Food: পুজোয় গ্রিলড জাম্বো প্রন উইথ বাটার পিপার সস চলবে নাকি?

Food: কথায় আছে মাছে-ভাতে বাঙালি। সে তো বছরভরের নিয়ম। কিন্তু পুজোর সময় একটু অন্য কিছু ট্রাই করতেই পারেন।

Food: পুজোয় গ্রিলড জাম্বো প্রন উইথ বাটার পিপার সস চলবে নাকি?
চেখে দেখবেন নাকি?

পুজো আসছে। দুর্গাপুজো। কী ভাবে বুঝবেন? একটু একটু করে বদলাবে রোদ্দুরের রং। ভোরের দিকে হালকা ঠাণ্ডার অনুভূতি। কুমোর পাড়ায় বাড়বে ব্যস্ততা। আর ফাইনাল বেল পড়ল মহালয়ার ভোরে। বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের কণ্ঠে মহালয়া বাঙালির নস্ট্যালজিয়া। রেডিও যেন বাঙালির বাড়িতে ওই একটা দিনই আজও গুরুত্বপূর্ণ হয়ে ওঠে।

আজ মহাপঞ্চমী। প্যান্ডেলে প্যান্ডেলে ঠাকুর চলে গিয়েছে। কুমোরপাড়ায় এখন আঁধার। আগামী চার-পাঁচদিনের প্ল্যান তৈরি শহর কলকাতার। করোনা বিধি মেনে ঠাকুর দেখা। সঙ্গে দেদার ভুরিভোজ। সে কারণেই গুরুত্বপূর্ণ হয়ে ওঠে পুজোর মেনু।

দেখতে দেখতে পুজো শুরু। পুজো মানেই বাঙালির আড্ডার মরসুম। তার সঙ্গে পেটপুজো মাস্ট। বন্ধুদের সঙ্গে ঠাকুর দেখে জমিয়ে খাওয়া দাওয়া না হলে চলে নাকি? এই সময় কেউ আর ডায়েটের কথা মনে রাখেন না। বরং সব কিছু ভুলে প্রিয় মানুষদের সঙ্গে পছন্দের খাবারে মেতে ওঠেন। শহরের বেশ কিছু রেস্তোরাঁ পুজোর জন্য আলাদা মেনু তৈরি করেছে।

কথায় আছে মাছে-ভাতে বাঙালি। সে তো বছরভরের নিয়ম। কিন্তু পুজোর সময় একটু অন্য কিছু ট্রাই করতেই পারেন। সে জন্য আপনার ঠিকানা হতেই পারে এশিয়া এশিয়া এশিয়া। ফ্যাশন হোক বা সংস্কৃতি- এক্সপেরিমেন্ট চলছে সব জায়গায়। তা হলে খাবারেই বা এক্সপেরিমেন্ট হবে না কেন? পুজোয় ট্রাই করতে পারেন এখানকার স্পেশ্যাল ভেজ বাফেট। মূল্য ৮৫০ টাকা। আর ননভেজ বাফেট নিলে তার দাম পড়বে ৯৫০ টাকা। এর উপরে থাকবে ট্যাক্স। তবে গ্রিলড জাম্বো প্রন উইথ বাটার পিপার সস চলতি পুজোর অন্যতম আকর্ষণয থাকছে মিষ্টি মুখেরও ব্যবস্থা। সল্টলেক সেক্টর ফাইভের এই রেস্তোরাঁ আগামিকাল থেকে ১৫ অক্টোবর পর্যন্ত দুপুর ১২টা থেকে দুটো পর্যন্ত থাকবে আপনার অপেক্ষায়। দুজনের খাবার খরচ কম-বেশি ১৫০০ টাকা।

আরও পড়ুন, Durga Puja 2021: স্কুলে যাওয়ার পথে রোজ মূর্তি গড়া দেখতাম, সেটা ভুলব না: তনুশ্রী ভট্টাচার্য

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla