Mango Face Pack: দ্রুত ত্বকের জেল্লা ফেরাতে চান? গরমে রূপচর্চা হোক প্রিয় ফল দিয়েই

Beauty Tips: পাকা আমের স্বাদের যেমন জুড়ি মেলা ভার, তেমনই আম রূপচর্চা শুধু গরমেই সম্ভব। শুনতে অবাক লাগছে? কিন্তু পাকা আম দিয়ে রূপচর্চার বিষয়টা নতুন নয়।

Mango Face Pack: দ্রুত ত্বকের জেল্লা ফেরাতে চান? গরমে রূপচর্চা হোক প্রিয় ফল দিয়েই
পাকা আম দিয়ে সারুন রূপচর্চা...
Follow Us:
| Edited By: | Updated on: May 20, 2022 | 9:12 AM

গরমে ত্বকের দফারফা হয়েছে অনেক দিন আগেই। কিন্তু বাজারে পাকা আমের চাহিদা বেড়েছে এখন। সুতরাং, এই সুযোগ হাতছাড়া করা যাবে না। পাকা আমের (Mangoes) স্বাদের যেমন জুড়ি মেলা ভার, তেমনই আম রূপচর্চা শুধু গরমেই সম্ভব। শুনতে অবাক লাগছে? কিন্তু পাকা আম দিয়ে রূপচর্চার (Skin Care) বিষয়টা নতুন নয়। বিশেষজ্ঞদের মতে, ত্বকের জেল্লা বাড়াতে গরমে পাকা আমই দেয় চমকপ্রদ ফল। পাকা আমের মধ্যে একাধিক ভিটামিন ও মিনারেল থাকার পাশাপাশি রয়েছে প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট। ফলের রাজা বলেই তো এত গুণে সম্পন্ন। সবচেয়ে ভাল বিষয় হল যে, পাকা আমের এই গুণই আপনার ত্বকে এনে দেবে প্রাকৃতিক ঔজ্জ্বলতা। শুধু আপনাকে জানতে হবে ত্বকের যত্নে পাকা আম ব্যবহারের উপায়। আর এই কাজটি করব আমরা।

ত্বকের বার্ধক্য লুকিয়ে ফেলুন পাকা আমের গুণে

বয়সের চাপ ত্বকের ওপর কেউই পড়তে দিতে চায় না। এই ক্ষেত্রে আপনার বন্ধু হবে পাকা আম। একটা পাকা আমের নির্যাস বার করে নিন। এটাকে ভাল করে ম্যাশ করুন। এবার ২ চামচ পাকা আমের পাল্পের সঙ্গে ৩ চামচ টক দই আর ৩ চামচ মুলতানি মাটি মিশিয়ে নিন। এবার মিশ্রণটি সারা মুখে লাগিয়ে নিন। ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর জল দিয়ে ধুয়ে ফেলুন। এতে ত্বকের কোষ গঠনকারী প্রোটিন কোলাজেন তৈরি বৃদ্ধি পাবে। এতে সহজে ত্বকের বয়স বাড়বে না।

স্ক্রাব তথা ফেসপ্যাক তৈরি করুন একটা মাত্র পাকা আম দিয়ে

বয়সের চাপ ত্বকের ওপর কেউই পড়তে দিতে চায় না। এই ক্ষেত্রে আপনার বন্ধু হবে পাকা আম। একটা পাকা আমের নির্যাস বার করে নিন। এটাকে ভাল করে ম্যাশ করুন। এবার ২ চামচ পাকা আমের পাল্পের সঙ্গে ১ চামচ ওটস মিশিয়ে নিন। এবার মিশ্রণটি সারা মুখে লাগিয়ে নিন। ২০ মিনিট অপেক্ষা করুন। এরপর সার্কুলার মোশনে ধীরে ধীরে স্ক্রাব করে মুখটা ধুয়ে ফেলুন। এতে ত্বকের মৃত কোষ দূর হয়ে যাবে এবং আপনি ফিরে পাবেন ত্বকের প্রাকৃতিক উজ্জ্বলতা।

গোলাপ জল ও পাকা আমের যুগলবন্দী

যাঁদের ত্বক খুব স্পর্শকাতর তাঁরাও ব্যবহার করতে পারেন পাকা আমের ফেসপ্যাক। একটা পাকা আমের নির্যাস বার করে নিন। এটাকে ভাল করে ম্যাশ করুন। এবার ২ চামচ পাকা আমের পাল্পের সঙ্গে ২ চামচ মুলতানি মাটি, ২ চামচ দই এবং ২ চামচ গোলাপ জল মেশান। এবার মিশ্রণটি সারা মুখে লাগিয়ে নিন। ২০ মিনিট অপেক্ষা করুন। এরপর জল দিয়ে ধুয়ে ফেলুন। এতে ত্বকের হারিয়ে যাওয়া আর্দ্রতা ফিরে আসবে দ্রুত।