Beauty Contest: ইতিহাসে প্রথমবার! মেকআপ ছাড়াই ইংল্যান্ডের সৌন্দর্য প্রতিযোগিতায় নামবেন মডেল

Miss England: রূপ দিয়ে নজর কাড়ার জন্য মেকআপের সাহায্য নিয়ে থাকেন একশো শতাংশ মহিলাই। এই গতানুগতিক ধারণাকে ভেঙে ফেলতেই তিনি অংশ নিয়েছেন এই প্রতিযোগিতায়।

Beauty Contest: ইতিহাসে প্রথমবার! মেকআপ ছাড়াই ইংল্যান্ডের সৌন্দর্য প্রতিযোগিতায় নামবেন মডেল
মেলিসা রাউফ
Follow Us:
| Edited By: | Updated on: Aug 28, 2022 | 1:40 PM

সৌন্দর্য প্রতিযোগিতায় কোনওরকম মেকআপ ছাড়া অংশ নেওয়ার কথা ভেবে দেখেছেন কখনও? মিস ইংল্যান্ড প্রতিযোগিতায় এবার সেই কাজই করে দেখাতে চলেছেন বছর কুড়ির তরুণী। মেলিসা রাউফ নামের ওই তরুণী এবার মেকআপ ছাড়াই অংশ নেবেন সৌন্দর্য প্রতিযোগিতায়। কোনওরকম কৃত্রিমতা ছাড়াই মিস ইংল্যান্ড প্রতিযোগিতায় নজর কাড়বেন মেলিসা রাউফ। আর এই কারণেই প্রতিযোগিতা শুরু হওয়ার আগেই গোটা বিশ্বের নজর কেড়েছেন তিনি।

বিশ্বের যে কোনও সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নিতে গেলে রুপে, গুণে নিখুঁত হতে হয়। রূপ দিয়ে নজর কাড়ার জন্য মেকআপের সাহায্য নিয়ে থাকেন একশো শতাংশ মহিলাই। আসলে মানুষের মনে ধারণা হয়ে গিয়েছে যে মেকআপের মাধ্যমে একমাত্র আপনি সুন্দর চেহারা তৈরি করতে পারেন। এই গতানুগতিক ধারণাকে ভেঙে ফেলতেই মিস ইংল্যান্ড প্রতিযোগিতায় মেকআপ ছাড়া অংশগ্রহণ করছেন মেলিসা রাউফ।

মেলিসা রাউফ ২০ বছরের একজন মডেল। পাশাপাশি রাষ্ট্রবিজ্ঞান নিয়ে পড়াশনা করছেন তিনি। ২০২২-এর মিস ইংল্যান্ড প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। তিনি এই বছর তিনি যা করে দেখাতে চলেছেন যা গত ৯৪ বছরেও মিস ইংল্যান্ড প্রতিযোগিতায় এমনটা ঘটেনি। যদিও অল্প বয়সেই মেলিসা মেকআপ করা শুরু করেন। তবু এই প্রতিযোগিতার জন্য তিনি কোনওরকম কৃত্রিমতার সাহায্য নেবেন না। কিন্তু হঠাৎ এমন সিদ্ধান্ত কেন নিলেন রাউফ?

সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে মেলিসা জানিয়েছেন, কেউ যদি তাঁর ত্বককে ভালবাসে, তাহলে সেটা মেকআপের মাধ্যমে ঢেকে ফেলার কোনও দরকার। তাঁর মতে, আমাদের ত্বকে যে ত্রুটিগুলো থাকে সেগুলোই আমাদেরকে অনন্য করে তোলে। তাছাড়া মেলিসার মতে, তিনি কোনওরকম মেকআপের সাহায্য ছাড়াই নিজের ভিতরের সৌন্দর্যতাকে বিশ্ব দরবারের কাছে তুলে ধরতে চান। রাউফ জানিয়েছেন, এমন অনেকেই রয়েছেন যাঁদের ইচ্ছা না থাকলেও সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নিতে গিয়ে রূপটান করেন। তাঁদের জন্য এই ছক ভাঙতে চলেছেন তরুণী।

মিস ইংল্যান্ডের ডিরেক্টর অ্যাঞ্জি বিসলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে, ২০১৯ সালে মিস ইংল্যান্ড প্রতিযোগিতায় একটি নতুন রাউন্ড শুরু করা হয়। সেখানে কোনওরকম মেকআপ ছাড়াই প্রতিযোগীদের ময়দানে নামতে হয়। এর ফলে বিচারকদের বিচার করতে সুবিধা হয়। কিন্তু শুধু একটা ধাপেই মেকআপ ছাড়া থাকতে হয় প্রতিযোগীদের। এবারে গোটা একটা সিজন মেকআপ ছাড়া থাকতে চলেছেন মেলিসা রাউফ। মেলিসার এই আত্মবিশ্বাস তাঁকে এই প্রতিযোগিতায় কতদূর এগিয়ে নিয়ে যেতে পারে এটাই এখন দেখার।