Beauty Kadha: ত্বক এবং চুলের পরিচর্যার জন্য কেন খাবেন এই মিশ্রণ?

বাইরে থেকে কেবল ক্রিম মাখলে, স্ক্রাব কিংবা ফেসিয়াল করলে, বা হেয়ার স্পা করলেই উপকার পাওয়া যাবে না। আপনার ত্বক এবং চুলের কিন্তু শরীরের ভিতর থেকে সঠিক পুষ্টি প্রয়োজন। তাই ত্বক এবং চুলের বাহ্যিক পরিচর্যার পাশাপাশি কিছু জিনিস খাওয়া উপকারি।

Beauty Kadha: ত্বক এবং চুলের পরিচর্যার জন্য কেন খাবেন এই মিশ্রণ?
কেন খাবেন এই Beauty Kadha?
Follow Us:
| Updated on: May 30, 2021 | 8:31 PM

আপনার সৌন্দর্যের আসল রহস্য কিন্তু রয়েছে আপনার শরীরের ভিতর। অর্থাৎ বাইরে থেকে হাজার মেকআপ করলেও আদতে আপনি সুন্দরী হয়ে উঠতে পারবেন না। বরং তার বদলে নিজের ত্বক বা চুলকে ভিতর থেকে সুন্দর করে তোলা প্রয়োজন। এর জন্য দরকার চুল এবং ত্বকের সঠিক পুষ্টি। পাশাপাশি সুদৃঢ় রাখতে হবে আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা। কারণ শরীরে জটিল রোগ বাসা বাঁধলে কিন্তু তার প্রভাব পড়ে আপনার বাহ্যিক সৌন্দর্যেও। তাই নিজেকে ভিতর থেকে শক্তিশালী করে তোলাটা খুবই প্রয়োজনীয়।

আর তাই বাইরে থেকে কেবল ক্রিম মাখলে, স্ক্রাব কিংবা ফেসিয়াল করলে, বা হেয়ার স্পা করলেই উপকার পাওয়া যাবে না। আপনার ত্বক এবং চুলের কিন্তু শরীরের ভিতর থেকে সঠিক পুষ্টি প্রয়োজন। তাই ত্বক এবং চুলের বাহ্যিক পরিচর্যার পাশাপাশি কিছু জিনিস খাওয়া উপকারি। এই সমস্ত উপাদানেই রয়েছে অসংখ্য পুষ্টিগুণ। যেমন- কাঁচা হলুদ, তুলসী পাতা, দারচিনি… এই সবকিছুই আপনার ত্বক এবং চুলে পুষ্টি জোগাতে এবং পরিচর্যায় প্রয়োজন।

তাই এই সমস্ত উপকরণ দিয়ে একটি তরল মিশ্রণ Beauty Kadha খেতে পারেন আপনি। কিন্তু কেন এই ‘কাড়া’ খাবেন, সেটাও জেনে নেওয়া প্রয়োজন।

১। ‘কাড়া’ শুধুমাত্র রোগ প্রতিরোধ ক্ষমতা সুদৃঢ় করে তা কিন্তু নয়, বরং যেসব উপকরণ দিয়ে এই মিশ্রণ তৈরি হয়, তার মধ্যে রয়েছে অনেক ‘বিউটি বেনিফিটস’। যার ফলে আপনার ত্বক এবং চুলের জেল্লা ফিরবে।

২। ‘কাড়া’- র উপকরণগুলির সবই প্রায় অ্যান্টিঅক্সিডেন্ট। এর সাহায্যে আপনার ত্বক কিংবা চুল যেকোনও রকম ‘টক্সিন’ থেকে সুস্থ থাকবে।

৩। এই ‘কাড়া’- তে বিভিন্ন অ্যান্টিব্যাকটেরিয়াল উপকরণ থাকে। এর সাহায্যে ত্বক কিংবা চুলে কোন ইনফেকশন, অ্যালার্জি বা র‍্যাশ বেরনোর সম্ভাবনা কমে যায়।

আরও পড়ুন- হোমমেড হেয়ার-অয়েল: মধ্যবিত্তের সংসারের ‘টুকিটাকি’ জিনিস দিয়েই তৈরি করুন চুলের হাজার সমস্যার দাওয়াই

৪। চুলের সাধারণ সমস্যা অর্থাৎ চুল পড়া, অকালে সাদা হয়ে যাওয়া, খুশকি, ডগা ফেটে যাওয়া, স্ক্যাল্পে নানা ধরনের অ্যালার্জি—- এইসব কিছু থেকে রেহাই পেতে পারেন আপনি। শুধু তার জন্য ‘কাড়া’ খেতে হবে।

৫। শুধু চুলের নয় ত্বকেরও হাজার সমস্যা দূর করে ত্বক মোলায়েম করতে এবং জেল্লা ফেরাতে এই ‘বিউটি কাড়া’ খুবই প্রয়োজনীয়। ব্রন, পিগমেন্টেশন, ডার্ক সার্কেল, বিভিন্ন দাগছোপ, রুক্ষ-শুষ্ক ভাব… সবই দূর হয়।

৬। শরীরে রক্ত সঞ্চালনও ভাল ভাবে হয় এই ‘কাড়া’- তে থাকা বিভিন্ন ডিটক্সিফায়ার উপাদানের সাহায্যে। ফলে শরীরে ভিতরে বড় কোনও রোগ বা সমস্যা হয় না।