Food: পুজোর মরসুমে শহরে মহিলা পরিচালিত ফুড আউটলেট

Food: দেখতে দেখতে পুজো শুরু। পুজো মানেই বাঙালির আড্ডার মরসুম। তার সঙ্গে পেটপুজো মাস্ট। বন্ধুদের সঙ্গে ঠাকুর দেখে জমিয়ে খাওয়া দাওয়া না হলে চলে নাকি?

Food: পুজোর মরসুমে শহরে মহিলা পরিচালিত ফুড আউটলেট
টিম পার্পল ফুড আউটলেট।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 10, 2021 | 10:14 PM

পুজো আসছে। দুর্গাপুজো। কী ভাবে বুঝবেন? একটু একটু করে বদলাবে রোদ্দুরের রং। ভোরের দিকে হালকা ঠাণ্ডার অনুভূতি। কুমোর পাড়ায় বাড়বে ব্যস্ততা। আর ফাইনাল বেল পড়ল মহালয়ার ভোরে। বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের কণ্ঠে মহালয়া বাঙালির নস্ট্যালজিয়া। রেডিও যেন বাঙালির বাড়িতে ওই একটা দিনই আজও গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। তবে মহালয়া শুধুমাত্র রেডিও নস্ট্যালজিয়া নয়। টেলিভিশনে বিভিন্ন চ্যানেলেও মহালয়া অনুষ্ঠিত হয়। কোন চ্যানেলে কোন অভিনেত্রী দুর্গা হবেন, তা নিয়ে আগাম জল্পনা চলতে থাকে। শুধু দুর্গা নন, বাকি দেব-দেবীদের নিয়েও তো জল্পনা তৈরি হয়। তবে দুর্গাকে ঘিরে আলাদা উৎসাহ থাকেই। দুর্গার সাজ-পোশাক নিয়ে জল্পনা চলতেই থাকে। এর মধ্যেই গুরুত্বপূর্ণ হয়ে ওঠে পুজোর মেনু।

দেখতে দেখতে পুজো শুরু। পুজো মানেই বাঙালির আড্ডার মরসুম। তার সঙ্গে পেটপুজো মাস্ট। বন্ধুদের সঙ্গে ঠাকুর দেখে জমিয়ে খাওয়া দাওয়া না হলে চলে নাকি? এই সময় কেউ আর ডায়েটের কথা মনে রাখেন না। বরং সব কিছু ভুলে প্রিয় মানুষদের সঙ্গে পছন্দের খাবারে মেতে ওঠেন। ঠিক যেমন পার্পল ফুড আউটলেট।

পার্পল ফুড আউটলেটের লক্ষ্য কলকাতার প্রতিটি গলিতে থাকবে তাদের খাবার। ইতিমধ্যেই সাতটি আউটলেট খুলে ফেলেছেন কর্তৃপক্ষ। বেশিরভাগই মহিলা পরিচালিত। একই জায়গায় বিভিন্ন ধরনের, বিভিন্ন প্রদেশের খাবারের স্বাদ পাবেন আপনি। এক কথায় ভুরিভোজের ওয়ান স্টপ ডেস্টিনেশন।

মা দুর্গা বাপের বাড়ি এসেছেন। এ সময় সকলেরই ঘরের ফেরার টান। দেবীপক্ষে নারী শক্তির আরাধনায় মাতবে গোটা বাংলা। সেই আবহে মহিলাদের দ্বারা পরিচালিত পার্পল ফুড আউটলেট নিঃসন্দেহে বহু পরিবারে মহিলাদের কর্ম সংস্থানের এক অন্য উপায় করে দিতে পেরেছে। করোনা বিধি মেনে তৈরি হচ্ছে খাবার। তাই নিশ্চিন্তে পরিবার বা বন্ধুদের সঙ্গে পুজোর যে কোনও দিন ঘুরে আসতেই পারেন। শুধু তাই নয়। খাবারের বিলের অঙ্কে সর্বোচ্চ ৫০ শতাংশও ছাড়েরও নাকি ব্যবস্থা রয়েছে। তবে তার জন্য নির্দিষ্ট কিছু শর্তাবলী প্রযোজ্য। প্যান্ডেলের পর প্যান্ডেল ঠাকুর দেখতে দেখতে ক্লান্ত হয়ে পরলে রসনা তৃপ্তির জন্য বেছে নিতে পারেন এই ফুড আউটলেট।

আরও পড়ুন, Durga Puja 2021: পুজোর সূচনায় শাড়ির সাজ, দেখুন টলিউডের নায়িকাদের ফ্যাশন স্টেটমেন্ট