট করে নিন। এবার হাল্কা ব্রাশ দিয়ে ভ্রূ-পল্লবের উপর একবার বুলিয়ে নিন। চাইলে কোনও ডার্ক শ্যাডো রঙ ব্রাশের মধ্যে লাগিয়ে নিতে পারেন। তবে খুবই সামান্য পরিমাণে শ্যাডো ব্যবহার করবেন। আর খেয়াল রাখবেন ব্রাশ বা তুলি যেন সরু হয়।

৪। একদম শেষে আবার সরু চিরুনি দিয়ে আপনার আসল ভ্রু-পল্লব আঁচড়ে সেট করে নিন। এর ফলে কাজল পেনসিল দিয়ে যে অংশ আপনি এঁকেছেন, তা একদম সহজ ভাবে আপনার আসল ভ্রূ-পল্লবের সঙ্গে মিশে যাবে। বোঝা যাবে না যে আপনি হাত দিয়ে ভ্রূ-পল্লব এঁকেছেন।

৫। ভ্রূ-পল্লব হাতে আঁকার ক্ষেত্রে স্মাজ প্রুফ কাজল ব্যবহার করা খুবই প্রয়োজন। আর পাউডার বেসড শ্যাডো এবং সরু তুলি কিংবা ব্রাশের প্রয়োজন। তাহলে আপনার ভ্রূ-পল্লব হাতে আঁকার পরেও সূক্ষ্ম দেখতে লাগবে। সেই সঙ্গে ঘেঁটে যাওয়ার সম্ভাবনাও থাকবে না। রাস্তাঘাটে চলাফেরার সময় একটু সতর্ক থাকবেন। কপালের অংশে ঘাম হলে টিস্যু পেপার দিয়ে মুছে নিন, যাতে ঘামের জন্য আইব্রো ঘেঁটে না যায়।

আরও পড়ুন- Face Shaving: মুখে শেভ করা কেন প্রয়োজন? এক্ষেত্রে কী কী বিষয় নজরে রাখবেন, জেনে নিন

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla