কোথায়-কখন-কীভাবে পারফিইম ব্যবহার করবেন, জেনে রাখা ভাল

পারফিউমের সুবাস দীর্ঘস্থায়ী হওয়ার জন্য় জানতে হবে শরীরে কোন অংশে ও কখন ব্য়বহার করলে উপকার পাওয়া যায়। শরীরে দুর্গন্ধের সঙ্গে লড়াই করার জন্য পারফিউম ব্য়বহার করানো খুবই জরুরি।

কোথায়-কখন-কীভাবে পারফিইম ব্যবহার করবেন, জেনে রাখা ভাল
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Jul 03, 2021 | 6:22 PM

গরম-শীত-বর্ষা, সব ঋতুতেই পারফিউম ব্যবহার করা যায়। অফিস, ঘরোয়া অনুষ্ঠানে, রেস্তোরাঁ বা যে কোনও আনন্দঘন মুহূর্তে পারফিউমের কদর বেশি। সুগন্ধী কেনার পাশাপাশি এও জেনে রাখা ভাল, শরীরে কোথায় কোথায় পারফিউম লাগালে দীর্ঘস্থায়ী হয়। অনেকেরই ধারণা, পারফিউম বেশিক্ষণের জন্য স্থায়ী হয় না। পারফিউমের সুবাস দীর্ঘস্থায়ী হওয়ার জন্য় জানতে হবে শরীরে কোন অংশে ও কখন ব্য়বহার করলে উপকার পাওয়া যায়। শরীরে দুর্গন্ধের সঙ্গে লড়াই করার জন্য পারফিউম ব্য়বহার করানো খুবই জরুরি।

– সবচেয়ে বেশিক্ষণ পারফিউমের সুগন্ধ ধরে রাখতে পারে চুল। শুনে অবাক লাগলেও এটাই সত্যি। তবে সরাসরি চুলে পারফিউম স্প্রে করবেন না। এতে চুলের মারাত্মক ক্ষতি হতে পারে।চিরুনিতে পারফিউম স্প্রে করে তারপরে সেটা দিয়ে মাথা আঁচড়ান।

– গলা ও কানের দুপাশে পারফিউম লাগাতে পারেন। তাতে সুগন্ধ ইনেকক্ষণ ধরে বিরাজ করে। তবে গলায় স্প্রে করার সময় চোখের দিকে খেয়াল রাখবেন। খুব বেশি দূর থেকে গলায় স্প্রে করবেন না।

– কনুই আর কবজিও পারফিউম ব্যবহার করার মোক্ষম জায়গা। কারণ দেহের এই অংশগুলিতে অন্যান্য অঙ্গের থেকে একটু বেশিই উষ্ণ। তাই এই সব হট এলাকায় পারফিউম ব্যবহার করলে সুগন্ধ চারিপাশে ছড়িয়ে পড়ে।

কিছু গুরুত্বপূর্ণ টিপস…

১. সম্ভব হলে পারফিউম স্প্রে করতে পারেন বুকেও। তবে সরাসরি নয়, ইঞ্চিদশেক দূর থেকে স্প্রে করুন, চোখ ও মুখের অংশ খেয়াল রেখে বুকেও স্প্রে করতে পারেন।

২. পারফিউম লাগিয়ে অনেকেই ঘষে ফেলেন। এটা ভুল। পারফিউমকে নিজে নিজে শুকোতে দিন। এতে দীর্ঘক্ষ ধরে সুবাস থাকে।

৩. পারফিউম লাগানোর আগে শরীরে ময়েশ্চারাইজার মেখে নিন। তাতে গন্ধ দীর্ঘস্থায়ী হয়।

৪. স্নানের পর পারফিউম লাগানোর জন্য সবচেয়ে ভালো সময়। মন ও শরীর দুটোই তাজা থাকে।